Advertisement

Jasprit Bumrah: টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন যশপ্রীত বুমরা

শেষ পর্যন্ত চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন যশপ্রীত বুমরা। সোমবার সরকারি ভাবে জানিয়ে দিল বিসিসিআই।

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন যশপ্রীত বুমরা
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 03 Oct 2022,
  • अपडेटेड 9:06 PM IST
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের বাইরে যশপ্রীত বুমরা
  • সরকারি ভাবে জানিয়ে দিল বিসিসিআই

শেষ পর্যন্ত চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022) থেকে ছিটকে গেলেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। সোমবার সরকারি ভাবে জানিয়ে দিল বিসিসিআই (BCCI)। অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন প্রতিযোগিতায় বুমরাকে ছাড়াই খেলতে হবে রোহিত শর্মাদের। এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, বোর্ডের মেডিকেল টিম ভারতীয় দলের ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দিয়েছে। বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পিঠের চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকেও প্রাথমিকভাবে বাদ পড়েছিলেন বুমরা।

ভারতীয় ক্রিকেট বোর্ড আরও জানিয়েছে যে তারা শীঘ্রই মার্কি টুর্নামেন্টের জন্য দলে জসপ্রীত বুমরার পরিবর্তে একজনকে নেবে। তাঁর নাম শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।

মিডিয়া রিপোর্ট অনুসারে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে শেষ দুটি ম্যাচ খেলার পর বুমরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে উদ্বোধনী টাইয়ের আগে তিরুবনন্তপুরমে অনুশীলন করেছিলেন। সেই সময় তিনি পিঠে ব্যথার কথা জানান।

ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে বিসিসিআই-র মেডিক্যাল টিম এই স্পিডস্টারকে পর্যবেক্ষণ করছিল। মনে করা হয়েছিল যে বিশ্বকাপে দল রওনা হওয়ার আগে তিনি সেরে উঠবেন। কিন্তু এখন বোর্ড নিশ্চিত করেছে যে স্পিডস্টার বিশ্বকাপের বাইরে চলে যাচ্ছেন। বুমরাকে বিশ্বের অন্যতম সেরা জোরে বোলার বলা হয়। বিশ্বকাপে তাঁর না থাকা নিশ্চিত ভাবে ভারতীয় দলের জন্য বড় ধাক্কা।

এর আগে পিঠের ব্যথার কারণে বুমরাহ এশিয়া কাপ থেকে বাদ পড়েছিলেন। চলতি বছরের শুরুতে জুন মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজ এবং আয়ারল্যান্ড সফরে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তিনি ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দলে ছিলেন না।
 

 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement