Advertisement

IPL 2024 Mayank Yadav: ১৫৬.৭ কিমি/ঘণ্টা! মায়াঙ্কের যে ডেলিভারি স্পিডের সব রেকর্ড ভাঙল, দেখুন

IPL-এ অভিষেক ম্যাচেই সেরা। শুধু তাই নয়, টানা ১৫৫ কিলোমিটার গতিতে বল করা মায়াঙ্ক যাদবকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছেন ফ্যানরা। পঞ্জাব কিংসের বিরুদ্ধে অভিষেক মায়াঙ্কের। পঞ্জাব ইনিংসের দশম ওভারে আত্মপ্রকাশ। নিজের প্রথম ওভার থেকেই চিন মিউজিক শোনাতে শুরু করেন।

লখনউ দলের ফাস্ট বোলার মায়াঙ্ক যাদব। (@BCCI)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Apr 2024,
  • अपडेटेड 9:43 AM IST
  • ১৫৭ কিমি বেগে বল করে তাক লাগানেল মায়াঙ্ক
  • রাজধানী এক্সপ্রেসকে নিয়ে চর্চা

IPL-এ অভিষেক ম্যাচেই সেরা। শুধু তাই নয়, টানা ১৫৫ কিলোমিটার গতিতে বল করা মায়াঙ্ক যাদবকে (Mayank Yadav) নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছেন ফ্যানরা। পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে অভিষেক মায়াঙ্কের। পঞ্জাব ইনিংসের দশম ওভারে আত্মপ্রকাশ। নিজের প্রথম ওভার থেকেই চিন মিউজিক শোনাতে শুরু করেন।

প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও দারুণ ছন্দে এই ফাস্ট বোলার। গতিতে ছাপিয়ে গেলেন নিজেকেই। এ দিন তাঁর একটি বলের বেগ ১৫৬.৭ কিমি। এর আগের ম্যাচে ১৫৫ কিমি গতিতে বল করেছিলেন মায়াঙ্ক। সেটাই ছিল এই আইপিএল-এর দ্রুততম বল। ইতিমধ্যেই তাঁকে ডাকা শুরু হয়েছে রাজধানী এক্সপ্রেস নামে। ধারাবাহিকতা দেখাতে পারলে জাতীয় দলে ডাক শুধুই সময়ের অপেক্ষা। এদিনও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bangalore) বিরুদ্ধে তিনটে উইকেট তুলে নিলেন তিনি। ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট। টি-টোয়েন্টি ম্যাচে ৩.৫ ইকোনমি। ফের ঘরের মাঠে হারল আরসিবি। আর পর পর দুই ম্যাচে সেরা হলেন মায়াঙ্ক।

দিল্লির এই প্রতিশ্রুতিবান তরুণ ক্রিকেটারকে আইপিএল ২০২২ মসুমে লখনউ কিনেছিল। গতির সঙ্গে ঠিক জায়গায় বল রাখার দক্ষতা তাঁকে সকলের থেকে আলাদা করেছে। গত মরসুমেই তাঁকে দেখা যেতে পারত তারক আহিসেবে। তবে, চোট পাওয়ায় সেই মরসুমে খেলতে পারেননি তিনি। তবে এবার সুযোগ পেয়েই নিজের জাত চেনাচ্ছেন এই তরুণ পেস বোলার। মার্ক উডের জায়গায় নিজেকে দারুণভাবে মানিয়ে নেওয়া শুধু নয়, দুই ম্যাচের দুটিতে মোট ৬ উইকেট নিয়ে তাক লাগিয়েছেন। লখনউ এবার ভাল ছন্দে শুরু করতে পারেনি। তবে মায়াঙ্ক আসতেই বদলে যায় গোটা দল।   

তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চার নম্বরে লখনউ। ৪ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে ব্যাঙ্গালোর। ফলে এবার লড়াইয়ে ফিরেছে লখনউ। বাকি মরসুমে তিনি কীভাবে খেলতে পারেন সেটাই দেখার। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এর আগে উমরান মালিক নজর কেড়েছিলেন। আর এবার নতুন তারা উঠে এলেন আইপিএল থেকে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement