Advertisement

India vs Pakistan Asia Cup 2022: ব্যর্থ বিরাটের লড়াই, সুপার ফোরে ভারতকে ৫ উইকেটে হারাল পাকিস্তান

টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করে ভারতীয় দল (India Team)। ভারতের হয়ে অর্ধশতরান করেন বিরাট কোহলি (Virat Kohli)। ৬০ রান করেন তিনি।

জেতার পর উচ্ছ্বাস পাক ক্রিকেটারদের (পিসিবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Sep 2022,
  • अपडेटेड 12:21 AM IST
  • ৫ উইকেটে হারল ভারত
  • দারুণ ৫০ বিরাটের

পাকিস্তানের কাছে এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরের ম্যাচে হেরে গেল ভারত (India vs Pakistan)। দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে পাকিস্তান জিতল ৫ উইকেটে। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করে ভারতীয় দল (India Team)। ভারতের হয়ে অর্ধশতরান করেন বিরাট কোহলি (Virat Kohli)। ৬০ রান করেন তিনি। রবিবার এশিয়া কাপের সুপার ফোরে রোহিত শর্মার (Rohit Sharma) দল পাকিস্তানের জন‍্য ১৮২ রানের লক্ষ‍্য রাখে। দারুণ ব্যাট করেন বিরাট। দেয়ারুন শুরু করে ভারত। প্রথম ৬ ওভারেই ২ উইকেট হারিয়ে ৬২ রান করে তারা। তবে এরপরেই রানের গতি স্লথ হতে থাকে। ২০ বলে ২৮ রান করে আউট রাহুল। রোহিত আউট ১৬ বলে ২৮ রান করে। দেখে নিন চার কারণ কেন ভারত এই ম্যাচে পাকিস্তানের কাছে হারল-

মাঝের ওভারে রান করতে না পারা
বিরাট আউট হওয়ার পর একের পর এক উইকেট হারাতে থাকে ভারত। একটা সময় মনে করা হচ্ছিল ২০০ পেরিয়ে যাবে ভারতের রান। তবে মাঝের ওভারে দারুণ বল করে ভারতের রানের গতি রুখে দেন পাক বোলাররা। এদিন ব‍্যাট হাতে ব‍্যর্থ সূর্যকুমার যাদব। মাত্র ১৩ রানে আউট হন তিনি। ১৪ রানে আউট ঋষভ পন্তও। রানই করতে পারেননি হার্দিক পান্ডিয়া। ১৬ রানে আউট হন দীপক হুডা। তবে একে একে যখন সবাই ব‍্যর্থ, তখন ব‍্যাট হাতে দলকে ভরসা দিলেন বিরাট কোহলি। ৬০ রান করেন তিনি। তাঁর ব‍্যাটেই টিম ইন্ডিয়ার রান দাঁড়াল ১৮১। দীপক হুডার ব্যাট থেকে এল ১৬ রান। পাকিস্তানের পাঁচ বোলারই উইকেট পেয়েছেন। দুটি উইকেট শাদাব খানের। পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন হরিশ রৌফ, নাসীম শাহ, মহম্মদ হশনিন এবং মহম্মদ নাওয়াজ। 

Advertisement

আরও পড়ুন: IND vs PAK: সুপার ৪-এ হার ভারতের, ৫ উইকেটে জিতল পাকিস্তান

রিজওয়ান ও নাওয়াজের দারুণ ব্যাটিং

শুরুতেই বাবর আজম ও ফকর জামানের উইকেট হারালেও রিজওয়ান একদিক ধরে রেখে খেলতে থাকেন। অপেন্ন করতে নেমে ৫১ বলে ৭১ রানের দারুণ ইনিংস খেলেন। চারটে চার আর ২টো ছক্কা দিয়ে সাজান তাঁর ইনিংস। রিজওয়ানের সঙ্গেই উইকেটে ছিলেন মহম্মদ নাওয়াজ। মাত্র ২০ বলে ৪২ রানের ইনিংস খেলেন তিনি। ১০ বলে ১৪ রান করে আউট বাবর। ১৮ বলে ১৫ রান করে আউট হন ফাকার জামান। ১১ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন খুশদিল শাহ। ৮ বলে ১৬ রান করে ফেরেন আসিফ আলি। 

দারুণ ইনিংস রিজওয়ানের

বেশি রান দিয়ে ফেলা
ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল তিন অভিজ্ঞ বোলারই প্রচুর মার খেয়েছেন। ৪ ওভারে ৪০ রান দিয়ে এক উইকেট পান ভুবনেশ্বর। ৪ ওভারে ৪৪ রান দিয়ে ১ উইকেট হার্দিকের। আর ৪ ওভার বল করে চাহাল দিয়েছেন ৪৩ রান। ভাল বল করেছেন রবি বিষ্ণোই। ৪ ওভারে ২৬ রান দিয়ে এক উইকেট তুলে নিয়েছেন তিনি। 

আরও পড়ুন: ফিল্ম ফেস্টিভ্যালে রোনাল্ডোর গার্লফ্রেন্ড, কালো পোষাকে উত্তাপ ছড়ালেন জর্জিনা

আর্শদীপের ক্যাচ মিস
শেষদিকে আসিফ আলির উইকেট খুব গুরুত্বপূর্ণ হয়ে গিয়েছিল ভারতের কাছে। সেই সময় ১৭ ওভার ৩ বলে রবি বিষ্ণোই-এর ওভারে স্লগ সুইপ মারেন আসিফ। সেই বল ব্যাটের কানায় লেগে উঠে যায়। সহজ ম্যাচ মিস করেন তরুণ ফাস্ট বোলার। সেই সময় আসিফ আউট হলে চাপ আতো বাড়ত পাকিস্তানের। খেলা পাল্টেও যেতে পারত।      

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement