Advertisement

T20 ক্রিকেটে Virat এর ভবিষ্যতের দেওয়াল লিখন স্পষ্ট করে দিলেন Rohit

বিরাট কোহলি টি২০ অধিনায়কত্ব ছাড়ার পর টি২০ দলে তাঁর জায়গা হবে কি না ? এই প্রশ্নের উত্তরে ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা মঙ্গলবার যা বললেন, তাতেই পরিষ্কার বিরাটের ভবিষ্যৎ।

বিরাট-রোহিত
Aajtak Bangla
  • মুম্বই,
  • 16 Nov 2021,
  • अपडेटेड 7:05 PM IST
  • বিরাটের টি২০ ভবিষ্যৎ কী হবে জানালেন রোহিত
  • দলের অবিচ্ছেদ্য অঙ্গ বিরাট
  • বিরাটের অভিজ্ঞতা দলের সম্পদ

বিরাট কোহলি টি২০ অধিনায়কত্ব ছাড়ার পর টি২০ দলে তাঁর জায়গা হবে কি না এই প্রশ্নের উত্তরে ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা মঙ্গলবার বলেছেন যে বিরাট কোহলি যখন দলে ফিরে আসবেন তখন টি-টোয়েন্টি দলের অবিচ্ছেদ্য সদস্য থাকবেন। তিনি বলেন, প্রাক্তন অধিনায়ক একজন প্রভাবশালী খেলোয়াড়। তাঁর গুরুত্ব সব সময় রয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ওপেনারের প্রাক্কালে সাংবাদিকদের সম্বোধন করে, রোহিত জোর দিয়েছিলেন যে কোহলি যখন বিরতি থেকে ফিরে আসবেন তখনই তিনি দলকে শক্তিশালী করবেন।

রোহিত শর্মা ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে বিরাট কোহলির কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন। কোহলি কিছুদিন আগে টি২০ অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে তাদের প্রথম দিকে প্রস্থান করার পর কাজের চাপ ব্যবস্থাপনার কথা উল্লেখ করে। কোহলি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবেন না। সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। কোহলি ব্ল্যাক ক্যাপসের বিরুদ্ধে ২-টেস্ট সিরিজের প্রথমটিও মিস করবেন এবং ২য় টেস্টে দলের নেতৃত্ব দিতে ফিরবেন।

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলির দুরবস্থা চলছে। তিনি দুবাইতে পাকিস্তানের বিরুদ্ধে একটি সাহসী ফিফটি দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিলেন কিন্তু ৩ ইনিংসে ৬৮ রান করেন। যাই হোক, প্রাক্তন অধিনায়ক, যিনি ওডিআই এবং টেস্ট দলের নেতৃত্ব চালিয়ে যাবেন, তার একটি দুর্দান্ত টি-টোয়েন্টি রেকর্ড রয়েছে। তিনি ৫২-এর বেশি গড়ে ৩ হাজার রান করেছেন।

"তিনি দলের জন্য যা করছেন, তার ভূমিকা একই থাকবে। তিনি খুবই গুরুত্বপূর্ণ। তিনি একজন প্রভাবশালী খেলোয়াড়, তিনি যখনই খেলেন তখনই তিনি একটি ছাপ রেখে যান। দলের দৃষ্টিকোণ থেকে তিনি খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।" জয়পুরে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সাথে সাংবাদিকদের ভাষণ দেওয়ার সময় রোহিত বলেছিলেন।

"প্রত্যেকের আলাদা ভূমিকা থাকবে, প্রথমে ব্যাটিং করা এবং প্রথমে বোলিং করা, ভূমিকা আলাদা হবে। প্রত্যেকেই এটির জন্য উন্মুক্ত। আমি নিশ্চিত যে বিরাট যখন ফিরে আসবে, তখন সে আমাদের দলকে শক্তিশালী করতে পারবে।

Advertisement

ভারত অন্য কারো T20I টেমপ্লেট কপি করতে যাচ্ছে না: রোহিত শর্মা

এদিকে, রোহিত শর্মাও জোর দিয়েছিলেন যে ভারত টি-টোয়েন্টি ক্রিকেট খেলার ক্ষেত্রে অন্য কারও টেমপ্লেট অনুলিপি করতে যাচ্ছে না, টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ থেকে ভারতের তাড়াতাড়ি প্রস্থান হওয়া সত্ত্বেও একটি রিসেট বোতাম চালু করার বিষয়টি বাতিল করে দিয়েছেন। রোহিত বলেছেন, একটি টেমপ্লেট তৈরি করার প্রয়োজন আছে। কিন্তু এটি সেট-আপের অংশ ভারতীয় খেলোয়াড়দের শক্তি এবং দুর্বলতার উপর ভিত্তি করে করা হবে।

"আমাদের টেমপ্লেট ঠিক করতে হবে। ভারত এই ফর্ম্যাটে দুর্দান্ত, আমরা আইসিসি টুর্নামেন্ট জিততে পারিনি তবে আমরা একটি দল হিসাবে ভাল খেলেছি এবং ভাল পারফর্ম করেছি," রোহিত যোগ করেছেন। দলে অবশ্যই, কিছু ফাঁক আছে। প্রতিটি দলে ফাঁক রয়েছে। আমি বলতে যাচ্ছি না যে আমরা একটি নির্দিষ্ট দলের টেমপ্লেট অনুসরণ করতে চাই। আমাদের দলের জন্য কী সেরা তার উপর ভিত্তি করে আমাদের নিজস্ব টেমপ্লেট তৈরি করতে হবে।

"ভারতীয় দলে, আপনি যখন সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং আইপিএলের সাথে তুলনা করেন, তারা তাদের ফ্র্যাঞ্চাইজিতে ভিন্নভাবে খেলে, তারা সৈয়দ মুস্তাক আলির ক্ষেত্রে ভিন্নভাবে খেলে, তারা যখন এখানে আসে, তারা একটি ভিন্ন ভূমিকা পালন করে। আমরা কঠোরভাবে দায়িত্ব দিতে চাই। তারা এখানে যে ভূমিকাটি করতে চায়। এটির জন্য, এটি কিছুটা সময় নিতে পারে বা এটি কয়েকটি গেমেও ঘটতে পারে। এর জন্য, আমাদের তাদের আরও লম্বা দড়ি এবং তাদের সম্ভাব্য পারফর্ম করার আত্মবিশ্বাস দিতে হবে, "তিনি যোগ করা হয়েছে

ভারত ১৭ নভেম্বর জয়পুরে ৩ ম্যাচের সিরিজের প্রথমটিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। ১৯ এবং ২১ নভেম্বর রাঁচি এবং কলকাতায় দ্বিতীয় এবং ৩য় টি-টোয়েন্টি খেলা হবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement