Advertisement

T20 World Cup 2022: এক হাতে ক্যাচ, বুলেট থ্রোয়ে রানআউট, দেখুন 'সুপারম্যান' কোহলির Video

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি জানিয়েছিল, জাতীয় দলের সেরা ফিট ক্রিকেটারের নাম বিরাট কোহলি। সেটা যে শুধুই কথার কথা নয়, তা বুঝিয়ে দিলেন কিং কোহলি। সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট না চললেও ফিল্ডার কোহলি খামতি ঢাকলেন।

অবিশ্বাস্য কোহলি!
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 17 Oct 2022,
  • अपडेटेड 3:08 PM IST
  • মাঠে দুর্দান্ত ফিল্ডার কোহলি।
  • বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে ধরে এক হাতে ক্যাচ।
  • চিলের মতো উড়ে গিয়ে রান আউটও করলেন।

অভিষেকের সময় তাঁর গোলগাল চেহারা আমূল বদলে গিয়েছে। হাড়ভাঙা শারীরিক কসরত আর খাবার-দাবারের নিয়ন্ত্রণই তাঁর ফিটনেসের চাবিকাঠি। সোমবার গাব্বায় টি২০ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তাঁর ফিটনেসের কেরামতি দেখালেন বিরাট কোহলি। অবিশ্বাস্য ক্যাচ ধরে চমকে দিলেন। জিতল দলও। ৬ রানে অজিদের হারালেন রোহিতরা।     

এই তো জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি জানিয়েছিল, জাতীয় দলের সেরা ফিট ক্রিকেটারের নাম বিরাট কোহলি। সেটা যে শুধুই কথার কথা নয়, তা বুঝিয়ে দিলেন কিং কোহলি। সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট না চললেও ফিল্ডার কোহলি খামতি ঢাকলেন। অস্ট্রেলিয়ার ইনিংসে ২০তম ওভারে বল করেন শামি। ৪ বলে বাকি ছিল ৭ রান। টি২০ ক্রিকেটে এটা নস্যি। সেই ম্যাচই ঘুরিয়ে দিল কোহলির ক্যাচ। শামির তৃতীয় বল লং অফে হাঁকান প্যাট কামিন্স। বাঁধাধরা ৬। বাউন্ডারি লাইনে দাঁড়িয়েই লাফালেন কোহলি। এক হাতেই তালুবন্দি ক্যাচ। এমন উড়ন্ত ক্যাচের পরও অভিকর্ষ বল টলাতে পারল না কোহলিকে। দাঁড়িয়ে থাকলেন। পিছন ফিরে দেখে নিলেন বাউন্ডারি লাইন। তার পর মুখে সেই নির্মল হাসি। 

শুধু কি ক্যাচ! এ দিন রানআউটও করেছেন কোহলি। ফিরিয়েছেন টিম ডেভিডকে। দৌড়ে এসে শূন্যে ভেসে উইকেট ভেঙে দিয়েছেন। তাঁর এই ফিটনেসে মন্ত্রমুগ্ধ গোটা ক্রিকেটদুনিয়া। টুইটারে রীতিমতো ট্রেন্ড করছেন। 

এশিয়া কাপে সেঞ্চুরি করে ফর্ম ফিরেছেন কোহলি। তবে এ দিনের ম্যাচে ১৩ বলে ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন কোহলি। ব্যাটের অল্প রানের খামতি ফিল্ডিংয়েই যেন পুষিয়ে দিলেন। বয়স বাড়লেও তাঁর ফিটনেস এখনও লজ্জায় ফেলে দিতে পারে তরুণ ক্রিকেটারদের। মাঠে কোহলি থাকা মানেই টগবগে গোটা দল। 

এ দিন কোহলির ক্যাচের পরই আত্মবিশ্বাস ফিরে পায় টিম ইন্ডিয়া। পরের তিন বলে অস্ট্রেলিয়ার ৩ উইকেট পড়ল। শেষ দু'বলে বিষাক্ত ইয়র্কারে ফেরালেন অজি ব্যাটারদের। ৪ বলে ৭ রান বাকি ছিল। সেই রান আর তুলতে পারল না অস্ট্রেলিয়া। ৬ রানে জিতল টিম ইন্ডিয়া।

Advertisement

আরও পড়ুন- ৪৫০০ টাকায় বিকোচ্ছে ৩০০ মিলি স্তন্যদুগ্ধ, কেন 'মায়ের দুধে'র এত চাহিদা? 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement