Advertisement

IND vs WI, T20 Series: ছাপিয়ে যাওয়ার সুযোগ! শুরু হচ্ছে রোহিত-বিরাটের 'যুদ্ধ'

India Vs West Indies T20 Series: একদিনের ক্রিকেট সিরিজে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশের পর টি-২০ মহারণে নামছে ভারত। বুধবার ইডেনে প্রথম ম্যাচ।

রোহিত শর্মা ও বিরাট কোহলি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Feb 2022,
  • अपडेटेड 8:31 PM IST
  • বুধবার ইডেনে শুরু হচ্ছে টি-২০ সিরিজ।
  • তিনটি ম্যাচই ইডেনে।
  • রোহিত ও বিরাটের রেকর্ড-যুদ্ধ।

IND vs WI, T20 Series: একদিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর টিম ইন্ডিয়ার পরের লক্ষ্য টি-২০ সিরিজ। কলকাতার ইডেন গার্ডেনে খেলা হবে সিরিজের তিনটি ম্যাচ। প্রথম খেলা ১৬ ফেব্রুয়ারি। অস্ট্রেলিয়ায় আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে এই সিরিজ প্রস্তুতি হিসেবে দেখছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আর এই সিরিজে 'ব্যক্তিগত যুদ্ধে'ও নামছেন বিরাট ও রোহিত।  
    
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন রোহিত শর্মা। তাঁর সংগ্রহ ৪৩.২৫ গড়ে ৫১৯ রান। অন্যদিকে, বিরাট কোহলি ২০১১-১৯ সালে ১২ ম্যাচে করেছেন ৫০১ রান। গড় ৬২.৬২। চারটি অর্ধশতরান রয়েছে হিটম্যানের ঝুলিতে। ৫টি হাফ সেঞ্চুরির মালিক কিং কোহলি।    

টি-২০তে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সর্বাধিক রান

১। রোহিত শর্মা- ১৫ ম্যাচে ৫১৯ রান। 
২। বিরাট কোহলি- ১২ ম্যাচে ৫০১ রান।
৩। কেএল রাহুল- ৯ ম্যাচে ৩৫৩ রান।
৪। ঋষভ পন্থ- ১০ ম্যাচে ২২২ রান। 
৫। শিখর ধবন- ৯ ম্যাচে ১৯৩ রান। 

গত দু'বছর ধরে বিরাটের ব্যাটে শতরানের খরা। রান পাচ্ছেন না কিং কোহলি। গত একদিনের সিরিজেও ব্যর্থ হয়েছেন। তিন ইনিংসে তাঁর সংগ্রহ যথাক্রমে ৮, ১৮ এবং ০। কোহলির ফর্ম নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রোহিতও প্রথম ম্যাচ বাদ দিলে আহামরি পারফরম্যান্স করতে পারেননি। ৬০ রান করার পর বাকি দুই ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছে ৫ এবং ১৩ রান। ইডেন গার্ডেন আবার রোহিতের পয়া মাঠ। এ মাঠ তাঁকে ফেরায়নি। আবার বিরাটের শেষ শতরান ইডেনেই বাংলাদেশের বিরুদ্ধে। স্বভাবতাই কলকাতার মাটিতে ফর্মে ফেরার চেষ্টা করবেন দুই ব্যাটার। 

মাঠে রেকর্ডের লড়াই হলেও এ দিন সতীর্থের পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। সাংবাদিক বৈঠকে কোহলির ফর্ম নিয়ে প্রশ্নে তিনি বলেন,'মানসিকভাবে ভাল জায়গায় আছে।  কঠিন পরিস্থিতি থেকে কীভাবে বেরিয়ে আসতে হয় সেটা ও জানে। আপনারা আপাতত ওকে নিয়ে আলোচনা কিছু দিন বন্ধ রাখলে মঙ্গল।'

Advertisement

উল্লেখ্য, চোটের কারণে টি-২০ সিরিজ থেকে ছিটকে গিয়েছেন সহ-অধিনায়ক কেএল রাহুল। তাঁর জায়গায় রোহিতের ডেপুটি হচ্ছেন ঋষভ পন্থ। 

ভারতের টি-২০ দল - রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিসান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (সহ-অধিনায়ক), বেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দুল ঠাকুর, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চহাল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হর্ষল পটেল, ঋতুরাজ গায়কোয়াড়, দীপক হুডা ও কুলদীপ যাদব।    

আরও পড়ুন- RCB-র মাঠেই শততম টেস্ট খেলবেন বিরাট? জানাল BCCI

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement