Advertisement

East Bengal: টানা ৪ ম্যাচ হেরেও কোচ কুয়াদ্রাতই, ইস্টবেঙ্গলের সমস্যা বাড়ছে ফিটনেস নিয়ে

ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাতের সংসারে কার্লোস জিমেনেজের ভূমিকা ঠিক কী? আসলে স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ হিসাবে এই স্প্যানিশ এবারই লাল-হলুদ শিবিরে এসেছেন। অ্যালবার্ট মার্টিনেজের বদলি হিসাবে তাঁকে এনেছেন কুয়াদ্রাতই। আর মরশুমের শুরু থেকেই একের পর এক চোটে বিপর্যস্ত দল।

কার্লেস কুয়াদ্রাত ও সল ক্রেসপো
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Sep 2024,
  • अपडेटेड 3:19 PM IST

ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাতের সংসারে কার্লোস জিমেনেজের ভূমিকা ঠিক কী? আসলে স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ হিসাবে এই স্প্যানিশ এবারই লাল-হলুদ শিবিরে এসেছেন। অ্যালবার্ট মার্টিনেজের বদলি হিসাবে তাঁকে এনেছেন কুয়াদ্রাতই। আর মরসুমের শুরু থেকেই একের পর এক চোটে বিপর্যস্ত দল। 
 

দলের ফিটনেস নিয়ে প্রশ্ন

কার্লোস ঠিক কী করছেন, তা নিয়ে প্রশ্ন উঠছে ইস্টবেঙ্গলের অন্দরেই। তিন প্রতিযোগিতা মিলিয়ে শেষ চার ম্যাচেই হার। এসিএল ২, ডুরান্ড কাপ থেকে বিদায় নেওয়ার পর এবার আইএসএলে হারের হ্যাটট্রিকের মুখে দল। এবছর একাধিকবার কোচ কুয়াদ্রাতের মুখে লাল-হলুদের সাম্প্রতিক কোচদের সাফল্য-ব্যর্থতার খতিয়ান শোনা গিয়েছে। তবে ক্লাবের ইতিহাসে সম্ভবত তিনিই প্রথম কোচ যিনি টানা চার ম্যাচ হেরেও দায়িত্বে থেকে যাচ্ছেন। শুক্রবার ঘরের মাঠে এফসি গোয়া ম্যাচ নিশ্চিতভাবেই তাঁর অ্যাসিড টেস্ট হতে চলেছে। আর সেই ম্যাচের আগেও লাল- হলুদ শিবিরে কাটা হয়ে ঘুরছে চোট। 

এবার চোট ডিমানটাকোসের?
কোচি থেকে ফিরে মঙ্গলবার বিকালে যুবভারতীতে অনুশীলনে নামে ইস্টবেঙ্গল। যদিও সতীর্থদের সঙ্গে মাঠে নামলেন না দিমিত্রিয়স ডিমানটাকোস এবং সল ক্রেসপো। ফিজিওর সঙ্গে ড্রেসিংরুমের ভিতরেই ছিলেন তাঁরা। অনুশীলন শেষে মাঠ ছাড়ার সময় অবশ্য নিজেকে ফিট বলেই ঘোষণা করলেন দিমিত্রি। আর ক্রেসপো জানালেন হালকা জ্বরের জন্য মাঠে নামেননি তিনি। তবে কেরল ব্লাস্টার্স ম্যাচে ৬২ মিনিট নাগাদ সুযোগ নষ্টের পর প্রতিপক্ষ বক্সে খোঁড়াতে দেখা গিয়েছে দিমিত্রিকে, যার পরপরই তাঁকে তুলে নেওয়া হয়। এই মরশুমে আগেও চোটের জন্য বেশ কয়েকদিন মাঠের বাইরে ছিলেন তিনি। ফলে এদিন তাঁর অনুশীলন না করায় ফের সিঁদুরে মেঘ দেখছেন লাল-হলুদ জনতা। 
 

ফিট হচ্ছেন প্রভাত
এই পরিস্থিতিতে লাল-হলুদ শিবিরে আশার আলো প্রভাত লাকড়ার ফিট হয়ে ওঠা। এদিন পুরোদমে অনুশীলন করলেন। সিচুয়েশন প্র্যাকটিসে গোলও করলেই এই বাঙালি সাইডব্যাক। নিশু কুমার এদিন জানিয়েছেন, আর সপ্তাহ দুয়েকের মধ্যে ম্যাচ ফিট হওয়ার বিষয়ে আশাবাদী তিনি। মহম্মদ রাকিপ শেষ ম্যাচ খেলেছেন চোট নিয়ে। এদিন সিচুয়েশন প্র্যাকটিসে ছিলেন না তিনিও। ফলে গোয়ার ম্যাচের আগে প্রভাতের ফিট হওয়া নিশ্চিত ভাবেই চিন্তা কমাবে কোচ কুয়াদ্রাতের। এদিন অনুশীলনের পর মাঠে দাঁড়িয়ে ক্রেসপো, মাদিহ তালাল এবং ডেভিড লালহানসাঙ্গার সঙ্গে আলাদাভাবে কথাও বলতে দেখা গিয়েছে লাল-হলুদ হেডসারকে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement