Advertisement

ধোনির অভিনয় মনে করিয়ে দিচ্ছে সুশান্তকে! কারণটা জানেন আপনি?

তরুণ মাহিকে যেভাবে ভদ্র, নম্র এবং মিতভাষী হিসেবে দেখানো হয়েছে, সেটা দেখে অনেকেই স্বীকার করেছেন যে প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে যেন হুবহু নকল করা হয়েছে। এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরিতে মাহির ভূমিকায় সুশান্ত সিং রাজপুত অভিনয় করেছিলেন।

মহেন্দ্র সিং ধোনি এবং সুশান্ত সিং রাজপুত
Aajtak Bangla
  • চেন্নাই,
  • 04 Apr 2021,
  • अपडेटेड 8:58 PM IST
  • গত ২ এপ্রিল ভারতের বিশ্বকাপ জয়ের ১০ বছর পূরণ হল
  • ২০১১ বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি
  • ধোনিকে নিয়ে একটা বায়োপিকও তৈরি হয়, সেখানে অভিনয় করেন সুশান্ত সিং রাজপুত

বিশ্বকাপ জয়ের ১০ বছর পূর্তি উপলক্ষ্যে গালফ অয়েল ইন্ডিয়া একটা বিশেষ ভিডিও তৈরি করেছে। এই ভিডিওতে দুই মহেন্দ্র সিং ধোনিকে একে অপরের মুখোমুখি বসে থাকতে দেখা গেছে। একজন বর্তমান সময়ের ধোনি আর অপরজন ২০০৫ সালের। ভিডিও'তে দেখা যাচ্ছে, এই দুজনই একে অপরকে প্রশ্ন করে যাচ্ছেন। ভিডিওটা সোশ্যাল মিডিয়ায় আসতেই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

এই ভিডিওতে দেখা যাচ্ছে ২০২১ সালের অভিজ্ঞ ধোনি ২০০৫ সালের তরুণ মাহির সঙ্গে কথা বলছেন। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ২০০৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মহেন্দ্র সিং ধোনির।

প্রশ্ন হল, এই দুজনের মধ্যে ঠিক কোন বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। লম্বা চুলওয়ালা তরুণ মাহি খানিকটা আশ্চর্য হচ্ছেন যে আগামীদিনে তিনি ভারতীয় ক্রিকেট দলের হয়ে কোন কোন সাফল্যের শৃঙ্গ অর্জন করেছেন। এমনকী প্রায় অর্ধেক দশক পর তাঁর হাত ধরেই যে ভারত বিশ্বকাপ জয় করেছে, সেটা শুনেও তিনি খানিকটা অবাকই হচ্ছেন। ব্যাপারটা খানিকটা টাইম ট্রাভেলের মতোই হয়েছে।

ধোনির এই দুই অতীত এবং বর্তমান স্বত্ত্বার মধ্যে ধারাবাহিকতা এবং অ্যাটিচিউড নিয়ে কথা হচ্ছিল। এই ধারাবাহিকতার উপর ভর করেই ভারতীয় ক্রিকেট দল এক নয়া উচ্চতায় পৌঁছতে পেরেছে।

ভিডিওর একটা জায়গায় তরুণ এবং কিছুটা নার্ভাস হয়ে থাকা মাহিকে অভিজ্ঞ ধোনি বলেন, "প্রত্যেকটা ম্যাচে নিজের একটা স্বতন্ত্র্য অবদান রাখার জন্য মুখিয়ে থাকা উচিত। আর তারপর আসে এই বিষয়টা যে তুমি নিজেকে ওই পরিস্থিতির জন্য কতটা প্রস্তুত করে রেখেছ। তোমার পরিকল্পনাকে কীভাবে সঠিক রাস্তা দেখাবে, সেটা বিপক্ষের তৈরি করা পরিস্থিতির ওপরেই নির্ভর করবে।"

হ্যাঁ, তবে সবশেষে এটা অবশ্যই একটা পণ্যের বিজ্ঞাপন। শেষকালে ধোনি নিজে সেই পণ্যের হয়ে প্রচার করেন।

Advertisement

তবে এই চার মিনিটের ভিডিওতে আরও একটা দিক উঠে এসেছে। তরুণ মাহিকে যেভাবে ভদ্র, নম্র এবং মিতভাষী হিসেবে দেখানো হয়েছে, সেটা দেখে অনেকেই স্বীকার করেছেন যে প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে যেন হুবহু নকল করা হয়েছে। এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরিতে মাহির ভূমিকায় সুশান্ত সিং রাজপুত অভিনয় করেছিলেন।

এই স্ক্রিনশটটি গালফ অয়েল ইন্ডিয়ার ইউটিউব পেজ থেকে নেওয়া হয়েছে

২০১৬ সালে এই সিনেমাটা মুক্তি পাওয়ার সময় সুশান্ত সিং রাজপুত বলেছিলেন, "সমর্থকদের প্রত্যাশার কারণেই এটা (ধোনির ভূমিকায় অভিনয় করা) আমার কাছে খুব একটা কঠিন কাজ ছিল না। অভিনেতা হিসেবে আমাদের প্রাথমিক কর্তব্য হল চরিত্রটাকে নিজের মতো করে তৈরি করে নেওয়া। ধোনির প্রচুর ভিস্য়ুয়াল আমার চোখের সামনেই ছিল। সেকারণে আমার কাছে কাজটা কঠিন হয়ে গিয়েছিল।"

"এই সিনেমাটায় আমি কার্যত একেবারে মগ্ন হয়ে গিয়েছিলাম। প্রথমদিন যখন আমি শুটিং করছিলাম, আমাকে ধোনির মতো নিজেকে তৈরি করতে হয়নি। কারণ ততদিনে আমি নিজেই ধোনি হয়ে উঠেছিলাম।"

অভিনেতা আরও যোগ করেছিলেন, "প্রথমদিনের একেবারে শেষদিকে আমাকে হেলিকপ্টার শট মারতে বলা হয়েছিল। ওই শটের পর আমি বুঝতে পেরেছিলাম যে শরীরে কতটা যন্ত্রণা হচ্ছে। আমার হাড়ে চিড়ও ধরেছিল। সেকারণে সপ্তাহদুয়েক বিশ্রাম নিতে হয়েছিল। এখনও আমি খুব সহজেই হেলিকপ্টার শট মারতে পারি।"

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement