Advertisement

'Shocked!' বিরাটের অধিনায়কত্ব ছাড়ার পর রোহিতের প্রতিক্রিয়া

বিরাটের টেস্ট অধিনায়কত্ব ছাড়ার খবরে শকড লিখলেন রোহিত শর্মা। কিন্তু কেন? কী বলছেন তিনি?

মাঠে এ দৃশ্য দেখা যাবে!
Aajtak Bangla
  • মুম্বই,
  • 16 Jan 2022,
  • अपडेटेड 11:00 AM IST
  • বিরাটের ক্যাপ্টেনসি ছাড়ায় অবাক রোহিত
  • আগামীর জন্য শুভেচ্ছা জানিয়েছেন তিনি
  • তাঁর সাফল্যের জন্যও শুভেচ্ছা জানান তিনি

বিরাট কোহলি শনিবার ভারতীয় দলের টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। বিরাট এখন শুধু ভারতের জন্য শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে খেলতে শুরু করবেন। টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর থেকে তাঁর সঙ্গী, ফ্যানদের  পাশাপাশি প্রাক্তন ক্রিকেটাররাও স্তব্ধ হয়ে গিয়েছেন। আচমকা অধিনায়কত্ব ছাড়ার ফলে গোটা ভারতে শুরু হয়েছে হাহাকার। এমনকী দেশের বাইরে থেকেও অনেকে তার এই সিদ্ধান্ত নিয়ে চমকে গিয়েছেন। আর এরই সঙ্গে পরবর্তী টেস্ট অধিনায়ক হিসেবে সব ফরম্যাটেই রোহিত শর্মার নাম চলে আসছে।

হিটম্যান, কোহলি টেস্ট অধিনায়কত্ব ছাড়ার ফলে অবাক হয়েছেন বলে জানিয়েছেন। রহিত ইন্টস্টাগ্রামে লিখেছেন SCHOCKED! কিন্তু ভারতীয় অধিনায়ক রূপে সফল ইনিংসের জন্য শুভেচ্ছা। পরবর্তীর জন্য আরও আরও অনেক শুভকামনা।

কোহলির ক্যাপ্টেন্সি ছাড়ার পরে রোহিত শর্মা টেস্ট ফরম্যাটের ক্যাপ্টেন হওয়ার সবচেয়ে জোরালো দাবিদার। যদিও বিসিসিআই এখনো এ বিষয়ে কোনোওরকম তাদের চিন্তাভাবনা ব্যক্ত করেননি। টেস্ট ক্যাপ্টেন হওয়ার দৌড়ে কেএল রাহুলের পাশাপাশি ঋষভ পন্ত এবং শ্রেয়স আইয়ারের নাম এক্ষেত্রে সামনে এসেছে। কিন্তু শ্রেয়স নিজেই সবেমাত্র টেস্ট ক্যাপ পেয়েছেন এবং সব ম্যাচে তিনি এখনও পর্যন্ত অটেমেটিক চয়েস নন। অন্যদিকে ঋষভ এখনও পুরোপুরি ভরসাযোগ্য হয়ে উঠতে পারেননি। ফলে রোহিত ফিট থাকলে তিনি সব সময় এক নম্বর  দাবিদার।

বিরাট কোহলি ভারতের সবচেয়ে সফলতম টেস্ট ক্যাপ্টেন

কোহলির অধিনায়কত্বে ভারত ৬৮ টি টেস্ট ম্যাচ খেলে ৪০টিতে জিতেছে। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজে বিরাটের অধিনায়কত্ব ভারত জয়ের পতাকা উড়িয়েছে। ওয়ানডে এবং টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল ক্যাপ্টেন হিসেবে দুর্দান্ত রেকর্ডের অধিকারীও তিনি।

সম্প্রতি রোহিত শর্মা হ্যামস্ট্রিং ইনজুরির কারণে সাউথ আফ্রিকা সিরিজ থেকে বাইরে ছিলেন। তাঁর অনুপস্থিতিতে আগামী ওয়ানডে সিরিজে অধিনায়ক হবেন কেএল রাহুল। বিরাট কোহলিকে টি-টোয়েন্টি ক্রিকেটের ক্যাপ্টেন ছেড়ে দেওয়ার জন্য টেস্ট ছাড়া বাকি দুই ফরম্যাটেই অধিনায়ক ছিলেন। ফুলটাইম অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে গত বছর আয়োজিত টি-টোয়েন্টি সিরিজের অধিনায়কত্ব দেখার সুযোগ পাওয়া গিয়েছিল। 

Advertisement

ভারত 3-0 ফলে সিরিজ জিতেছিল। বিরাট কোহলি এবং রোহিত শর্মার মধ্যে মতপার্থক্যের খবর সোশ্যাল মিডিয়াতে ঘুরে বেড়ায়। কিন্তু দুজনের মধ্যে আদতে কোন সমস্যা নেই বলে রোহিত এবং বিরাট দুজনেই একাধিকবার প্রকাশ্যে জানিয়েছে। দুজনেই ভারতীয় দলের খেলোয়াড়। বিরাট কোহলি যখন ওয়ানডে অধিনায়ক হিসেবে পদচ্যুত করা হয়, তারপর থেকে তারপর বিরাটের প্রত্যুত্তরে বাজার আরও গরম হয়ে যায়। এরপর একটা চেতন শর্মা সম্প্রতি জানিয়েছেন যে দুজনের মধ্যে ভালো যোগাযোগ রয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement