Advertisement

IPL 2022: মুখোমুখি জাদেজা-শ্রেয়স, দুই নতুন ক্যাপ্টেনের মধ্যে কে হাসবে শেষ হাসি?

IPL 2022: মুখোমুখি জাদেজা-শ্রেয়স, দুই নতুন ক্যাপ্টেনের মধ্যে কে হাসবে শেষ হাসি? আর ভাইচারা নয়। দামামা বাজিয়ে পঞ্চদশ আইপিএল শুরু হতে চলেছে শনিবার সন্ধ্যায়। নজর রাখুন সমস্ত আপডেটে।

মুখোমুখি দুই নতুন ক্যাপ্টেন
Aajtak Bangla
  • মুম্বই,
  • 26 Mar 2022,
  • अपडेटेड 9:24 AM IST
  • মুখোমুখি জাদেজা-শ্রেয়স
  • দুই নতুন ক্যাপ্টেনের কে হাসবেন শেষ হাসি
  • আর ভাইচারা নয়, এবার লড়াই সম্মুখ সমরে

Indian Premiere League : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL),আইপিএল এর ১৫ তম এডিশন অর্থাৎ ২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স (KKR) এবং চেন্নাই সুপার কিং (CSK), কলকাতা নাইট রাইডার্স এর অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছে ভারতীয় যুব ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারের হাতে। অন্যদিকে চেন্নাইয়েj থালা মহেন্দ্র সিং ধোনি তুলে দিয়েছেন স্যার রবীন্দ্র জাদেজার হাতে। গত সিজন এর ফাইনাল মোকাবিলায় তিনি মুখোমুখি হয়েছিলেন, যেখানে চেন্নাই চতুর্থবারের জন্য খেতাব জিততে নাইট রাইডার্সকে হারিয়ে দেয়।

নতুন নেতৃত্বের সঙ্গে ২ টিম ভাল শুরু করার চেষ্টা করবে। যদিও কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই, দুই টিমই নিজের কোর গ্রুপের খেলোয়াড়দের ছেড়ে দিয়েছে। তার মধ্যে কিছু কিছু ফের নিলামে তুলে নেওয়ার চেষ্টা করেছে। কিছু পর্যন্ত সফল হলেও সবাইকে তারা দলে ফিরিয়ে নিতে পারেনি। কলকাতা একটা নতুন টিম ব্যালেন্সের সন্ধানে রয়েছে। যেখানে আইপিএলে বর্তমানে চেন্নাই সুপার কিংস দুটি বড় ধাক্কা খেয়েছে।

লিগ শুরু হওয়া আগেই চেন্নাইকে বড় ধাক্কা

চেন্নাই সুপার কিংসের দ্রুতগতির বোলার দীপক চাহার চোটের কারণে শুরুর দিকের মোকাবিলায় থাকবেন না ।চেন্নাইয়ের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়ার চেন্নাই দীপককে কেনার জন্য ১৪ কোটি টাকা খরচ করেছে। ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের সিরিজের সময় গ্রহণ জারি তিনি দ্রুত নিজের চোট থেকে সুস্থ হয়ে উঠতে চেষ্টা করেন। দীপক চাহার চেন্নাইয়ের জন্য নতুন বলে উইকেট নেওয়ার পাশাপাশি, লোয়ার অর্ডার এর ভাল ভূমিকা নিয়েছিলেন। স্বাভাবিকভাবেই দীপকের খামতি শুরুর দিকে মোকাবিলায় চেন্নাই ভালোভাবেই অনুভব করবে।

ভিসা মিলতে অসুবিধা হওয়ায় চেন্নাইয়ের স্টার খেলোয়াড় ইংল্যান্ডের মইন আলি প্রথম দিকের কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না। তিনি এখনও চেন্নাই এর সঙ্গে যোগ দিতে পারেননি। গত সিজনে ৩ এবং ৪ নম্বরে ব্যাট করে তিনি চেন্নাইকে নির্ভরতা দিয়েছিলেন এবং চেন্নাইকে চ্যাম্পিয়ন করার পিছনে তার অন্যতম ভূমিকা ছিল।

Advertisement

ডেভন কঞ্চ ওপেনার অথবা ৩ নম্বর

কলকাতা নাইট রাইডার্স এর সবচেয়ে শক্তি স্পিন বোলিং। সুনীল নারিন এর সঙ্গে বরুণ চক্রবর্তী কলকাতা থেকে চেন্নাই এর বিরুদ্ধে এগিয়ে দিতে সফল হতে পারেন। সেখানে চেন্নাইয়ের জন্য নিজের ডেবিউ করতে চলা কঞ্চ কলকাতার এই স্ট্র্যাটেজিকে ছিন্নভিন্ন করে দিতে পারে। চেন্নাই এর জন্য তিনি যদি মিডল অর্ডারে ব্যাট করেন তাহলে তিনি স্পিনারদের সামনে দ্রুত রান বের করতে পারবেন। সেখানে চেন্নাই এর কাছে মিডল অর্ডারে আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি এবং ক্যাপ্টেন রবীন্দ্র জাদেজা রয়েছেন। এদের কলকাতার স্পিন বোলিং আক্রমণের সামনে শক্তিশালী অর্থনীতি নিয়ে এগোতে হবে। চেন্নাইয়ের তরফ থেকে আন্ডার নাইনটিন খেলা রাজ্যবর্ধন হাঙ্গারকর-এর উপর থাকবে। চেন্নাই তাকে অলরাউন্ডার হিসেবে ব্যবহার করতে পারে।

কেমন ওয়াংখেড়েতে দুই টিমের রেকর্ড?

ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাইয়ের রেকর্ড কলকাতার থেকে অনেক ভাল। চেন্নাই এই মাঠে  ১৯ ম্যাচে ১২ টি ম্যাচ জিতেছে। ৭ টি মোকাবিলায় হেরেছে। সেখানে কলকাতা ১২ টার মধ্যে মাত্র ১ টাই জিততে পেরেছে। ২০১২তে  মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তারা জিতেছিল।

কোথায় দেখানো হবে ম্যাচ কভারেজ?

স্টার স্পোর্টস নেটওয়ার্কে সব ম্যাচ দেখানো হবে। এর সঙ্গে ক্রিকেট ফানস ডিজনি হটস্টারে এই মোকাবিলা দেখতে পাবেন। প্রথম ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে। ভারতীয় সময় অনুসারে সাতটার সময় টস হবেয খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটায়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement