Advertisement

Sourav Ganguly: ট্যুইট-জল্পনার অবসান, শিক্ষামূলক App আনলেন সৌরভ

বুধবার সৌরভের ট্যুইটে চাঞ্চল্য ছড়ায়। টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ ভক্তদের বলেছিলেন যে, নতুন কিছু করার পরিকল্পনা করেছেন। সৌরভের এই টুইটের পরে, তিনি কোনও রাজনৈতিক দলে যোগ দিচ্ছেন কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। কিন্তু সেই জল্পনা যে সত্যি নয়, তা জানালেন সৌরভ নিজেই। 

সৌরভ গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Jun 2022,
  • अपडेटेड 2:35 PM IST
  • নতুন অ্যাপ নিয়ে আসছেন সৌরভ
  • বৃহস্পতিবার ঘোষণা করলেন তিনি

অবশেষে সমস্ত জল্পনার অবসান। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) একটি নতুন শিক্ষা অ্যাপ 'ClassPlus' চালু করেছেন। এই অ্যাপটি শিক্ষক ও শিক্ষার্থী উভয়ের জন্যই কার্যকরী হবে বলে দাবি করা হচ্ছে। তবে এই অ্যাপ বানানোর অনুপ্রেরণা তিনি পেয়েছেন আইপিএল থেকে। এমনটাই জানান সৌরভ।


বুধবার সৌরভের ট্যুইটে চাঞ্চল্য ছড়ায়। টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক সৌরভ ভক্তদের বলেছিলেন যে, নতুন কিছু করার পরিকল্পনা করেছেন। সৌরভের এই টুইটের পরে, তিনি কোনও রাজনৈতিক দলে যোগ দিচ্ছেন কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। কিন্তু সেই জল্পনা যে সত্যি নয়, তা জানালেন সৌরভ নিজেই। 

সৌরভ জানিয়েছেন, এই অ্যাপে বিভিন্ন ক্ষেত্রের তারকাদের কোচ বা শিক্ষক হিসেবে নিয়ে আসা হবে। তাঁরা শিক্ষার্থীদের সামনে তাঁদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন। এই অ্যাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত থাকবেন সৌরভ।  

জল্পনা-কল্পনার বাজার সরগরম ছিল

বুধবার এমনও আলোচনা হয়েছিল যে বিসিসিআই সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন গাঙ্গুলি। তবে, বিসিসিআই সচিব জয় শাহ এই ধরনের প্রতিবেদনকে স্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছিলেন। এবং বলেন সভাপতির পদ থেকে পদত্যাগ করেননি সৌরভ। সৌরভ ২০১৯ সালের অক্টোবরে বিসিসিআই সভাপতির দায়িত্ব নেন। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের ৩৯ তম সভাপতি এবং এই পদে তাঁর মেয়াদ এই বছরের সেপ্টেম্বর পর্যন্ত।

আরও পড়ুন: 'ফুটবলের মতো হোক T20 ক্রিকেট...' কী বলতে চাইছেন শাস্ত্রী?

 সৌরভের আন্তর্জাতিক রেকর্ড

সৌরভকে ভারতের সফলতম অধিনায়কদের মধ্যে গণ্য করা হয়। তিনি ভারতের হয়ে ১১৩টি টেস্ট এবং ৩১১টি ওয়ানডে খেলেছেন। স্টাইলিশ বাঁহাতি ব্যাটসম্যান সৌরভ টেস্টে ৪২.১৭ গড়ে ৭২১২ রান করেছেন, যার মধ্যে রয়েছে ১৬টি সেঞ্চুরি এবং ৩৫টি অর্ধশতরান। ওয়ানডেতে তাঁর গড় ৪১.০২। ১১৩৬৩ রান রয়েছে তাঁর। ওয়ানডেতে, সৌরভ ২২টি সেঞ্চুরি এবং ৭২টি অর্ধশতরান করেছেন। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement