Advertisement

অলিম্পিকে পদক জিতলেই কোটি টাকা পুরস্কার ঘোষণা মুখ্যমন্ত্রীর

সরকারের ঘোষণা অনুযায়ী কপাল খুলতে চলেছে ওডিশার অলিম্পিকে অংশগ্রহণকারীদের। তবে তার জন্য পদক অন্তত আনতে হবে একটি। পদক পেলেই কোটিপতির তালিকায় নাম লেখাবেন তাঁরা। পদক না মিললেও অবশ্য অংশগ্রহণের জন্য রাজ্যের প্রত্যেককে ১৫ লক্ষ টাকা করে ঘোষণা করেছে ওড়িশা সরকার।

ওলিম্পিক টোকিও-কাউন্টডাউন শুরু
Aajtak Bangla
  • ভুবনেশ্বর,
  • 09 Jul 2021,
  • अपडेटेड 9:50 AM IST
  • সোনা জিতলে মিলবে ৬ কোটি টাকা
  • রূপা জিতলে মিলবে ৪ কোটি টাকা
  • ব্রোঞ্জ জিতলে মিলবে আড়াই কোটি টাকা

পদক জিতলেই কোটিপতি

টোকিও অলিম্পিকে পদক পেলেই কোটিপতি হবেন ওডিশার খেলোয়াড়রা। ওড়িশা সরকারের ঘোষণা অনুযায়ী কপাল খুলতে চলেছে অংশগ্রহণকারীদের। তবে তার জন্য পদক অন্তত আনতে হবে একটি। পদক না মিললেও অবশ্য কিছু সাহায্য মিলবে। অংশগ্রহণের জন্য রাজ্যের প্রত্যেককে ১৫ লক্ষ টাকা করে ঘোষণা করেছে ওড়িশা সরকার।

মুখ্য়মন্ত্রীর ঘোষণা

ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক নিজে এই খবর  ঘোষণা করেছেন। বৃহস্পতিবার অলিম্পিকগামী ক্রীড়াবিদদের শুভেচ্ছা জানাতে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল ওড়িশা সরকারের ক্রীড়া দপ্তর। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক থেকে শুরু করে ক্রীড়ামন্ত্রী টিকে বেহরা। সেখানেই পদক আনতে উৎসাহিত করতে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কদিন আগে অবশ্য রাজ্যের তারকা ক্রীড়াবিদ দ্যুতি চাঁদকে টুইটারে শুভেচ্ছা জানান নবীন পট্টনায়ক।

পদক না পেলেও পুরস্কার

তিনি জানান, অলিম্পিকে ওডিশার কেউ সোনা বা যে কোনও পদক আনলে তাকে আর্থিক পুরস্কার দেওয়া হবে। না পেলেও একেবারে বঞ্চিত করবেন না তিনি। প্রত্যেক অংশগ্রহণকারীকে ১৫ লক্ষ টাকা করে দেবেন বলেও সিদ্ধান্ত নিয়েছে ওডিশা সরকার। অলিম্পিক গেমসে প্রস্তুতির জন্য এই টাকা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

কোন পদকে কত অর্থ

কোনও ক্রীড়াবিদ সোনা আনলে মিলবে ৬ কোটি টাকা অর্থমূল্যের পুরস্কার। রূপা আনলে মিলবে ৪ কোটি টাকা। আর ব্রোঞ্জ পদক পেলে ওডিশা সরকার দেবে ২ কোটি ৫০ লক্ষ টাকা।

কারা মনোনীত হয়েছেন ওডিশা থেকে

ওড়িশা থেকে টোকিও অলিম্পিকে অংশ নিতে এবার মনোনীত হয়েছেন ক্রীড়াবিদ দ্যুতি চাঁদ, প্রমোদ ভগৎ, দীপ এক্কা, নমিতা টপ্পো, বীরেন্দ্র লাকড়া এবং অমিত রুইদাস।

মুখ্যমন্ত্রীর আস্থার সর্বোচ্চ মর্যাদা

Advertisement

অলিম্পিক গেমে খেলোয়াড়দের উৎসাহিত করার পাশাপাশি তাদের সঙ্গে কথা বলে তাদের কাছে পদত্যাগ দাবি করেন মুখ্যমন্ত্রী। ক্রীড়াবিদরাও তাঁর আস্থা রাখার সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানিয়েছেন। পাশাপাশি প্রস্তুতি কেমন চলছে সে বিষয়ে খোঁজ-খবর নেন ওডিশার মুখ্যমন্ত্রী।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement