Advertisement

Rishabh Pant Health Update: দেশেই চিকিৎসা না বিদেশে পাঠানো হবে পন্তকে, BCCI-র পরিকল্পনা কী?

টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক ঋষভ পন্ত (Rishabh Pant) সড়ক দুর্ঘটনায় (Rishabh Pant Car Accident) গুরুতর আহত হয়েছেন। ৩০ ডিসেম্বরের এই দুর্ঘটনার পর দেরাদুনের ম্যাক্স হাসপাতালে (Max Hospital) ঋষভের চিকিৎসা চলছে। দুর্ঘটনাটি ছিল ভয়াবহ, ঋষভ অল্পের জন্য বেঁচে গিয়েছেন।

পন্তের চিকিৎসা নিয়ে BCCI-র পরিকল্পনা কী
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 01 Jan 2023,
  • अपडेटेड 8:33 AM IST
  • অন্তত ৬ মাসের আগে পন্তের পক্ষে মাঠে ফেরা কঠিন
  • হাঁটু এবং গোড়ালিতে একাধিক লিগামেন্ট ছিঁড়েছে

টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক ঋষভ পন্ত (Rishabh Pant) সড়ক দুর্ঘটনায় (Rishabh Pant Car Accident) গুরুতর আহত হয়েছেন। ৩০ ডিসেম্বরের এই দুর্ঘটনার পর দেরাদুনের ম্যাক্স হাসপাতালে (Max Hospital) ঋষভের চিকিৎসা চলছে। দুর্ঘটনাটি ছিল ভয়াবহ, ঋষভ অল্পের জন্য বেঁচে গিয়েছেন। এটাও অলৌকিক যে তিনি গুরুতর চোট পাননি। তাঁর ক্যারিয়ারের জন্য কোন হুমকি নেই। কিন্তু প্রশ্ন হচ্ছে তিনি আবার কবে গ্লাভস ও ব্যাট হাতে নেবেন.?

চিকিৎসকদের মতে, ঋষভের লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার চিকিৎসায় সময় লাগবে এবং তিনি প্রায় ৬ মাস মাঠে ফিরতে পারবেন না। চোটটি তেমনও গুরুতর নয় যে তাঁর ক্যারিয়ারের জন্য হুমকি, তবে এই মুহূর্তে তিনি অবশ্যই মাঠ থেকে দূরে থাকবেন। অন্তত ৬ মাসের আগে পন্তের পক্ষে মাঠে ফেরা কঠিন। ঋষভের মাথার পেছন, হাঁটু ও গোড়ালিতে চোট রয়েছে। এক্স-রে এবং সিটি স্ক্যান রিপোর্টে কোনো ফ্র্যাকচার, মস্তিষ্ক এবং মেরুদন্ডের আঘাত দেখা যায়নি। তবে হাঁটু এবং গোড়ালিতে একাধিক লিগামেন্ট ছিঁড়েছে। 'লিগামেন্ট টিয়ার' গ্রেডের উপর নির্ভর করে, কখন এটি নিরাময় হয়। এতে ২ থেকে ৬ মাস সময় লাগতে পারে।

আরও পড়ুন:Rishabh Pant Car Accident: এখনও ICU-তেই ঋষভ পন্ত; ডাক্তারদের সঙ্গে কথা ক্যাপ্টেন রোহিতের

চিকিৎসা কি বিদেশে হবে?

মনে করা হচ্ছে ফুলে যাওয়ায় গোড়ালি ও হাঁটুর এমআরআই (MRI) এখনও করা হয়নি। এর পরই পন্তের চোটের সঠিক হিসাব পাওয়া যাবে। শনিবারই, ডিডিসিএ (DDCA) দল ঋষভ পন্তের সঙ্গে দেখা করেছে। তাঁর চিকিৎসকদের সঙ্গে কথা বলে। ডিডিসিএ-র রিপোর্টের ভিত্তিতে পন্তের পরবর্তী চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবে বিসিসিআই (BCCI)। এটা সম্ভব যে পন্তকে এয়ারলিফট করা যেতে পারে। বোর্ডের প্যানেলে অন্তর্ভুক্ত চিকিৎসক দিনশা পারদিওয়ালা চিকিৎসার জন্য পন্থকে বিদেশে পাঠাবেন কি না তা নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন। উল্লেখযোগ্যভাবে, ঋষভ একজন উইকেট-রক্ষক ব্যাটসম্যান এবং আক্রমণাত্মকভাবে ব্যাট করেন, লম্বা শট মারেন। ব্যাটিংয়ের জন্য পিঠ, হাত, কব্জি, পা, লিগামেন্ট, হাঁটু, গোড়ালি শক্ত থাকা প্রয়োজন। উইকেটকিপিংয়ের জন্য মাঠে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়, নীচু হতে হয়, লাফ দিতে হয়। তাই ঋষভ পন্ত যদি আগামী তিন থেকে চার মাস মাঠে না ফেরেন, তাহলে তিনি অস্ট্রেলিয়া সিরিজ এবং আইপিএল-র বাইরে চলে যেতে পারেন।

Advertisement

দুর্ঘটনার কারণ নিয়েও বিতর্ক

ঋষভের দুর্ঘটনার তত্ত্ব নিয়েও শুরু হয়েছে বিতর্ক। পুলিশ দুর্ঘটনাটিকে একটি ঘুমের জন্য দায়ী করেছে, কিন্তু ঋষভের সঙ্গে দেখা করার পরে, ডিডিসিএ রাস্তার গর্তকে দুর্ঘটনার জন্য দায়ী করেছে। এখন এই দুর্ঘটনা নিয়ে বিতর্ক চলছে। কেউ অস্বীকার করছে না যে ঋষভ পন্তের গাড়িটি প্রচণ্ড গতিতে ছিল। পন্তের সাথে দেখা করার পরে ডিডিসিএ ডিরেক্টর দুর্ঘটনার জন্য যে কারণটি দিয়েছেন, তা পুলিশের চেয়ে আলাদা। ডিডিসিএ-র ডিরেক্টর শ্যাম সুন্দর শর্মা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গর্তের কারণে গাড়িটি নিয়ন্ত্রণের বাইরে গিয়ে ডিভাইডারে ধাক্কা মারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement