Advertisement

Durand Cup 2024 Mohun Bagan vs Punjab FC: বিশালের সেভে জয় মোহনবাগানের, পঞ্জাবকে হারিয়ে সেমিফাইনালে গতবারের চ্যাম্পিয়নরা

ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে বিশাল কাইতের হাতে ভর করে সেমি ফাইনালে চলে গেল মোহনবাগান সুপার জায়েন্ট। পঞ্জাব এফসিকে টাইব্রেকারের সাডেনডেথে হারিয়ে শেষ চারে চলে গেল হোসে মলিনার দল। 

জিতল মোহনবাগান
Aajtak Bangla
  • জামশেদপুর,
  • 23 Aug 2024,
  • अपडेटेड 6:34 PM IST

ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে বিশাল কাইতের হাতে ভর করে সেমি ফাইনালে চলে গেল মোহনবাগান সুপার জায়েন্ট। পঞ্জাব এফসিকে টাইব্রেকারের সাডেনডেথে হারিয়ে শেষ চারে চলে গেল হোসে মলিনার দল। 

ম্যাচে শুরু থেকেই আক্রমণে ঝড় তুলতে থাকে মোহনবাগান সুপার জায়েন্ট। তবে রক্ষণ বেশ জমাট ছিল পঞ্জাব এফসির। পাশাপাশি সবুজ-মেরুন ফুটবলাররাও অ্যাটাকিং থার্ডে এসে ভুল করে ফেলছিলেন। আর তার ফসল তুলে নেয় পঞ্জাব। তবে খেলার গতির বিরুদ্ধেই পেনাল্টি পেয়ে যায় তারা। বক্সের মধ্যে ফাউল করে বসেন আলবার্তো রড্রিগেজ। জোরাল শটে গোল করে গোলপোস্টের জাল কাঁপিয়ে দেন পঞ্জাব ক্যাপ্টেন লুকা মাজসেন। ৪৪ মিনিট অবধি পিছিয়ে ছিল মোহনবাগান। ভাগ্যের জোরে এক্ষেত্রে সমতায় ফেরে পঞ্জাব। গ্রেগ স্টুয়ার্টের শট সুহেল ভাটের পায়ে লেগে দিক বদল করে। স্টুয়ার্টের শট বাঁচাতে ততক্ষণ বাঁদিকে নিজের শরীর নিয়ে গিয়েছেন পঞ্জাব গোলকিপার রবি কুমার। সুহেলের পায়ে গেলে সেই বল সরে যায় ডানদিকে। তা আর বাঁচাতে পারেননি রবি। 

দ্বিতীয়ার্ধে ৪৮ মিনিটে গোল করে এগিয়ে যায় মোহনবাগান। সাহাল আব্দুল সামাদের পাস থেকে গোল করে যান মনবীর সিং। সুপার সাব হয়ে ওঠেন তিনি। এর ঠিক দুই মিনিট পরেই সমতা ফেরানোর সুযোগ এসে গিয়েছিল পঞ্জাবের সামনে। সে সময় সবুজ-মেরুনের মান বাঁচান গোলকিপার বিশাল কাইত। একবার নয়, পরপর দুইবার সেভ করেন তিনি। ৬২ ভমিনিটে শেষ অবধি সমতা ফেরায় পঞ্জাব। গোল করেন মিরজালেক। দুরন্ত গোল করেন তিনি।      

  

৭১ মিনিটে ফের গোল খায় মোহনবাগান। কাউন্টার অ্যাটাক থেকে গোল করে পঞ্জাব এফসি, দুরন্ত শটে গোল ভিদালের। মিরজালেকের পাস থেকে বাঁ পায়ের শটে অনবদ্য গোল করেন তিনি। তবে সেই লিডও ধরে রাখতে পারেনি পঞ্জাব। গোল করে মোহনবাগানকে সমতায় ফেরান জেসন কামিন্স।

Advertisement


টাইব্রেকারে যা হল


বীনিথ রাই প্রথমে গোল করেন পঞ্জাবের হয়ে। মোহনবাগানের জেসন কামিন্স গোল মিস করেন। ভিক্টর পুলগা বিশালকে বোকা বানিয়ে গোল করেন। মনবীর সিং-এর শট রবি কুমারের হাতে লাগলেও তা গোলে যায়। মাকেঙ্গা গোল করেন পঞ্জাবের হয়ে। লিস্টনের শট গোলে ঢোকে। মিরজালেকের শটও গোলে ঢোকে। দিমিত্রি পেত্রাতোসের শটেও গোল হয়।  বিশালের সেভ মোহনবাগানকে বাঁচায়। গ্রেগ স্টুয়ার্টও গোল করতে ভুল করেননি। নেলবয়ের শট গোলে ঢোকে। ক্যাপ্টেন শুভাশিসও গোল করেন। দেমিচন্দ্রার শট সেভ করতেই মোহনবাগান সেমি ফাইনালে চলে যায়।     

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement