Advertisement

WTC Final: বৃষ্টির খেলায় বাতিল চতুর্থ দিন! বিশ্রামেই বিরাট-উইলিয়ামসনরা

সাউদাম্পটনের ২২ গজ, গ্যালারী সহ মাঠ জুড়ে এখন শুধু দাপিয়ে খেলছে বৃষ্টি। সারাদিনই বৃষ্টির পূর্বাভাস ছিল সোমবার। ফলে সেই কারণেই বৃষ্টিতে ভিজে গেল চতুর্থ দিনের খেলা। প্রথম দিনও এই কারণেই বনধ ছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল।

চতুর্থ দিনে খেলা হল না সাউদাম্পটনে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে। ছবি- টুইটার।
Aajtak Bangla
  • সাউদাম্পটন,
  • 21 Jun 2021,
  • अपडेटेड 8:34 PM IST
  • বৃষ্টির জন্য বাতিল চতুর্থ দিনের খেলা
  • ভারত-নিউজিল্যান্ড টেস্টের চতুর্থ দিন বাতিল
  • ড্রয়ের পথেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চতুর্থ ইতিমধ্যেই থমকে গিয়েছে বৃষ্টির জেরে। বৃষ্টি ও খারাপ আবহাওয়ার কারণে প্রথম দিন একটুও খেলা হয়নি সাউদাম্পটনে। দ্বিতীয় দিনও পুরো খেলা হয়নি। তৃতীয় দিনও বৃষ্টির ব্যাপারটা একইরকম কাজ করেছে। আর চতুর্থ দিন যা বৃষ্টি হল সাউদাম্পটনে তাতে কোনও খেলা হওয়ার সম্ভাবনাই নেই বললেই চলে। ফলে এই ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছে ধীরে-ধীরে। এখনও পর্যন্ত ভারতীয় দলের প্রথম ইনিংস শেষ হয়েছে। বাকি রয়েছে নিউজিল্যান্ড দলের প্রথম ইনিংস। এবার বাতিল হল নিউজিল্যান্ড বনাম ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের চতুর্থ দিন।

 

 

ফলে এই ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছে। সোমবার খেলার চতুর্থ দিনে এক ওভারও বল গড়াল না সাউদাম্পটনের ২২ গজে। সাজঘরে বসেই দিন কাটাতে হল বিরাট কোহলি-কেন উইলিয়ামসনদের। এই টেস্ট ম্যাচ নিয়ে বেশ জনপ্রিয়তা ছিল গোটা বিশ্বে। গোটা ক্রিকেট বিশ্বে এই ম্যাচ দি আল্টিমেট টেস্ট হিসাবে দেখছিল। তবে আল্টিমেট টেস্টেরই কোনও রকমের চ্যাম্পিয়ন পাওয়া যাবে না। এমন দিকেই এগোচ্ছে এই টেস্ট ম্যাচ।

সাউদাম্পটনের ২২ গজ, গ্যালারী সহ মাঠ জুড়ে এখন শুধু দাপিয়ে খেলছে বৃষ্টি। সারাদিনই বৃষ্টির পূর্বাভাস ছিল সোমবার। ফলে সেই কারণেই বৃষ্টিতে ভিজে গেল চতুর্থ দিনের খেলা। প্রথম দিনও এই কারণেই বনধ ছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল।

চতুর্থ দিন বল হাতে ভালো কামব্যাক করবে ভারতীয় দল সেটাই মনে করা হচ্ছিল। তবে চতুর্থ দিনেও সেই বাধা হয়ে দাঁড়াল বৃষ্টি। এখনও ভারতের থেকে প্রথম ইনিংসে ১১৬ রানে পিছিয়ে আছে নিউজিল্যান্ড। চতুর্থ দিনের শুরুতে পরিবেশের ভালো ব্যবহার করে ভালো বোলিং করতে হত ভারতকে। তবে বৃষ্টির কারণে সময়ে শুরু হচ্ছে না চতুর্থ দিনের খেলা। চতুর্থ দিনের পূর্বাভাস অনুযায়ী সারাদিনই বৃষ্টি হওয়ার কথা রয়েছে সাউদাম্পটনের মাঠে। আর সেই কারণে হয়তো পুরোদিন নাও খেলা হতে পারে সোমবার। তবে খেলা হলে বল হাতে ভালো করতে হবে ভারতীয় পেসারদের। একই সঙ্গে স্পিনারদের ওপরও ভরসা রেখেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

Advertisement
মাঠে অপেক্ষায় ভারতীয় ফ্যানেরা। বৃষ্টির জন্য খেলা হলো চতুর্থ দিনের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। ছবি- টুইটার।


তবে বৃষ্টির কারণে পুরো বিষয়টাই শেষ হয়ে যাবে বলেই মনে হচ্ছে সাউদাম্পটনের মাঠে। কারণ চতুর্থ দিন পুরোপুরি বৃষ্টি হবে এমনটাই পূর্বাভাস। একই সঙ্গে খেলার পঞ্চম দিনেও বৃষ্টির সম্ভাবনা রয়েই যাচ্ছে। তাই এবার ড্রয়ের দিকেই এগোচ্ছে এই ম্যাচ।

তৃতীয় দিনের শেষে নিউজিল্যান্ড দুই উইকেট হারিয়েছিল। ১০১ রানে ২ উইকেট নিউজিল্যান্ডের। প্রথম ইনিংসে ভারতের ২১৭ রানের জবাবে এখনও পর্যন্ত নিউজিল্যান্ড উইকেট হারিয়েছে টম লাথামের ও ডেভন কনওয়ের। লাথাম করেছেন ৩০ রান ও কনওয়ে করেছেন ৫৪। ব্যাট হাতে খেলছেন কেন উইলিয়মসন ১২ রানে ও রস টেলর। বল হাতে ভারতের হয়ে একটি করে উইকেট পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও ঈশান্ত শর্মা। এখনও ১১৬ রানে পিছিয়ে রয়েছে কিউয়িরা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement