Advertisement

Yashasvi Jaiswal, T20 World Cup 2024: T20 বিশ্বকাপ শুরুর আগেই যশস্বীকে নিয়ে বড় ঘোষণা ICC-র

Yashasvi Jaiswal, T20 World Cup 2024: দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ দল। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছে ভারতীয় দল। কিছু খেলোয়াড়ের টি-২০ র‌্যাঙ্কিংয়ে বিস্ময়কর উন্নতি দেখা গেছে।

ICC- রেটিংয়ে এগোলেন যশস্বী জয়সওয়াল
Aajtak Bangla
  • মুম্বই,
  • 30 May 2024,
  • अपडेटेड 4:27 PM IST

Yashasvi Jaiswal, T20 World Cup 2024: ICC পুরুষদের T20 বিশ্বকাপ 2024 শুরু হতে খুব কম সময় বাকি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২ জুন থেকে ২৯ জুন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে। টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। সহ-অধিনায়কের দায়িত্ব থাকবে হার্দিক পান্ডিয়ার কাঁধে। 

ভালো ফর্মে আছে ওয়েস্ট ইন্ডিজ দল
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কিছু দলের ভাগ্যের পরিবর্তন হয়েছে, বিশেষ করে সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। এই দলটি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডের কাছে হেরে বাদ পড়েছিল। কিন্তু এখন সে দুর্দান্ত খেলছে। ওয়েস্ট ইন্ডিজ দল দ্বিপাক্ষিক সিরিজে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে। ইংল্যান্ড দলও অনেক উত্থান-পতন দেখেছে। ২০২২ সালে টি-টোয়েন্টি ট্রফি তোলার পর থেকে, জস বাটলারের নেতৃত্বাধীন দল পাঁচটি টি-টোয়েন্টি জিতেছে এবং আটটি ম্যাচে হেরেছে।

যশস্বী র‌্যাঙ্কিংয়ে বিশাল লাফ দিয়েছেন
যেখানে দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ দল। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছে ভারতীয় দল। কিছু খেলোয়াড়ের টি-২০ র‌্যাঙ্কিংয়ে বিস্ময়কর উন্নতি দেখা গেছে। এর মধ্যে ভারতীয় দলের দুর্দান্ত ওপেনার যশস্বী জয়সওয়ালের নামও রয়েছে। জয়সওয়াল গত টি-টোয়েন্টি বিশ্বকাপে (২০২২) ভারতীয় দলের অংশ ছিলেন না।

আমরা আপনাকে বলি যে জয়সওয়াল তার টি২০ আন্তর্জাতিক অভিষেক হয়েছিল আগস্ট ২০২৩ সালে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সূর্যকুমার যাদবের পর জয়সওয়াল এখন ভারতের দ্বিতীয় সেরা ব্যাটসম্যান। র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে রয়েছেন সূর্যকুমার যাদব, যশস্বী ষষ্ঠ স্থানে। যশস্বী এখনও পর্যন্ত ১৭ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ১৬১.৯৩ স্ট্রাইক-রেটে ৫০২ রান করেছেন।

অস্ট্রেলিয়ান ওপেনার ট্রাভিস হেডের জনপ্রিয়তা আকাশচুম্বী। ২০২২ সালের নভেম্বরে বাঁ-হাতি উদ্বোধনী ব্যাটসম্যানের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং ছিল ৫৮৭। হেড বর্তমানে ১৬ তম অবস্থানে রয়েছে। ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান ফিল সল্টও এই ফরম্যাটে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন এবং র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে পৌঁছেছেন। ২০২২ বিশ্বকাপ থেকে, সল্ট নয়টি টি-টোয়েন্টি ম্যাচে ৪০৭ রান করেছে, যার মধ্যে দুটি সেঞ্চুরি রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস এবং অস্ট্রেলিয়ার টিম ডেভিডের ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে উল্লেখযোগ্য উন্নতি হয়েছে।

Advertisement

র‌্যাঙ্কিংয়ে আলোড়ন সৃষ্টি করেছেন রিংকু সিং 
ভারতীয় খেলোয়াড় রিংকু সিংও T২০ ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের টপ-৫০-এ অন্তর্ভুক্ত, যিনি T২০ বিশ্বকাপের জন্য রিজার্ভ খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন। ২০২৩ সালের আগস্টে রিংকু তার T২০ আন্তর্জাতিক অভিষেক হয়। রিংকু ১৫টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ১৭৬.২৩ স্ট্রাইক-রেট এবং ৮৯ গড়ে ৩৫৬ রান করেছেন। রিংকু বর্তমানে টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ৩২তম স্থানে রয়েছেন।

নেদারল্যান্ডসের তরুণ ওপেনার মাইক লেভিটও তার চিহ্ন রেখে গেছেন এবং বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ৩৮তম স্থানে রয়েছেন। লেভিট নেদারল্যান্ডসের হয়ে তার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে একটি স্প্ল্যাশ করেছিলেন। এরপর নামিবিয়ার বিপক্ষে ৬২ বলে ১৩৫ রান করেছিলেন লেভিট। লেভিট আটটি টি-টোয়েন্টি ইনিংসে ৩৪৯ রান করেছেন এবং আসন্ন টুর্নামেন্টে একটি বড় চিহ্ন তৈরি করতে চাইবেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement