Advertisement

Asian Games India 100 Medals: এশিয়ান গেমসে ইতিহাস, ২৫টি সোনা নিয়ে ভারতের পদক সংখ্যা ১০০ ছুঁল

শনিবার সকালে ভারতীয় দল তীরন্দাজি এবং মহিলাদের কাবাডিতে তিনটি সোনা জিতেছে। যাতে দেশের পদক সংখ্যা ১০০ তে পৌঁছে যায়। তীরন্দাজ জ্যোতি ভেন্নাম এবং প্রবীণ ওজাস তাঁদের ব্যক্তিগত ইভেন্টে সোনা জেতেন।

এশিয়ান গেমসে ইতিহাস, ২৫টি সোনা নিয়ে ভারতের পদক সংখ্যা ১০০ ছুঁল
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 07 Oct 2023,
  • अपडेटेड 9:14 AM IST
  • শনিবার সকালে ভারতীয় দল তীরন্দাজি এবং মহিলাদের কাবাডিতে তিনটি সোনা জিতেছে
  • তীরন্দাজ জ্যোতি ভেন্নাম এবং প্রবীণ ওজাস তাঁদের ব্যক্তিগত ইভেন্টে সোনা জেতেন

এশিয়ান গেমসে ভারতের ঝুলিতে এল ১০০ পদক। এখনও পর্যন্ত ভারতীয় খেলোয়াড়রা দুর্দান্ত পারফরম্যান্স মেলে ধরেছেন। যার কারণে শনিবার সকালেই এসেছ দুটি সোনা-সহ একের পর এক পদক আসতে থাকে ভারতের ঝুলিতে। ক্রমে ১০০ পদকের মাইলস্টোন ছুঁয়ে ফেলে দেশ। এই মুহূর্তে ভারতের ঝুলিতে রয়েছে ২৫টি সোনা, ৩৫টি রুপো এবং ৪০টি ব্রোঞ্জ।

শনিবার সকালে ভারতীয় দল তীরন্দাজি এবং মহিলাদের কাবাডিতে তিনটি সোনা জিতেছে। যাতে দেশের পদক সংখ্যা ১০০ তে পৌঁছে যায়। তীরন্দাজ জ্যোতি ভেন্নাম এবং প্রবীণ ওজাস তাঁদের ব্যক্তিগত ইভেন্টে সোনা জেতেন। মহিলা কাবাডি দলও দেশকে সোনা এনে দিয়েছে। মেয়েদের কবাডির ফাইনালে চাইনিজ তাইপেইয়ের বিরুদ্ধে ভারত জেতে ২৬-২৫-এ।  প্রথমার্ধে ভারত এগিয়ে গিয়েছিল ১৪-৯ পয়েন্টে। দ্বিতীয়ার্ধে তাইপেইরা বেশি পয়েন্ট পেলেও প্রথমার্ধে এগিয়ে থাকার ফলে পদক জিতে নেয় ভারত।

এখনও পর্যন্ত ভারত শুটিং এবং ট্র্যাক এবং ফিল্ডে ২২ এবং ২৯টি পদক জিতেছে। ২০২৩ সালের এশিয়ান গেমসে ভারত ৫টি পদক জিতেছে রোয়িংয়ে, ৩টি সেলিংয়ে জিতেছে। বাকি ইভেন্ট থেকে এসেছে অন্যান্য পদক। আজ আরও কিছু পদক ভারতের ঝুলিতে আসতে পারে, যার কারণে দেশের পদকের সংখ্যা আরও বাড়তে পারে। দেশের ঝুলিতে ১০০টি পদক আসার পরে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, 'এটি এশিয়ান গেমসে ভারতের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। আমাদের কবাডি মহিলা দল সোনা জিতেছে! এই জয়টি আমাদের মহিলা ক্রীড়াবিদদের অদম্য চেতনার প্রমাণ। ভারত এই সাফল্যে গর্বিত। দলকে অভিনন্দন। ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য আমরা শুভকামনা।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement