Advertisement

ISL 2024 Semi Final: দিয়াজ-ছাংতের গোলে ফাইনালে মুম্বই, সামনে ফের মোহনবাগান

এফসি গোয়াকে ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে ফাইনালে মুম্বই। মোহনবাগানের বিরুদ্ধে শনিবারের ম্যাচে ফের প্রতিশোধ নেওয়ার সুযোগ মেহেতাব সিংদের সামনে। মোহনবাগানের কাছে হেরেই লিগ শিল্ড হাতছাড়া করতে হয়েছিল মুম্বইকে। তবে ম্যাচটা খেলতে হবে কলকাতার মাটিতে, ৬২ হাজার দর্শকের সামনে।

মুম্বই সিটি এফসি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Apr 2024,
  • अपडेटेड 9:41 PM IST

এফসি গোয়াকে (FC Goa) ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে ফাইনালে মুম্বই সিটি এফসি ( Mumbai City FC)। মোহনবাগানের (Mohun Bagan Super Giant) বিরুদ্ধে শনিবারের ম্যাচে ফের প্রতিশোধ নেওয়ার সুযোগ মেহেতাব সিংদের সামনে। মোহনবাগানের কাছে হেরেই লিগ শিল্ড হাতছাড়া করতে হয়েছিল মুম্বইকে। তবে ম্যাচটা খেলতে হবে কলকাতার মাটিতে, ৬২ হাজার দর্শকের সামনে। 
 
তিরির হেড পোস্টে লেগে ফেরে। ৩৪ মিনিটে জয় গুপ্তার ভুল থেকে ছাংতে বল পেয়ে দ্বিতীয় পোস্টের দিকে মারেন। ফের পোস্টে লেগে ফেরে সেই বল। প্রথমার্ধের দশ মিনিট এফসি গোয়া আক্রমণ করলেও, সময় যত গড়িয়েছে, ঘরের মাঠে ভয়ঙ্কর হয়ে উঠেছে মুম্বই। 

৫৪ মিনিটে কার্লেস মার্টিনেজের দেওয়া বল ধরে ব্রেন্ডন দারুণ ক্রস করেন। নোয়া সাদোই জায়গায় পৌঁছে গেলেও, তাঁর হেড কোনও মতে সেভ করেন মুম্বই গোলকিপার লাচেনপা। প্রথমবারে ধরতে না পারলেও দ্বিতীয় প্রচেষ্টায় বল ধরেন তিনি। ব্যাস গোটা ম্যাচে এটাই গোল করার মতো পরিস্থিতি তৈরি করতে পেরেছিল গোয়া। ৬০ মিনিটে ছাংতে ফের সুযোগ পেয়ে গিয়েছিলেন। পেনাল্টি বক্সের কিছুটা বাইরে থেকে তাঁর শট অল্পের জন্য বাইরে চলে যায়। ৬৯ মিনিটে পেরেরা দিয়াজের গোলে জয় পায় মুম্বই। কর্নার থেকে রাহুল ভেকের হেড গোললাইন সেভ হলেও, গোলের জন্য দাঁড়িয়ে থাকা পেরেরা দিয়াজ পুশ করে বল জালে জড়ন। 

ছাংতে ৮৪ মিনিটে গোল করে দলের ফাইনালে যাওয়া নিশ্চিত করেন। বিক্রমপ্রতাপ সিং-এর লং বল ধরে উদান্তা সিং ও গোলকিপার ধীরাজ সিংকে কাটিয়ে গোল করে যান ছাংতে। সব মিলিয়ে ৫-২ গোলে এগিয়ে যায় মুম্বই। সেখান থেকে আর ফেরার উপায় ছিল না মানেলো মার্কোয়েজের ছেলেদের। হেরেই মাঠ ছাড়তে হয় তাদের।     

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement