Advertisement

Prabir Das Ex Mohun Bagan Football Marriage Controversy: স্ত্রী'কে নির্যাতন ও বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়ানোর অভিযোগ উঠেছিল এই বাঙালি ফুটবলারের বিরুদ্ধেও

শামির মতোই প্রবীর দাসের বিরুদ্ধেও উঠেছিল বধূ নির্যাতনের অভিযোগ। বর্তমানে বেঙ্গালুরু এফসি দলের হয়ে খেলছেন প্রবীর। এটিকের হয়ে খেলার সময় ২০১৭ সালে এই অভিযোগ ওঠে বাঙালি এই মিডফিল্ডারের বিরুদ্ধে।

প্রবীর দাস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Aug 2022,
  • अपडेटेड 5:31 PM IST
  • প্রবীরের বিরুদ্ধেও উঠেছিল অভিযোগ
  • শামির বিরুদ্ধে সোচ্চার তাঁর স্ত্রী হাসিন

মহম্মদ শামির (Mohammad Shami) স্ত্রী হাসিন জাহান (Hasin Jahan) ভারতীয় বোলারের বিরুদ্ধে বধু নির্যাতনের অভিযোগ এনেছিলেন। যদিও সেই মামলার নিস্পত্তি এখনও হয়নি। বিবাহ বিচ্ছেদও হয়নি তাঁদের। ঠিক একই ভাবে বাঙালি এক ফুটবলারের বিরুদ্ধেও একই অভিযোগ এনেছিলেন তাঁর স্ত্রী। সেই ফুটবলারের নাম প্রবীর দাস (Prabir Das)। বেঙ্গালুরু এফসি-র (Bengaluru FC) সেই ফুটবলার তখন খেলতেন এটিকেতে। ২০১৭ সালের ডিসেম্বর মাস নাগাদ সোদপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন প্রবীরের স্ত্রী তনুশ্রী দাস। এই ঘটনাতেও তোলপাড় হয় ময়দান। 

কী অভিযোগ ছিল প্রবীরের বিরুদ্ধে?
মোহনবাগানের হয়ে বেশ ভাল পারফর্ম করেছেন প্রবীর। কিন্তু ব্যক্তিগত জীবনে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। ২০১৬ সালে আই লিগ চলাকালীন বিয়ে হয় তনুশ্রী ও প্রবীরের। তনুশ্রীর অভিযোগ ছিল, প্রথম কয়েকমাস সবটা স্বাভাবিক ছিল। কিন্তু তারপর থেকেই শুরু হয় সমস্যা। মানসিক নির্যাতনের পাশাপাশি চলতে থাকে শারীরিক নির্যাতনও। এই অত্যাচার সহ্য করতে না পেরে সোদপুর থানায় অভিযোগ দায়ের করেন তনুশ্রী। প্রবীরের কড়া শাস্তি দাবি করেন তিনি। তাঁর আরও অভিযোগ ছিল, বাঙালি মিডফিল্ডার নাকি বিবাহ বহির্ভূত সম্পর্কেও জড়িয়ে পড়েছেন। এই ঘটনা অনেকদিন আগে জানতে পারলেও তনুশ্রী ভেবেছিলেন, সময়ের সঙ্গে সঙ্গে সবটা ঠিক হয়ে যাবে। তবে তা হয়নি বলে অভিযোগ করেন তিনি। 

বেঙ্গালুরুর হয়ে খেলছেন প্রবীর

আরও পড়ুন: ভাইয়ের বিরুদ্ধেই পুলিশের কাছে নালিশ পোগবার, চাঞ্চল্য

শামির বিরুদ্ধেও প্রায় একই অভিযোগ
 হাসিন জাহান পেশায় একজন মডেল। মহম্মদ শামি এবং হাসিন জাহান ২০১৪ সালে বিয়ে করেছিলেন। ২০১৮ সালে, হাসিন জাহান ভারতীয় দলের বোলার মহম্মদ শামির বিরুদ্ধে অনেকগুলি অভিযোগ করেছিলেন, যার পরে দু'জনের মধ্যে বিরোধ শুরু হয়। মহম্মদ শামির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা, হেনস্থার অভিযোগ এনেছিলেন হাসিন জাহান। মামলা চললেও এখনও বিবাহ-বিচ্ছেদ হয়নি দুই জনের।

Advertisement

আরও পড়ুন: কোন অঙ্কে ডুয়ান্ডের শেষ আটে যেতে পারে ATK মোহনবাগান?

ম্যাচ ফিক্সিং-এর অভিযোগও ছিল শামির বিরুদ্ধে। হাসিনই সেই অভিযোগ জানিয়েছিলেন। অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে আইসিসি দুর্নীতি দমন শাখা। যদিও ভারতীয় বোলারকে ক্লিনচিট দেয় আইসিসি (ICC)। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচের পর ভারতীয় দলকে অভিনন্দন জানিয়ে একটি পোস্ট করেন মহম্মদ শামির স্ত্রী। নাম না করে টিম ইন্ডিয়ার বোলারকেই নিশান করেন হাসিন। হাসিন তাঁর পোস্টে লিখেছেন, 'এটা হওয়ারই ছিল। অভিনন্দন ভারতীয় দলকে দেশের মর্যাদা, গরিমা বাঁচাতে দেশ ভক্তদেরকেই এগিয়ে আসতে হয়। ধন্যবাদ ভারতীয় দলকে।' পাশাপাশি তিনি এও লিখেছেন, 'অপরাধী, বহুগামীদের দিয়ে ভারতকে জেতান সম্ভব নয়।' আসলে, ২০২১ টি২০ বিশ্বকাপে দুবাইয়ের মাঠেই ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিয়েছিল পাকিস্তান। সেই ম্যাচে ভারতের দলে থাকলেও রবিবারের ম্যাচে ভারতীয় দলে ছিলেন না টিম ইন্ডিয়ার স্পিডস্টার। ২০২১ সালের সেই ম্যাচে ব্যর্থ হয়েছিলেন শামি। বল হাতে একটাও উইকেট তুলতে পারেননি তিনি। আর সেই জন্যই যখন এই প্রতিশোধের পর গোটা দেশ সেই ক্ষতে মলম লাগাচ্ছে তখনই ২০২১ টি২০ বিশ্বকাপের প্রসঙ্গ ফের তুলে ধরলেন হাসিন।     

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement