Advertisement

Sourav Ganguly BCCI AGM: ICC চেয়ারম্যান হচ্ছেন সৌরভ? নজরে BCCI AGM

BCCI AGM Sourav Ganguly: ICC চেয়ারম্যান পদে নির্বাচনে লড়াইয়ে মনোনয়নের শেষ দিন ২০ অক্টোবর। তার আগে ১১ থেকে ১৩ অক্টোবর আইসিসি-র বৈঠক চলবে মেলবোর্নে।

সৌরভ গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • মুম্বই,
  • 18 Oct 2022,
  • अपडेटेड 11:55 AM IST
  • ICC চেয়ারম্যান পদে নির্বাচন
  • ICC-তে সৌরভের নাম ঘিরে চর্চা
  • IPL নিলাম নিয়ে সিদ্ধান্ত

ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)-এর আজ মুম্বইয়ে বার্ষিক সাধারণ সভা (AGM)। এই সভাতে সিদ্ধান্ত নেওয়া হবে, ICC-র চেয়ারম্যান পদে সৌরভ গঙ্গোপাধ্যায়কে কি পাঠাবে বিসিসিআই? একই সঙ্গে আজই আনুষ্ঠানিক ভাবে রজার বিনিকে BCCI-এর পরবর্তী সভাপতি নির্বাচিত করা হতে চলেছে। 

ICC চেয়ারম্যান পদে নির্বাচন

ICC চেয়ারম্যান পদে নির্বাচনে লড়াইয়ে মনোনয়নের শেষ দিন ২০ অক্টোবর। তার আগে ১১ থেকে ১৩ অক্টোবর আইসিসি-র বৈঠক চলবে মেলবোর্নে। আইসিসি-তে সর্বসম্মতি ভাবে যে বিসিসিআই প্রতিনিধিদের রাখা হয়েছে তাঁরা হলেন, সচিব জয় শাহ, আশিস সোলার (কোষাধ্যক্ষ), রাজীব শুক্লা (উপাধ্যক্ষ), দেবজিত্‍ সেকিয়া। অরুণ ধুমালকে আইপিএল-এর অধ্যক্ষ নির্বাচন করা হয়েছে।

আরও পড়ুন: 'কোন উদ্দেশ্যে বাদ?' সৌরভকে ICC-তে পাঠানোর জন্য মোদীকে অনুরোধ মমতার

ICC-তে সৌরভের নাম ঘিরে চর্চা

বিসিসিআই সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কে সরানো ঘিরে রাজ্য রাজনীতিতে ব্যাপক বিতর্ক চলছে। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন, 'সৌরভকে বঞ্চনা করা হল। কোন উদ্দেশ্যে ওকে বাদ দেওয়া হল? আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি, সৌরভকে আইসিসি চেয়ারম্যান পদে রাঠানো হোক।' আজ বিসিসিআই-এর বার্ষিক সভায় রয়েছেন সৌরভ। সৌরভের নামের পাশাপাশি আইসিসি চেয়ারম্যান পদে অনুরাগ ঠাকুর ও এন শ্রীনিবাসনের নাম নিয়েও চর্চা চলছে। সূত্রের খবর, শ্রীনিবাসনকে সম্ভবত বাদই দেওয়া হবে, কারণ তাঁর বয়স হয়ে গিয়েছে অনেকটাই। ৭৮ বছর বয়স। সে ক্ষেত্রে পড়ে থাকছে সৌরভ ও অনুরাগ ঠাকুরের নাম। 

আরও পড়ুন: Sourav Ganguly: 'দাদাকে কেউ খারাপ কথা বলেনি' সাফ জানালেন BCCI কর্তা

IPL নিলাম নিয়ে সিদ্ধান্ত

বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভার পরে আইপিএল কমিটির বৈঠক হবে। সেই বৈঠকে পৌরহিত্য করবেন অরুণ ধুমল। মহিলা আইপিএল নিয়েও আলোচনা হবে আজ। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement