Advertisement

৯ বছর পর রঞ্জি ট্রফির স্কোয়াডে শ্রীসন্থ, ফিরাবে কি পুরনো গতি, সুইং আর আগ্রাসন?

২০১১ সালে শেষবার জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছিলেন শান্তাকুমারণ শ্রীসন্থ। তারপর ম্যাচ ফিক্সিংয়ের জালে জড়িয়ে ক্যারিয়ারের সুবর্ণ সময় নষ্ট করেছেন। ক্লিনচিট পাওয়ার পর, ৯ বছর বাদে ফের কেরলের রঞ্জি দলের প্রাথমিক তালিকায় তাঁর নাম রয়েছে। নস্টালজিক গোটা দেশ।

চেনা শ্রীসন্থ
Aajtak Bangla
  • কোচি,
  • 27 Dec 2021,
  • अपडेटेड 12:52 AM IST
  • ৯ বছর লপর কেরলের ৩০ জনের দলে শ্রীসন্থ
  • আগ্রাসন আর সুইং ফিরবে আশায় ফ্যানরা
  • পুরনো শ্রীসন্থকে চায় কেরলও

রবিবার রঞ্জি ট্রফির আসন্ন মরশুমের জন্য তাদের ২৪-সদস্যের প্রাথমিক দলে নামকরণ করায় দ্রুত বোলার এস শ্রীশান্ত ৯ বছর পর কেরালা দলে প্রত্যাবর্তন করেছেন।

চূড়ান্ত দলে জায়গা করে নিলে ২০১৩ সালের পর প্রথমবারের মতো প্রথম শ্রেণির ক্রিকেট খেলবেন শ্রীশান্ত। ৩৮ বছর বয়সী এই পেস বোলারের আন্তর্জাতিক ক্রিকেটে ২১১ উইকেট রয়েছে। যার মধ্যে ৬ বার পাঁচটি উইকেটও রয়েছে।

শ্রীশান্ত, যিনি টিম ইন্ডিয়ার হয়ে ২৭টি টেস্ট, ৫৩টি ওডিআই এবং ১০টি টি-টোয়েন্টি খেলেছেন। শেষবার ২০১১ সালের অগাস্টে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন। তিনি ২০০৭ এর টি২০ বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে শ্রীশান্ত বলেছেন, "৯ বছর পর আবার ফিরে এসেছি আমার সুন্দর রাজ্য #keralacricketassociation-এর জন্য রঞ্জি ট্রফি খেলা ..আপনাদের প্রত্যেকের প্রতি সত্যিই কৃতজ্ঞ .অনেক ভালবাসা এবং শ্রদ্ধা।"

২০১৭ সালের আইপিএল স্পট-ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে শ্রীশান্ত ক্রিকেট থেকে আজীবন নিষেধাজ্ঞা ভোগ করছিলেন, যা বেশ কয়েকটি আপিলের পরে ৭ বছরে কমিয়ে আনা হয়েছিল।

শ্রীসন্থকে ২০১৫ সালে একটি বিশেষ আদালতের দ্বারা সমস্ত অভিযোগ থেকে খালাস দেওয়া হয়েছিল, যার পরে কেরল হাইকোর্ট ২০১৮ সালে তার আজীবন নিষেধাজ্ঞা বাতিল করে।

যাই হোক, হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ নিষেধাজ্ঞা পুনর্বহাল করার পরে শ্রীশান্ত সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। সর্বোচ্চ আদালত তার অপরাধ বহাল রাখলেও, বিসিসিআইকে শাস্তির মেয়াদ কমানোর সুপারিশ করেছে।

আগস্ট ২০১৯-এ, BCCI ন্যায়পাল ডি কে জৈন আজীবন নিষেধাজ্ঞা কমিয়ে ৭ বছর করেছেন যা সেপ্টেম্বর ২০২০-তে শেষ হয়েছিল।

এদিকে, শচীন বেবি এই মরসুমে রঞ্জি ট্রফিতে কেরালা দলের নেতৃত্ব দেবেন এবং উইকেটরক্ষক-ব্যাটার বিষ্ণু বিনোদ সহ-অধিনায়ক হবেন। সঞ্জু স্যামসন সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারে ট্রফি ওয়ানডে প্রতিযোগিতায় কেরালার অধিনায়ক ছিলেন, কিন্তু কেরল কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়।

Advertisement

রবিন উথাপ্পা, যিনি এখনও তার ফিটনেস ফিরে পাননি, সম্ভাব্য তালিকায় স্থান পাননি। বরুণ নয়নার দ্বিতীয় স্টাম্পার, অন্যদিকে মহম্মদ আজহারউদ্দিনকে উপেক্ষা করা হয়েছে। প্রাথমিক শিবিরটি ৩০ ডিসেম্বর থেকে ওয়ানাডে অনুষ্ঠিত হবে। বাংলা, বিদর্ভ, রাজস্থান, হরিয়ানা এবং ত্রিপুরার সাথে কেরালা এলিট গ্রুপ বি-তে অন্তর্ভুক্ত রয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement