Advertisement

Kylian Mbappe : চোট পেয়ে অ্যাম্বুলেন্সে মাঠ ছেড়েছেন এমবাপে, ইউরো কাপে খেলতে পারবেন না ?

অস্ট্রিয়ার বিরুদ্ধে জয় দিয়ে ইউরো কাপ শুরু করেছে ফ্রান্স। ১-০ গোলে জিতেছে তারা। তবে চোট পেয়েছেন ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে। নাকে গুরুতর চোট লাগে তাঁর।

Kylian Mbappe
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 18 Jun 2024,
  • अपडेटेड 2:39 PM IST
  • চোট পেয়েছেন ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে
  • তাঁর কি নাক ভেঙে গিয়েছে?
  • আর কি ইউরো কাপে খেলতে পারবেন না এমবাপে?

অস্ট্রিয়ার বিরুদ্ধে জয় দিয়ে ইউরো কাপ শুরু করেছে ফ্রান্স। ১-০ গোলে জিতেছে তারা। তবে চোট পেয়েছেন ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে। নাকে গুরুতর চোট লাগে তাঁর। মাঠের মধ্যেই শুরু হয় রক্তপাত। ফলে এমবাপে ইউরো কাপের বাকি ম্য়াচগুলোতে আদৌ খেলতে পারবেন কি না তা নিয়ে প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। চিন্তিত ফরাসি শিবির। 

ফরাসি মিডিয়ায় প্রকাশিত খবর অনুযায়ী, সম্ভবত নাক ভেঙে গিয়েছে এমবাপের। ম্যাচের শেষের দিকে একটি ফ্রি কিকের সময় অস্ট্রিয়ার ডিফেন্ডার ডানসোর সঙ্গে সংঘর্ষ হয় এমবাপের। তাঁর নাক ফাটে। ফিফার নিয়ম অনুযায়ী, কোনও খেলোয়াড়ের রক্তপাত হলে মাঠে খেলা চালানো যাবে না। অফিশিয়াল স্টাফরা এসে এমবাপের চিকিৎসা শুরু করেন। তাঁকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। তবে কয়েক সেকেন্ড পর রেফারিকে না জানিয়ে মাঠে ঢুকে পড়েন ফ্রান্স অধিনায়ক। তারপর ফের নাকে হাত দিয়ে বসে পড়েন মাঠের ভিতরেই। রেফারিকে না জানিয়ে মাঠে প্রবেশ করায় ফরাসি স্ট্রাইকারকে হলুদ কার্ডও দেখতে হয়। নাক থেকে তখনও রক্ত পড়ছিল। ফলে তাঁকে মাঠ থেকে তুলে অন্য খেলোয়াড় নামানো হয়। এদিকে এমবাপের শারীরিক অবস্থা এতটাই খারাপ হয় যে, অ্যাম্বুলেন্সে তাঁকে মাঠ ছাড়তে হয়। হাসপাতাল নিয়ে যাওয়া হয়। 

এমবাপের চোট নিয়ে ফ্রান্সের কোচ দেশঁ মুখ খোলেন। তিনি জানান, এমবাপের আঘাত পাওয়ার বিষয়টি তিনি জানেন। তবে দল তাঁর জন্য অপেক্ষা করবে। এমবাপের শারীরিক অবস্থার উপর খেয়াল রাখা হচ্ছে। তিনি মিডিয়াকে বলেন, 'এমবাপে খুব বাজে রকমভাবে নাকে চোট পেয়েছে। মেডিকেল কর্মীরা এমবাপের সঙ্গে আছে। তারা খেয়াল রাখছে। এমবাপের কী অবস্থা সেই বিষয়ে আমরাও খবর রাখছি। তবে চোট সারাতে কতটা সময় লাগবে সেটা এখনই বলা যাচ্ছে না। চোটের খবরটা আমাদের জন্য খারাপ।' 

Advertisement

যদিও এমবাপে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলিতে খেলতে পারবে কি না সেই বিষয়ে খোলসা করে কিছু বলেননি ফ্রান্সের কোচ। যদিও  শুক্রবার গ্রুপ শীর্ষে থাকা নেদারল্যান্ডসের বিরুদ্ধে ফ্রান্স খেলবে। সেদিন এমবাপে প্রথম এগারোয় থাকবে কি না সেটা দেখার।

দেঁশ বলেন, 'ফরাসি দল এমবাপে ছাড়া খেলবে এটা কখনও আমাদের জন্য ভালো খবর নয়। তবে আমরা আশাবাদী এমবাপে খেলতে পারবে।' 

যদিও অস্ট্রিয়ার বিরুদ্ধে চেনা ছন্দে এমবাপে-কে পায়নি দর্শকরা। তিনি দুটো গোলের সুযোগ পেলেও করতে পারেননি। অস্ট্রিয়ার রক্ষণ ভেদ করার চেষ্টা একাধিকবার ব্যর্থ হয়েছেন। তবে ফুটবল বিশেষজ্ঞদের মতে, যত ম্যাচ গড়াবে তত হয়তো পুরোনো ফর্মে দেখা যাবে ফরাসি অধিনায়ককে। চলতি ইউরো কাপে এমবাপে ফ্রান্স টিমে না থাকলে দেঁশ-এর দলকে যে বড়সড় ক্ষতির মুখে পড়তে হবে তা কার্যত নিশ্চিত বলেই দাবি করছেন বিশেষজ্ঞরা।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement