Advertisement

স্লেজিং-ই হারিয়েছে তাদের, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে ICC-র দ্বারস্থ বাংলাদেশ

স্লেজিং-ই হারিয়েছে তাদের, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে ICC-র দ্বারস্থ বাংলাদেশ। ৫৩ রানে অল আউটের পিছনে খারাপ আম্পায়ারিং এবং দক্ষিণ আফ্রিকার স্লেজিংকে দায়ী করেছেন তারা। তার লিখিত অভিযোগ জানানোর প্রস্তুতি নিচ্ছেন।

কেশব মহারাজের হাতে বধ বাংলাদেশ
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 04 Apr 2022,
  • अपडेटेड 11:21 PM IST
  • স্লেজিং-ই হারিয়েছে তাদের
  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গোহারা বাংলাদেশ
  • ICC-র দ্বারস্থ বাংলাদেশ বোর্ড

ডারবান টেস্টে ৫২ রানে অলআউট হয়ে স্লেজিংকে দায়ী করেছে বাংলাদেশ ক্রিকেট টিম। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)  ম্যাচ চলাকালীন সময় দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়রা তাঁদের খেলোয়াড়দের স্লেজিং করেছে বলে অভিযোগ করে। পাশাপাশি  আম্পায়ারিং নিয়েও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)-র কাছে একটি আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করার পরিকল্পনা করছে।

বাংলাদেশ বিশ্বাস করে যে দক্ষিণ আফ্রিকার স্লেজিং ছিল 'দুঃখজনক'। মাঠের আম্পায়ারদের এটির দিকে নজর দেওয়া উচিত ছিল। শেষ দিনে বাংলাদেশ মাত্র ৫৩ রানে অলআউট হয়ে যায়। কারণ কেশব মহারাজ তাদের সাত উইকেট নিয়ে ব্যাটিং অর্ডারে ধস নামিয়ে দেন। সাইমন হার্মার বাকি তিনটি উইকেট নিয়েছিলেন।

বিসিবি ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস উল্লেখ করেছেন যে স্লেজিং সমস্যা নিয়ে প্রথম টেস্ট সম্পর্কে একটি আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করা হবে এবং উল্লেখ করেছেন যে তারা ইতিমধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পরে আম্পায়ারিংয়ের বিষয়ে আইসিসিকে চিঠি দিয়েছে।

“আমরা ওয়ানডে সিরিজের পরে আম্পায়ারিং সম্পর্কে ইতিমধ্যে একটি অভিযোগ দায়ের করেছি। ম্যাচ রেফারি প্রথমে আমাদের ম্যানেজার নাফিস ইকবালের সাথে খারাপ ব্যবহার করেছিলেন, কিন্তু আমরা যখন তাকে লিখিত অভিযোগ দিয়েছিলাম তখন নরম হয়েছিলেন। আমরা এই টেস্ট ম্যাচ সম্পর্কে আরেকটি অফিসিয়াল অভিযোগ দায়ের করব,” বিসিবি ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন।

“অবশ্যই স্লেজিং দুই দিক থেকেই হয়েছিল, কিন্তু যখন তারা এটা শুরু করে এবং সেটাকে ওভারবোর্ডে নিয়ে যায়, আমরা আম্পায়ারদের কাছে অভিযোগ করি। এটা গ্রহণযোগ্য ছিল না। আমরা এর যথাযথ নিন্দা জানাই। আমাদের আম্পায়ারদের সিদ্ধান্ত মেনে নিতে হবে, তবে আইসিসিকে অবশ্যই নিরপেক্ষ আম্পায়ারদের পুনর্বহাল করতে হবে,” তিনি যোগ করেছেন।

দুই ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকা ১-০ ব্যবধানে এগিয়ে আছে। যেখানে চতুর্থ দিনের খেলায় দক্ষিণ আফ্রিকার পক্ষে যাওয়া সিদ্ধান্ত মেনে নিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট টিম।

Advertisement

শেষ ইনিংসে ২৭৪ রানের প্রয়োজন ছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট জয় তুলে নেওয়ার আশা করার পরে এটি একটি আশ্চর্যজনকভাবে আকস্মিকভাবে ম্যাচের সমাপ্তি ছিল। কিন্তু ডারবানে ৪র্থ দিনে খেলা শেষ হলে সফরকারীরা ১১/৩-এ নেমে যায় এবং ৫ম দিনের সকালে উইকেট নাটকীয়ভাবে পড়তে থাকে।

৩ নম্বরে থাকা নাজমুল হোসেন শান্ত (২৬) এবং টেইলেন্ডার তাসকিন আহমেদ (১৪) একমাত্র বাংলাদেশি ব্যাটসম্যানরা দুই অঙ্কে পৌঁছাতে পেরেছিলেন এবং বাকি সাত উইকেট নিতে এবং ১-০ তে এগিয়ে যেতে সোমবার দক্ষিণ আফ্রিকার এক ঘন্টারও কম খেলার প্রয়োজন হয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement