Advertisement

India vs West Indies: দ্বিতীয় টি২০ ম্যাচেও হার, পুরানের ব্যাটিং-এ ভারতকে ২ উইকেটে হারাল ওঃ ইন্ডিজ

দ্বিতীয় টি২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে  রানে হারিয়ে সমতা ফেরাল ভারতীয় দল। ব্যাটিং ভালো করতে না পারলেও বল হাতে দারুণ কাজ করে গেলেন টিম ইন্ডিয়ার বোলাররা।  দ্বিতীয় টি২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে  রানে হারিয়ে সমতা ফেরাল ভারতীয় দল। ব্যাটিং ভালো করতে না পারলেও বল হাতে দারুণ কাজ করে গেলেন টিম ইন্ডিয়ার বোলাররা। 

ওয়েস্ট ইন্ডিজ দল
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 06 Aug 2023,
  • अपडेटेड 11:51 PM IST

দ্বিতীয় টি২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে  রানে হারিয়ে সমতা ফেরাল ভারতীয় দল। ব্যাটিং ভালো করতে না পারলেও বল হাতে দারুণ কাজ করে গেলেন টিম ইন্ডিয়ার বোলাররা। 
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দারুণ ৫১ রানের ইনিংস খেললেন ভারতের ব্যাটার তিলক ভর্মা। ৪১ বলে ৫১ রানের দারুণ ইনিংস খেলেন ভারতীয় দলে নতুন সুযোগ পাওয়া মুম্বই ইন্ডিয়ান্সের এই ব্যাটার। এবারের আইপিএল-এ দারুণ ছন্দে ছিলেন তিলক। পাঁচটা চার ও একটা বিরাট ছক্কায় সাজানো তিলকের ইনিংস। ১১৪ রানের মাথায় আউট হন তিলক। প্রথম টি২০ ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ওপেনারদের ব্যর্থতায় সমস্যায় পড়তে হয় টিম ইন্ডিয়াকে। ব্যর্থ হয়েছেন শুভমন গিল। তিনি আউট হন ৭ রান করে। সূর্যকুমার যাদব রান আউট হন ১ করে। আবারও ব্যর্থ হন সঞ্জু স্যামসন। 
৭ বল খেলে ৭ রান করে আউট হন। কিছুটা চেষ্টা চালান ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া। ১৮ বলে ২৪ রানের ইনিংস খেলেন তিনি। ১২ বলে ১৪ রান করে আউট হন অক্ষর প্যাটেলও। 
শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সামনে ১৫৩ রানের লক্ষ্য রাখে ভারতীয় দল। শুরু থেকেই উইকেট খোয়াতে না হলে, ভারতের রান আরও বাড়তে পারত এ ব্যাপারে কোনও সন্দেহ নেই। শেষে রবি বিষ্নোই ৮ রান করে অপরাজিত থাকেন। অন্যদিকে আর্শদীপ সিং ৬ রান করে অপরাজিত থাকেন। 
ওয়েস্ট ইন্ডিজের তিন বোলার দুটি করে উইকেট পেয়েছেন। আকিল হোসেন ৪ ওভারে ২৯ রান দিলেও ২ উইকেট নেন। আলজারি জোসেফ ৪ ওভারে ২৮ রান দেন। আর নেন ২ উইকেট। পাশাপাশি রোমারিও শেফার্ডও ২ উইকেট পাওয়া তৃতীয় ওয়েস্ট ইন্ডিজ বোলার। ওবেদ ম্যাককয় ৪ ওভার ভল করেও উইকেট পাননি। উইকেট পাননি জেসন হোল্ডার। তিনিও ৪ ওভার বল করেন। কাইল মেয়ার্সকে যদিও এক ওভারই বল করিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের রোভমন পাওয়েল। 
ভারতের বিরুদ্ধে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপরেই পুরাণ দারুণ ব্যাট করেন। ৪০ বলে ৬৭ রান করেন তিনি। ১৯ বলে ২১ রান করে আউট হন পাওয়েল। হেটমায়ার আউট হন ২২ রানে। শেষে আকিল হোসেন ও জোসেফ ওয়েস্ট ইন্ডিজকে জেতান। 

Advertisement

ভারতীয় দল: শুভমান গিল, ইশান কিশান (উইকেটরক্ষক), তিলক ভার্মা, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই এবং মুকেশ কুমার।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, জনসন চার্লস, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, রোভম্যান পাওয়েল (ক্যাপ্টেন), জেসন হোল্ডার, রোমারিও শেফার্ড, আকিল হুসেন, ওবেদ ম্যাককয় এবং আলজারি জোসেফ।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement