Advertisement

DC vs KKR, IPL 2022: ৪ উইকেট! ফের KKR-এর বিরুদ্ধে জ্বলে উঠলেন কুলদীপ

চলতি মরশুমে এখনও পর্যন্ত দিল্লি দল চারটি ম্যাচে জিতেছে এবং কুলদীপকে সব কটিতেই প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়েছে। প্রতিটি জয়ের নায়ক কুলদীপই।

কুলদীপ যাদব
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Apr 2022,
  • अपडेटेड 3:56 PM IST
  • দারুণ ছন্দে কুলদীপ
  • পার্পল ক্যাপের দৌড়ে রয়েছেন তিনি

কেকেআর-এর বিরুদ্ধে ফের জ্বলে উঠলেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav)। একাই চার উইকেট নিয়ে শ্রেয়াস আইয়ারদের (Shreyash Iyer) দলের মেরুদন্ড ভেঙে দেন এই বাঁ হাতি স্পিনার। ২০২০ মরশুমে ফাইনাল ও ২০২১ মরশুমে সেমিফাইনালে খেলা দিল্লি এই মরশুমে একেবারেই ভাল ছন্দে নেই। তবে একাই লড়ে যাচ্ছেন কুলদীপ। বল হাতে তিনি সফল হলেই দুই পয়েন্ট পাচ্ছেন ঋষভ পান্তরা। 

দিল্লি দলের চারটি জয়েই ম্যাচের সেরা হন কুলদীপ

এসবের মাঝে কুলদীপ যাদব আছেন, যিনি দিল্লিকে নিজের মতো করে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিংবা বলা যায় কুলদীপের ওপর ভর করেই পয়েন্ট পাচ্ছে দিল্লি ক্যাপিটালস। এর সবথেকে বড় প্রমাণ হল চলতি মরশুমে এখনও পর্যন্ত দিল্লি দল চারটি ম্যাচে জিতেছে এবং কুলদীপকে সব কটিতেই প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়েছে। প্রতিটি জয়েই নায়ক প্রমাণ করেছেন কুলদীপ। 

দিল্লি দলকে জয় এনে দিলেন কুলদীপ যাদব

কলকাতাকে ৪ উইকেটে হারান - কুলদীপ ১৪ রানে ৪ উইকেট নেন
পাঞ্জাব কিংস ৯ উইকেটে পরাজিত - কুলদীপ ২৪ রানে ২টি গুরুত্বপূর্ণ উইকেট নেন
কলকাতাকে ৪৪ রানে হারান - কুলদীপ ৩৫ রানে ৪ উইকেট নিয়েছিলেন
মুম্বই ইন্ডিয়ান্সকে ৪ উইকেটে হারান - কুলদীপ ১৮ রানে ৩ উইকেট নেন 

পার্পল ক্যাপের দৌড়ে দুই নম্বরে কুলদীপ

কুলদীপ যাদব এখনও পর্যন্ত ৮ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন এবং পার্পল ক্যাপের দৌড়ে তিনি দ্বিতীয়। যদিও তাঁর বন্ধু এবং রাজস্থান রয়্যালস (RR) লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল ৮ ম্যাচে ১৮ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন। এমতাবস্থায় পার্পল ক্যাপ নিয়ে দু’জনের মধ্যে তীব্র প্রতিযোগিতা। 

আরও পড়ুন: 'কাদের নিয়ে ওপেন করব...,' টানা হারে দিশাহারা KKR ক্যাপ্টেন শ্রেয়স

Advertisement

চার উইকেটে জিতল দিল্লি

বৃহস্পতিবার খেলায় কলকাতা নাইট রাইডার্স ৯ উইকেটে ১৪৬ রান করে। নাইটদের পক্ষে নীতীশ রানা ৩৪ বলে ৫৭ এবং অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৩৭ বলে ৪২ রান করেন। কুলদীপ যাদব ৩ ওভারে ১৪ রান দিয়ে ৪ উইকেট নেন। কলকাতা দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ার, বাবা ইন্দ্রজিৎ, সুনীল নারিন এবং আন্দ্রে রাসেলের গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন কুলদীপ। 

জবাবে দিল্লি ক্যাপিটালস ১৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান করে এবং ম্যাচটি ৪ উইকেটে জিতে নেয়। ওপেনার ডেভিড ওয়ার্নার ২৬ বলে ৪২ রান করেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement