Advertisement

Amitabh Bachchan On Kolkata Derby: অমিতাভ বচ্চন মোহনবাগান না ইস্টবেঙ্গল ফ্যান? KBC-তে খোলসা করলেন...

বাঙালি তো বটেই, ডার্বির কথা উঠলেই যেন সমস্ত ফুটবল প্রেমী দুই ভাগে ভাগ হয়ে যান। ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়েন্টের মধ্যে কাকে সমর্থন করেন বলিউড তারকা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)? কলকাতায় দীর্ঘ সময় কাটানো বিগ বি বিবাহসূত্রে আবার বাঙালির জামাই-ও তিনি। তাই চিরাচরিত প্রশ্ন থেকে রক্ষা পেলেন না তিনিও। কিন্তু জবাব মোটেই এড়িয়ে গেলেন না অমিতাভ। যদিও কেউ জানতে যাননি তাঁর কাছে। নিজেই নিজের পছন্দ খোলসা করলেন। 

অমিতাভ বচ্চন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Oct 2024,
  • अपडेटेड 10:54 AM IST

বাঙালি তো বটেই, ডার্বির (Kolkata Derby) কথা উঠলেই যেন সমস্ত ফুটবল প্রেমী দুই ভাগে ভাগ হয়ে যান। ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়েন্টের (East Bengal vs Mohun Bagan) মধ্যে কাকে সমর্থন করেন বলিউড তারকা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)? কলকাতায় দীর্ঘ সময় কাটানো বিগ বি বিবাহসূত্রে আবার বাঙালির জামাই-ও তিনি। তাই চিরাচরিত প্রশ্ন থেকে রক্ষা পেলেন না তিনিও। কিন্তু জবাব মোটেই এড়িয়ে গেলেন না অমিতাভ। যদিও কেউ জানতে যাননি তাঁর কাছে। নিজেই নিজের পছন্দ খোলসা করলেন। 

'কউন বনেগা ক্রোড়পতি'র ষোড়শতম সিজনের শুটিং নিয়ে এই মুহূর্তে দারুণ ব্যস্ত অমিতাভ। শুধুমাত্র প্রশ্নোত্তর পর্বেই যদিও অনুষ্ঠানটি সীমিত নয়। প্রতিযোগীদের সঙ্গে খোলা মনে আড্ডাও দিতে দেখা যায় বিগ বি-কেই। আর সেই আলাপচারিতায় ইস্টবেঙ্গল বনাম মোহনবাগানের (East Bengal vs Mohun Bagan) প্রসঙ্গ উঠে এল, যা নিয়ে বাঙালিরা দ্বিধাবিভক্ত। প্রশ্নোত্তরের ফাঁকে প্রতিযোগী হুগলির বাচ্চু সাঁতরার সঙ্গে কথাবার্তা বলছিলেন অমিতাভ। ক্রিকেট ভাল লাগে বলে অমিতাভকে জানান বাচ্চু। এতে অমিতাভ জানতে চান, বাচ্চু কখনও ফুটবল খেলেছেন কি না। নিজেই জানান, বাঙালিদের ফুটবল নিয়ে এমন প্রশ্ন করাই উচিত নয়। কারণ বাঙালি মাত্রই ফুটবল খেলেছেন।

বাচ্চুর পছন্দের ক্লাব কোনটি জানতে চান অমিতাভ। জবাবে বাচ্চু জানান, মোহনবাগানের ভক্ত তিনি। এতে যারপরনাই খুশি হন অমিতাভ। বলেন, 'আরে সাবাশ! আমিও মোহনবাগান সমর্থক।' অমিতাভ মোহনবাগানের সমর্থক জেনে উচ্ছ্বাস প্রকাশ করেন বাচ্চুও।  অভিনয় জীবনে প্রবেশের আগে কলকাতায় দীর্ঘ সময় কাটিয়েছেন অমিতাভ।  কলকাতা নিয়ে প্রায়শই স্মৃতিচারণে ডুব দেন তিনি। তাই তাঁর জবাবে অবাক হননি কেউ। 

কলকাতাতেই জীবনের প্রথম চাকরি বলে আগেই খোলসা করেন অমিতাভ। তাঁকে বলতে শোনা যায়, 'আমাকে প্রথম চাকরি দেওয়ার জন্য তোমাকে সেলাম কলকাতা। কলকাতাকে আরও সেলাম কারণ জয়ার প্রথম ছবি 'মহানগর', যার পরিচালক সত্যজিৎ রায়। কলকাতার আরও বেশি সম্মান প্রাপ্য কারণ শহরের শৈল্পিক সত্তা বহুত্ববাদ, সাম্যের কথা বলে। তাই বাংলা এত স্পেশাল আমার কাছে।'  

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement