Advertisement

Sourav Ganguly On Team India Coach: ভারতীয় দলের কোচ হিসেবে গম্ভীর কেমন? সৌরভ বললেন...

ভারতীয় দলের (Team India) কোচ হিসেবে গৌতম গম্ভীর (Gautam Gambhir) কেমন? এ প্রশ্নের উত্তর দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। মুম্বইয়ে এক অনুষ্ঠানে এবার এ নিয়ে মুখ খুললেন ভারতীয় বোর্ডের (BBCI) প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

গৌতম গম্ভীর ও সৌরভ গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jun 2024,
  • अपडेटेड 4:36 PM IST

ভারতীয় দলের (Team India) কোচ হিসেবে গৌতম গম্ভীর (Gautam Gambhir) কেমন? এ প্রশ্নের উত্তর দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। মুম্বইয়ে এক অনুষ্ঠানে এবার এ নিয়ে মুখ খুললেন ভারতীয় বোর্ডের (BBCI) প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এর আগে সৌরভ সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল X এ লিখেছিলেন, ‘একজনের জীবনে কোচের ভূমিকা বিরাট তাৎপর্যপূর্ণ। তাঁদের পরামর্শ এবং অক্লান্ত পরিশ্রমই মাঠে এবং মাঠের বাইরে যে কোনও মানুষের ভবিষ্যৎ গড়ে দেয়। তাই কোচ এবং প্রতিষ্ঠান ভেবেচিন্তে বেছে নেওয়া দরকার।’ সৌরভের এই বার্তা দেখে অনেকেই ভেবেছিলেন, তিনি হয়তো গম্ভীরের জায়গায় অন্য কাউকে দেখতে চাইছেন। এ বার অবশ্য বিষয়টা পরিষ্কার করে দিলেন মহারাজ।

সৌরভ বলেন, '‘আমি ভারতীয় কোচের পক্ষে। যদি ও আবেদন করে থাকে, তা হলে বলব গম্ভীর ভালো কোচ হবে।’ কোচ হিসেবে দারুণ কাজ করেছেন গৌতম গম্ভীর। আইপিএল-এ ১০ বছর পর মেন্টর হিসেবে কলকাতা নাইট রাইডার্সে ফিরেই দলকে চ্যাম্পিয়ন করেছেন 'মেন্টর' গম্ভীর। তাঁর এই সাফল্য ভারতীয় দলের কোচ হিসেবে এগিয়ে রেখেছে তাঁকে। সূত্রের খবর, টি২০ বিশ্বকাপের পর তাকেই কোচ করতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। আইপিএল ফাইনালের পর, বেশ কিছুটা সময় বিসিসিআই সচিব জয় শাহের (Jay Shah) সঙ্গে কাটাতে দেখা যায় গম্ভীরকে। সেই সময়ই মনে করা হয়েছিল, ভারতীয় দলের কোচ হতে পারেন গম্ভীর। 

আগে দ্রাবিড় বা রবি শাস্ত্রীরা যখন ভারতীয় দলের প্রধান কোচ হয়েছেন, তখন তাঁদের আবেদন জানানোর পাশাপাশি ক্রিকেট পরামর্শদাতা কমিটির সদস্যদের কাছে সাক্ষাৎকারও দিতে হয়েছে। কিন্তু বিসিসিআই সূত্রে খবর, গম্ভীরের ক্ষেত্রে সেরকম কিছু না হওয়ার সম্ভাবনাই বেশি। কারণ, বিসিসিআই কর্তারা গম্ভীরকে সর্বসম্মতিক্রমে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করতে চাইছেন। গম্ভীরকে দায়িত্ব দেওয়া নিয়ে কেউই আপত্তি জানাচ্ছেন না। 

Advertisement

আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের মেন্টর হিসেবে কাজ করেছেন গম্ভীর। এবার কেকেআর-এর মেন্টর হিসেবেও দারুণ সাফল্য পেয়েছেন তিনি। ১০ বছর পর ফের কেকেআর-এর চ্যাম্পিয়ন হওয়ার পিছনে অনেকেই 'মেন্টর' গম্ভীরের অবদানের কথা বলছেন। এই কারণেই এবার জাতীয় দলের প্রধান কোচ হিসেবে গম্ভীরকে চাইছেন বিসিসিআই কর্তারা। কবে সরকারি ঘোষণা হয় সেটাই এখন দেখার।   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement