Advertisement

Cristiano Ronaldo: আজ ইউরোতে নামছেন CR7, পর্তুগাল বনাম চেক রিপাবলিক ম্যাচ কখন?

Euro Cup 2024: Euro 2020-তে রোনাল্ডো ও প্যাট্রিক, দুজনেরই গোল সংখ্যা ছিল ৫। রোনাল্ডোর সম্ভবত এটাই শেষ ইউরো কাপ। যদিও ৩৯ বছর বয়সী ফুটবল স্টারের গোলের খিদে এতটুকুও কমেনি। যার নির্যাস, জীবনের ষষ্ঠতম ইউরোতে নামছেন CR7।

Cristiano Ronaldo
Aajtak Bangla
  • লাইপ্‌ৎসিশ,
  • 18 Jun 2024,
  • अपडेटेड 9:22 AM IST
  • রোনাল্ডোর সম্ভবত এটাই শেষ ইউরো কাপ
  • ২০১৬ সালের পুনরাবৃত্তির স্বপ্ন দেখছেন রোনাল্ডো
  • জীবনের ষষ্ঠতম ইউরো কাপ

জমে উঠেছে ইউরো কাপ (Euro Cup 2024)। আজ অর্থাত্‍ মঙ্গলবার ইউরোতে নামছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। জার্মানির লাইপ্‌ৎসিশ শহরে রেডবুল এরিনা স্টেডিয়ামে পর্তুগালের মুখোমুখি হবে চেক রিপাবলিক (Potugal vs Czech Republic)। ইউরোতে এই দুই দলই ফেভারিট তালিকায় রয়েছে। আজকের ম্যাচে আরও একটি বিষয় নজরে থাকবে, চেক রিপাবলিকের প্যাট্রিক শিক ও রোনাল্ডোর খেলা। দু'জনেই গত ইউরোতে ছিলেন যুগ্ম টপ স্কোরার।

রোনাল্ডোর সম্ভবত এটাই শেষ ইউরো কাপ

Euro 2020-তে রোনাল্ডো ও প্যাট্রিক, দুজনেরই গোল সংখ্যা ছিল ৫। রোনাল্ডোর সম্ভবত এটাই শেষ ইউরো কাপ। যদিও ৩৯ বছর বয়সী ফুটবল স্টারের গোলের খিদে এতটুকুও কমেনি। যার নির্যাস, জীবনের ষষ্ঠতম ইউরোতে নামছেন CR7।

বর্তমানে রোনাল্ডো দুর্দান্ত ফর্মে রয়েছেন।  Al Nassr (আল নাসের)-এর হয়ে গত সিজনে দ্বিতীয় টপ স্কোরার তিনি। লিগের ৩১টি ম্যাচে ৩৫টি গোল করেছেন। ২০১৬ সালে রোনাল্ডো ইউরো কাপ তুলেছিলেন। এবারও ইউরো জয়ের স্বপ্নে বিভোর  CR7। রোনাল্ডো ছাড়াও ব্রুনো ফের্নান্দেস, ভিটিনহা, বের্নার্দো সিলভা, রুবেন দিয়াসের মতো ফুটবলারেরা রয়েছেন পর্তুগাল দলে।

২০১৬ সালের পুনরাবৃত্তির স্বপ্ন দেখছেন রোনাল্ডো

ইউরোতে চেক রিপাবলিকের বিরুদ্ধে নামার আগে রোনাল্ডো বললেন, 'আমার মনে দলের যে প্রজন্ম এখন রয়েছে, তাদের হাতে ট্রফিটা ওঠা উচিত। সেমিফাইনাল নয়, আমরা ফাইনালে উঠে ট্রফি জেতার স্বপ্ন দেখছি। তবে ধাপে ধাপে এগোতে হবে। প্রতিটা মুহূর্ত উপভোগ করতে হবে। শান্ত থেকে নিজের কাজটা করতে হবে। আমি বিশ্বাস করি সেটা সম্ভব। ছোট প্রতিযোগিতা। কিন্তু দলের সবাই তৈরি।'

জীবনের ষষ্ঠতম ইউরো কাপ

রোনাল্ডো ছাড়াও পর্তুগাল দলের পেপে ও প্যাট্রিসিয়োর এটি ষষ্ঠতম ইউরো কাপ। সেই ২০০৪ সালে প্রথম ইউরো কাপ খেলতে নেমেছিলেন ফুটবল বিশ্বে একেবারে নতুন রোনাল্ডো। চেক রিপাবলিকের  কোচ ইভান হাসেনের কথায়, 'পর্তুগালের খেলোয়াড়েরা বিশ্বের সেরা ক্লাবগুলিতে খেলে। ওরা প্রত্যেকে তারকা এবং ম্যাচ ফেভারিট হিসাবেই নামব। তবু আমরা জয়ের স্বপ্ন দেখছি। রোনাল্ডোর ব্যাপারে সবই জানি। তবে দিনের শেষে আমরা মনে রাখতে চাই যে শুধু ওর বিরুদ্ধে খেলিনি, ওঁকে হারিয়েছি।'

Advertisement

আজ ভারতীয় সময় রাত সাড়ে ১২টা থেকে শুরু হবে ম্যাচ। ম্যাচ দেখা যাবে, Sony Sports Ten 2, Sony Sports Ten 2 HD, Sony Sports Ten 3, Sony Sports Ten 3 HD, Sony Sports Ten 4, Sony Sports Ten 4 HD, Sony Sports Ten 5 and Sony Sports Ten 5 HD TV-তে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement