Advertisement

Rishabh Pant Replacement: অস্ট্রেলিয়া সিরিজে অনিশ্চিত ঋষভ, জায়গা নিতে ৩ ক্রিকেটারের লড়াই

দিল্লি থেকে নিজের বাড়ি রুরকি যাওয়ার সময় ঋষভ পন্তের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। দেরাদুনের হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। চিকিৎসকরা জানাচ্ছেন,ঋষভের সেরে উঠতে ২ থেকে ৬ মাস লাগতে পারে। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে তিনি অনিশ্চিত।

ঋষভ পন্থ।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 01 Jan 2023,
  • अपडेटेड 11:12 AM IST
  • অস্ট্রেলিয়া সিরিজে অনিশ্চিত ঋষভ পন্ত।
  • তাঁর জায়গায় কে?

হাসপাতালে ঋষভ পন্ত। শুক্রবার গাড়ি দুর্ঘটনায় তাঁর মাথা, পিঠ এবং হাঁটুতে চোট লেগেছে। দেরাদুনের বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন। ক্রিকেট মাঠে কবে ফিরবেন পন্ত? এটাই এখন বড় প্রশ্ন। তাঁর শারীরিক অবস্থা এখন যা তাতে মনে হচ্ছে না ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে আদৌ খেলতে পারবেন? স্বাভাবিকভাবে জল্পনা শুরু হয়ে গিয়েছে, টেস্টে পন্তের বিকল্প হিসেবে কাকে বাছা হবে? কে সুযোগ পেতে পারেন?          

দিল্লি থেকে নিজের বাড়ি রুরকি যাওয়ার সময় ঋষভ পন্তের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। দেরাদুনের হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। চিকিৎসকরা জানাচ্ছেন,ঋষভের সেরে উঠতে ২ থেকে ৬ মাস লাগতে পারে। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে তিনি অনিশ্চিত।বিসিসিআই সূত্রের খবর, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পন্তের খেলা সম্ভব না হলে সুযোগ পেতে পারেন কেএস ভরত, উপেন্দ্র যাদব এবং ইশান কিশান।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে উইকেটরক্ষক হিসেবে তিনজন ক্রিকেটারের নাম নিয়ে চলছে আলোচনা। এগিয়ে রয়েছেন কেএস ভরত। গত কয়েকটি সিরিজে কেএস ভরত দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে টিম ইন্ডিয়ার অংশ হয়েছেন। এখনও তাঁর অভিষেক হয়নি। তিনিই হয়ে উঠতে পারেন ঋষভ পন্তের বিকল্প। কেএস ভরত ছাড়াও, ভারত-এ উইকেটরক্ষক উপেন্দ্র যাদবও সুযোগ পেতে পারেন। পাশাপাশি টিম ইন্ডিয়ার তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইশান কিশানও  দৌড়ে রয়েছেন। 

সঞ্জু স্যামসন বা ইশান কিশান রঞ্জি ট্রফি খেলেননি। ফলে টেস্টে কেএস ভরতের নামই উঠে আসছে। নাগপুর টেস্টে অভিষেক হতে পারে ভরতের। তবে তাঁকে উপেন্দ্র যাদবের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় পড়তে হচ্ছে। কারণ উপেন্দ্রর ব্যাটিং গড় ৪৫-এর বেশি।

আরও পড়ুন- এখনও ICU-তেই ঋষভ পন্ত; ডাক্তারদের সঙ্গে কথা ক্যাপ্টেন রোহিতের

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement