Advertisement

Sourav Ganguly Birthday : 'ওয়াঘা সীমান্ত থেকে ধোনীকে দলে নিয়েছিলাম', মোশারফকে বলেছিলেন সৌরভ

প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনি দাদার নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। একবার, দাদা ধোনি সম্পর্কে পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশাররফের প্রশ্নের খুব উজ্জ্বল উত্তর দিয়েছিলেন। গাঙ্গুলি বলেছিলেন যে তিনি ওয়াঘা সীমান্তের কাছে থেকে ধোনিকে দলে নিয়েছিলেন।

সৌরভ গঙ্গোপাধ্যায় ও পারভজ মোশারফ (বামদিক থেকে)
Aajtak Bangla
  • দিল্লি,
  • 08 Jul 2022,
  • अपडेटेड 8:57 PM IST
  • সৌরভ গঙ্গোপাধ্যায়ের ৫০তম জন্মদিন
  • ধোনীকে নিয়ে মোশারফকে একটি কথা বলেছিলেন মহারাজ
  • জেনে নিন ঠিক কী কথা হয়েছিল

আজ ৮ জুলাই ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ৫০তম জন্মদিন। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে ভারতীয় দল নতুন উচ্চতায় পৌঁছেছিল। বীরেন্দ্র শেহবাগ, হরভজন সিং, যুবরাজ সিংদের মতো ক্রিকেটারদের কেরিয়ার গঠনে বিশেষ ভূমিকাও ছিল তাঁর।

প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনিও দাদার নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। একবার, দাদা ধোনি সম্পর্কে পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশাররফের প্রশ্নের খুব উজ্জ্বল উত্তর দিয়েছিলেন। গাঙ্গুলি বলেছিলেন যে তিনি ওয়াঘা সীমান্তের কাছে থেকে ধোনিকে দলে নিয়েছিলেন।

কয়েক বছর আগে একটি সভায় ভাষণ দিতে গিয়ে সৌরভ বলেছিলেন, "আমার এখনও মনে আছে পারভেজ মোশারফ আমাকে জিজ্ঞেস করেছিলেন, ধোনিকে আপনি কোথা থেকে এনেছেন? আমি তাঁকে বলেছিলাম যে সে ওয়াঘা সীমান্তের কাছে হাঁটছিল এবং আমরা তাকে আমাদের দলে সামিল করে নিই।"

পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশারফ মহেন্দ্র সিং ধোনির বড় ভক্ত। ২০০৫-০৬ সালে ভারতীয় দলের পাকিস্তান সফরে ধোনির প্রশংসা করেছিলেন মোশারফ। তিনি ধোনির হেয়ারস্টাইলের ভক্ত ছিলেন এবং টিম ইন্ডিয়া প্রাক্তন অধিনায়ককে তাঁর চুল না কাটানোরও পরামর্শ দিয়েছিলেন।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের কেরিয়ার
প্রসঙ্গত, সৌরভ গঙ্গোপাধ্যায় ৪৯ টেস্ট এবং ১৪৭টি ওয়ানডেতে ভারতের অধিনায়কত্ব করেছেন। সামগ্রিকভাবে, সৌরভ ভারতের হয়ে ১১৩টি টেস্ট এবং ৩১১টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। টেস্ট ম্যাচে, তাঁর রান রেট ৪২.১৭ ও মোট রান ৭,২১২। যার মধ্যে ১৬টি সেঞ্চুরি এবং ৩৫টি হাফ সেঞ্চুরি রয়েছে। পাশাপাশি একদিনের ম্যাচে তাঁর গড় ৪১.০২। মোট রান ১১,৩৬৩। ওয়ানডেতে তাঁর ব্যাটে ২২টি সেঞ্চুরি এবং ৭২টি হাফ সেঞ্চুরি রয়েছে। 

আরও পড়ুনআপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে, কেন? 

 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement