Advertisement

যথেষ্ট গুরুতর জাদেজার চোট, নাও খেলতে পারেন ইংল্যান্ড সিরিজ়ে!

ইংল্যান্ডের বিরুদ্ধে আপাতত চার ম্য়াচের টেস্ট সিরিজ় খেলছে ভারতীয় ক্রিকেট দল। এই সিরিজ়ে ভারতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে হয়ত আর খেলতে দেখা যাবে না দলের অন্যতম অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে। সিডনি টেস্টে বল করার সময় তাঁর আঙুলে চোট লেগেছিল।

বল হাতে মেলবোর্ন টেস্টে সাফল্যের পর রবীন্দ্র জাদেজার উচ্ছ্বাস (ছবি - পিটিআই)
Aajtak Bangla
  • চেন্নাই,
  • 11 Feb 2021,
  • अपडेटेड 3:41 PM IST
  • ইংল্যান্ডের বিরুদ্ধে আপাতত চার ম্য়াচের টেস্ট সিরিজ় খেলছে ভারতীয় ক্রিকেট দল
  • এই সিরিজ়ে ভারতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে হয়ত আর খেলতে দেখা যাবে না দলের অন্যতম অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে
  • সিডনি টেস্টে বল করার সময় তাঁর আঙুলে চোট লেগেছিল

ইংল্যান্ডের বিরুদ্ধে আপাতত চার ম্য়াচের টেস্ট সিরিজ় খেলছে ভারতীয় ক্রিকেট দল। এই সিরিজ়ে ভারতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে হয়ত আর খেলতে দেখা যাবে না দলের অন্যতম অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে। সিডনি টেস্টে বল করার সময় তাঁর আঙুলে চোট লেগেছিল। এরপর ব্রিসবেনে আয়োজিত অন্তিম টেস্ট ম্যাচে তিনি ভারতীয় ক্রিকেট দলের হয়ে আর খেলতে পারেননি।

এরপর চিকিৎসার জন্য জাদেজাকে ভারকে ফিরে আসতে হয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাঁকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠিয়ে দেওয়া হয়। এরপর তাঁকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটো টেস্ট ম্যাচে নির্বাচন করা হয়নি। যদিও এই আশা ছিল যে জাদেজা আমেদাবাদে আয়োজিত তৃতীয় টেস্ট ম্যাচের আগে হয়ত সুস্থ হয়ে উঠবেন এবং খেলতে পারবেন। কিন্তু, ক্রিকেটবাজ়ের একটি রিপোর্ট থেকে জানা গেছে, শেষ দুটো টেস্ট ম্যাচেও জাদেজার খেলার কোনও সম্ভাবনা নেই।

ক্রিকবাজ়ের ওই রিপোর্টে বলা হয়েছে, ৩২ বছর বয়সী জাদেজা এখন সম্পূর্ণরূপে চোট কাটিয়ে উঠতে পারেননি। তাঁর সুস্থ হতে আরও কিছুটা সময় লাগবে। এই পরিস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুটো টেস্ট ম্যাচ ছাড়াও টি-২০ সিরিজ়ে তাঁকে দেখতে পাওয়া যাবে না।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, অস্ট্রেলিয়া সফরে চোট পাওয়ার আগে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন রবীন্দ্র জাদেজা। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও তিনি অসাধারণ পারফর্ম করেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে তিনি দুটো ম্যাচ খেলেছিলেন। তারমধ্যে একটা হাফসেঞ্চুরি (৮৫) রয়েছে। এর পাশাপাশি বল হাতেও তিনি সাতটি উইকেট শিকার করেছেন। বিগত কয়েকবছর ধরে জাদেজা ভারতীয় ক্রিকেট দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন। অলরাউন্ডার হিসেবে যথেষ্ট ভালো পারফর্ম করছেন। এই পরিস্থিতিতে জাদেজার চোট যে ভারতীয় ক্রিকেট দলকে খানিকটা সমস্যার মুখে ফেলছে, তা বলা যেতেই পারে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement