Advertisement

ভারতে সুযোগ হয়নি! USA-র মাটিতে দাপুটে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

উন্মুক্ত চাঁদ, যিনি তার অধিনায়কত্বে ভারতের হয়ে ২০১২ অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ জিতেছিলেন, তিনি এখন আমেরিকান ক্রিকেটে দাপট তৈরি করতে শুরু করেছেন।

উন্মুক্ত চাঁদ। ফাইল ছবি।
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 28 Sep 2021,
  • अपडेटेड 4:58 PM IST
  • দুরন্ত ইনিংস উন্মুক্ত চাঁদের
  • প্রাক্তন ভারতীয় ক্রিকেটার উন্মুক্ত
  • এখন খেলছেন আমেরিকায়

উন্মুক্ত চাঁদ, যিনি তার অধিনায়কত্বে ভারতের হয়ে ২০১২ অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ জিতেছিলেন, তিনি এখন আমেরিকান ক্রিকেটে দাপট তৈরি করতে শুরু করেছেন। সোমবার আমেরিকার একটি ক্রিকেটে লিগে সিলিকন ভ্যালি স্ট্রাইকার্সের হয়ে খেলে উন্মুক্ত চাঁদ অপরাজিত ১৩২ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তার ইনিংসের সুবাদে স্ট্রাইকার্স দল সেমিফাইনাল ম্যাচে অস্টিন অ্যাথলেটিক্সকে ছয় উইকেটে পরাজিত করে।

মোসেস স্টেডিয়ামে (টেক্সাসে), সিলিকন ভ্যালি স্ট্রাইকার্স অস্টিন অ্যাথলেটিক্স দলের বিপক্ষে জয়ের জন্য ২০ ওভারে ১৮৫ রানের টার্গেট পেয়েছিল, যা তারা ১৯.৩ ওভারে ১৮৮ রান করে ফাইনালে উঠেছিল। উন্মুক্ত ছাড়া অন্য ব্যাটসম্যানরা দলের জয়ে তেমন অবদান রাখেনি। উন্মুক্ত তার অপরাজিত ইনিংসের সময় ৬৯ বলের মুখোমুখি হন এবং ১৫ টি চার এবং ৭টি ছক্কা মারেন। এই সময়ে, উন্মুক্ত মাত্র ৫২ বলে তার সেঞ্চুরি পূর্ণ করেন।

তার ইনিংসের ভিডিও শেয়ার করে উন্মুক্ত চাঁদ টুইটারে লিখেছেন, 'পুরো দল দারুণ কাজ করেছে। আমরা সম্মেলনের ফাইনালে পৌঁছেছি এবং দলের জন্য একটি বিশেষ ইনিংসও।" উন্মুক্ত চাঁদ গত মাসে ভারতীয় ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। এর পর তিনি একটি নতুন ক্রিকেট কেরিয়ার শুরু করতে আমেরিকা চলে যান। এটা লক্ষনীয় যে উন্মুক্ত ২০১২ অধিনায়কত্বের ইনিংসে অপরাজিত ১১১ খেলে ২০১২ অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের চূড়ান্ত ম্যাচে ভারতকে চ্যাম্পিয়ন করেছিল। তিনি ইন্ডিয়া এ- দলের হয়েও অধিনায়কত্ব করেছিলেন।

২৮ বছর বয়সী চাঁদ ২০১০ সালে দিল্লি থেকে ঘরোয়া কেরিয়ার শুরু করেছিলেন এবং ৮টি মরসুমে দলের হয়ে খেলেছিলেন। এই সময় তিনি দিল্লি দলের অধিনায়কও ছিলেন। পরে তিনি উত্তরাখণ্ডের হয়ে ঘরোয়া ক্রিকেটও খেলেছিলেন। উন্মুক্ত চাঁদ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও অংশ নিয়েছিলেন, যেখানে তার পারফরম্যান্স বেশ হতাশাজনক ছিল। আইপিএলের ২১ ম্যাচে ১৫ গড়ে মাত্র ৩০০ রান করতে পারেন তিনি।

Advertisement

২০১৩ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য উন্মুক্তকে ৩০ সদস্যের ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এছাড়াও, তিনি ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের দলে নির্বাচিত হয়েছেন। কিন্তু তিনি কখনও সিনিয়র দলের হয়ে খেলার সুযোগ পাননি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement