Advertisement

WTC Final: অধিনায়কত্বে 'বিরাট' রেকর্ড! কিংবদন্তি মিলখা সিংকে শ্রদ্ধা ভারতীয় দলের

ICC WTC Final শুরু সাউদাম্পটনে। সাউদাম্পটনে ডাব্লুটিসি ফাইনালে রেকর্ড কোহলির। প্রয়াত কিংবদন্তি মিলখা সিংকে শ্রদ্ধাঞ্জলি ভারতের। কালো ব্যান্ড জার্সির ওপর পরে তাঁকে শ্রদ্ধা জানাল ভারতীয় ক্রিকেট দল।

সাউদাম্পটনে খেলা শুরুর আগে ভারতীয় ক্রিকেট দল।
Aajtak Bangla
  • সাউদাম্পটন,
  • 19 Jun 2021,
  • अपडेटेड 4:57 PM IST
  • ICC WTC Final শুরু সাউদাম্পটনে
  • সাউদাম্পটনে ডাব্লুটিসি ফাইনালে রেকর্ড কোহলির
  • প্রয়াত কিংবদন্তি মিলখা সিংকে শ্রদ্ধাঞ্জলি ভারতের

সাউদাম্পটনের এজেস বোলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এবার ভারতীয় তারকা রেসার ও প্রাক্তন কিংবদন্তি অ্যথলিট প্রয়াত মিলখা সিংকে শ্রদ্ধাঞ্জলি জানাল ভারতীয় ক্রিকেট দল। এই তারকা শুক্রবার রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। করোনা ভাইরাসে ভুগছিলেন উড়ন্ত শিখ। আর সেই কারণেই কালো ব্যান্ড পড়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেমেছে ভারতীয় ক্রিকেটাররা।

ইতিমধ্যেই ভারতীয় এই কিংবদন্তিকে শ্রদ্ধা জানিয়েছেন ভারতীয় তারকা ক্রিকেটাররা। টুইট করে শ্রদ্ধা জানানো হয়েছে বিসিসিআই-র তরফে। একই সঙ্গে তাঁর জন্য শোকবার্তা দিয়েছেন ভারতীয় দলের ক্যাপ্টেন বিরাট কোহলিও। আর তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ হয়েই কালো ব্যান্ড পরে খেলেছেন ভারতীয়রা।

 

 

প্রথমে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের কাছে টসে হেরেছিল ভারতীয় অধিনায়ক বিরাট। আর এই সেই কারণে এই মেঘলা আবহাওয়ার মধ্যে সাউদাম্পটনে ব্যাট হাতে ওপেন করতে হলো ভারতীয় ব্যাটসম্যানদের। তবে টস হারলেও ক্যাপ্টেন হিসাবে অন্যতম নজির দড়ে ফেললেন বিরাট কোহলি। ভারতীয় ক্যাপ্টেন এবার ছাপিয়ে গেলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অধিনায়ক হিসাবে রেকর্ড গড়লেন কোহলি। তাঁর মুকুটে যোগ হলো আরও একটি পালক। ক্যাপ্টেন হিসাবে ৬১তম টেস্টে অধিনায়কত্ব করলেন বিরাট। এই প্রথম ভারতীয় অধিনায়ক হিসাবে সর্বোচ্চ টেস্টে অধিনায়কত্ব করার রেকর্ড করলেন বিরাট। ধোনি টেস্টে ৬০টি ম্যাচে ভারতকে নেতৃত্বে দিয়েছিলেন। বিশ্ব দরবারে বিরাট ও ধোনির পরে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ অধিনায়কত্ব দিয়েছেন শ্রীলঙ্কার অর্জুনা রানাতুঙ্গা ও পাকিস্তানের মিশবা উল হক। ৫৬ টেস্ট ম্যাচে নিজেদের দেশের হয়ে অধিনায়কত্ব দিয়েছেন এই দুই ক্রিকেটার।

তবে এই সব ক্রিকেটারদের ওপর রয়েছেন আরও অনেকেই। বিশ্বের ব়্যাঙ্কিংয়ে কোহলি রয়েছেন ষষ্ঠ নম্বরে। আর ভারতের নিরিখে তিনি প্রথম। গ্রেম স্মিথ রয়েছেন প্রথম নম্বরে। দক্ষিণ আফ্রিকা টেস্ট দলকে তিনি অধিনায়কত্ব দিয়েছেন ১০৯টি ম্যাচে। তারপর আছেন অস্ট্রেলিয়ার অ্যালেন বর্ডার ও ওয়েস্ট ইন্ডিজের স্যার ক্লাইভ লয়েড।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement