Advertisement

IPL 2024 Rishabh Pant: ব্যান করা হল পন্তকে, RCB ম্যাচের আগে বড় ধাক্কা দিল্লির

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালস দল বড় ধাক্কা খেয়েছে। তাদের অধিনায়ক ঋষভ পন্তকে সাসপেন্ড করা হয়েছে। রাজস্থান রয়‍্যালসের বিরুদ্ধে ম্যাচে দিল্লি ক্যাপিটালসের স্লো ওভার-রেটের জন্য এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ঋষভ পন্ত। শুধু তাই নয়, ৩০ লক্ষ টাকা জরিমানাও হয়েছে তাঁর। ফলে আগামীকাল আরসিবি-র বিরুদ্ধে খেলতে পারবেন না দিল্লি ক্যাপ্টেন।

ঋষভ পন্তকে আইপিএলে এক ম্যাচের জন্য সাসপেন্ড
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 11 May 2024,
  • अपडेटेड 3:43 PM IST

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL 2024) দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) দল বড় ধাক্কা খেয়েছে। তাদের অধিনায়ক ঋষভ পন্তকে (Rishabh Pant) সাসপেন্ড করা হয়েছে। রাজস্থান রয়‍্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে ম্যাচে দিল্লি ক্যাপিটালসের স্লো ওভার-রেটের জন্য এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ঋষভ পন্ত। শুধু তাই নয়, ৩০ লক্ষ টাকা জরিমানাও হয়েছে তাঁর। ফলে আগামীকাল আরসিবি-র (RCB) বিরুদ্ধে খেলতে পারবেন না দিল্লি ক্যাপ্টেন।

রাজস্থান রয়‍্যালসের বিরুদ্ধে ম্যাচে পন্তের দল স্লো ওভার রেটে বল করেছিল। তাই এই শাস্তি। প্লে অফের লড়াইয়ে এখনও টিকে রয়েছে দিল্লি। এমন অবস্থায় সমস্ত ম্যাচই জিততে হবে দিল্লি ক্যাপিটালসকে। তবে এর মধ্যে পন্তকে পরের ম্যাচে না পাওয়া বিরাট ধাক্কা দিল্লির জন্য। 

 

গোটা দলের কত টাকা জরিমানা হল?
তৃতীয়বার স্লো ওভার রেটের জন্য অভিযুক্ত হওয়ায় ঋষভ পন্তকে ৩০ লক্ষ টাকা জরিমানা এবং এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি ইমপ্যাক্ট প্লেয়ার সহ প্লেয়িং ইলেভেনের বাকি সদস্যদের আলাদা ভাবে ১২ লক্ষ টাকা ও ম্যাচ ফি এর ৫০ শতাংশ দিতে হবে।

আইপিএল কোড অফ কন্ডাক্টের ধারা ৪ অনুসারে, দিল্লি ক্যাপিটালস ম্যাচ রেফারির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে একটি আপিল দায়ের করেছিল। এরপর রিভিউয়ের জন্য বিসিসিআই ডিসিপ্লিনারি কমিটির কাছে আপিল করা হয়। এর পরে, এই মামলার ভার্চুয়াল শুনানি হওয়ার পর ম্যাচ রেফারির সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হয়।

আইপিএলে স্লো ওভার রেটের জন্য জরিমানা কত টাকার?
আইপিএলের স্লো ওভার রেট সম্পর্কিত আচরণবিধির অধীনে, যদি কোনও দলের অধিনায়ক প্রথম অপরাধ করেন, তাহলে তাকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়। সেই অধিনায়ক যদি ওই একই আইপিএল মরসুমে দ্বিতীয়বার স্লোওভার রেট অপরাধ করেন, তাহলে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হবে। তৃতীয়বার ভুল করলে এক ম্যাচ নিষিদ্ধ হন অধিনায়ক।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement