Advertisement

Subrata Bhattacharya: 'বিদেশি ফুটবলারের দরকার নেই, আমাদের ছেলেরাই পারবে', বললেন সুব্রত

Subrata Bhattacharya: ঘরোয়া ফুটবল বিদেশিহীন। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (All India Football Federation) নতুন সিদ্ধান্ত অনুযায়ী, রাজ্য এবং জেলা লিগে কোনও বিদেশি ফুটবলার খেলানো যাবে না।

সুব্রত ভট্টাচার্য ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 May 2023,
  • अपडेटेड 8:02 PM IST
  • ঘরোয়া ফুটবল বিদেশিহীন। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (All India Football Federation) নতুন সিদ্ধান্ত অনুযায়ী, রাজ্য এবং জেলা লিগে কোনও বিদেশি ফুটবলার খেলানো যাবে না। এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য (Subrata Bhattacharya)। 

ঘরোয়া ফুটবল বিদেশিহীন। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (All India Football Federation) নতুন সিদ্ধান্ত অনুযায়ী, রাজ্য এবং জেলা লিগে কোনও বিদেশি ফুটবলার খেলানো যাবে না। এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য (Subrata Bhattacharya)। 

প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিবৃতি জারি করে তাঁদের এই সিদ্ধান্তের কথা জানায় ফেডারেশন। এআইএফএফ এক্সিকিউটিভ কমিটির (AIFF Executive Committee) সিদ্ধান্ত অনুযায়ী, ফেডারেশন অনুমোদিত যেকোনও রাজ্য এবং জেলা লিগ এবার থেকে হতে চলেছে বিদেশিহীন। অর্থাৎ, রাজ্য এবং জেলা লিগে কোনও বিদেশি ফুটবলার খেলানো যাবেনা। শুধুমাত্র স্থানীয় ফুটবলাররাই খেলার সুযোগ পাবে। 

আরও পড়ুন: Shaheb Bhattacharya On ISL Final: 'আমি বেঙ্গালুরুর সমর্থক' মোহনবাগানের হার চাইছেন সুব্রত-পুত্র সাহেব

মূলত, বিভিন্ন পজিশনে স্বদেশী ফুটবলার তুলে আনার লক্ষ্যে এবং গোটা দেশের ফুটবল পরিকাঠামোর উন্নতির একটি পদক্ষেপ হিসেবেই ফেডারেশনের এই সিদ্ধান্ত। আর এবার এই বিষয়েই মুখ খুললেন প্রাক্তন জাতীয় ফুটবলার সুব্রত ভট্টাচার্য।         

আমাদের প্রশ্নের উত্তরে সুব্রত ভট্টাচার্য bangla.aajtak.in-কে জানান, ‘স্থানীয় ফুটবলার তৈরি করার জন্য যে পরিকল্পনা দরকার তার জন্য খরচ করুক। জেলা ফুটবল থেকে আগে প্রচুর অলিম্পিয়ান এসেছে। জেলা ফুটবলের সংগঠনগুলোকে টাকা পয়সা দিক। তবে তো তাঁরা খেলবে। নিশ্চয়ই, যেটা বলেছে ঠিক আছে। আমার কথা হছে যে, বিদেশি খেললেই স্বদেশী খারাপ খেলবে এটা ঠিক নয়।‘  

আরও পড়ুন: Subrata Bhattacharya: ডেঙ্গিতে আক্রান্ত প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য, ভর্তি হাসপাতালে

তিনি আরও যোগ করেছেন, ‘আমরাও খেলেছি, চিমাও খেলেছে। তার মানে আমি হেরে বাড়ি যাইনি। এইসব দেখতে হবে। স্বদেশী খেলোয়াড় তৈরি করতে যে পরিকল্পনাটা দরকার পড়ে বা যে ধরণের পারিশ্রমিক দেওয়া হয় খেলোয়াড়দের, সেইগুলো সঠিকভাবে পরিপূর্ণ হলে জেলা ফুটবল কেন উন্নত হবে না? বিদেশি ফুটবলারের দরকারই নেই। আমাদের ছেলেরাই খেলুক না। কোথায় জার্মানিতে তো এইরকম হচ্ছে না, ব্রাজিলে তো হচ্ছে না। এইগুলো করতে গেলে, কঠোর সিদ্ধান্ত নিতে হবে এবং পয়সা খরচ করতে হবে।‘ 

Advertisement

ফলে বোঝাই যাচ্ছে যে, এই সিদ্ধান্ত কার্যকরী হোক চাইছেন তিনিও। সেইসঙ্গে, সুব্রত ভট্টাচার্য খরচের দিকটিও তুলে ধরেছেন। সবমিলিয়ে, ফেডারেশনের এই সিদ্ধান্তকে অনেক প্রাক্তন ফুটবলারই স্বাগত জানিয়েছেন। আর এবার এই প্রসঙ্গে মতামত জানালেন সুব্রত ভট্টাচার্য।    

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement