Advertisement

ICC T20 World Cup 2022 Team India: পরপর চোট, T20 বিশ্বকাপের মুখে বিপাকে টিম ইন্ডিয়া

এশিয়া কাপের সময় রবীন্দ্র জাদেজা চোট পান। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পর টি২০ বিশ্বকাপ থেকেও ছিটকে যেতে হয়েছিল ভারতের নির্ভরযোগ্য অলরাউন্ডারকে।

রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, দীপক চাহার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Oct 2022,
  • अपडेटेड 1:01 PM IST
  • চোট পেয়েছে একাধিক ক্রিকেটার
  • টি২০ বিশ্বকাপের আগে দলে নেই তিন তারকা

টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) জন্য রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া (Team India) অস্ট্রেলিয়া পৌঁছে গিয়েছে। পার্থে অনুশীলনে নেমে গিয়েছে ভারতীয় দল। তবে একের পর এক ক্রিকেটারের চোট সমস্যায় ফেলে দিয়েছে ভারতীয় দলকে। চোট পাওয়া ক্রিকেটারের তালিকা ক্রমশ বেড়েই চলেছে। এই অবস্থায় প্রশ্ন জাগছে, কী ভাবে চোট সমস্যা কাটিয়ে টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে টিম ইন্ডিয়া?

বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা

এশিয়া কাপের সময় রবীন্দ্র জাদেজা চোট পান। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পর টি২০ বিশ্বকাপ থেকেও ছিটকে যেতে হয়েছিল ভারতের নির্ভরযোগ্য অলরাউন্ডারকে। ব্যাটিং, বোলিং বা ফিল্ডিং সব ক্ষেত্রেই নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন জাদেজা। তাঁর না থাকা বড় সমস্যার কারণ হতে পারে ভারতীয় দলের জন্য। 

আরও পড়ুন: চাহারেরও চোট? দঃ আফ্রিকা সিরিজে শিকে ছিঁড়তে পারে বাংলার পেসারের

পিঠের চোটের জন্য ছিটকে গিয়েছেন বুমরা

এরপর চোট পেয়ে ছিটকে যান জসপ্রীত বুমরা। এশিয়া কাপেও চোটের জন্য খেলতে পারেননি ভারতের নির্ভরযোগ্য পেসার। অস্ট্রেলিয়া সিরিজে কামব্যাক করলেও দুই ম্যাচ খেলেই ফের চোট পান বুমরা। পিঠের এই চোটের জন্যই ছিটকে যান বুমরা। প্রথমে মনে করা হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে খেলতে না পারলেও বিশ্বকাপের দলে জায়গা পাবেন। তবে সেটাও আর হয়নি। বিশ্বকাপের দল থেকেও ছিটকে যেতে হয় তাঁকে। 

আরও পড়ুন: বুমরার পরিবর্তে শামি-ই? যে শর্তে বিশ্বকাপে দলে সুযোগ হতে পারে বাংলার পেসারের

টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন দীপক চাহারও

এবার শোনা যাচ্ছে, চোট পেয়েছেন দীপক চাহারও। টিম ইন্ডিয়ার বিশ্বকাপ দলে না থাকলেও রিজার্ভ দলে রয়েছেন তিনি। মনে করা হয়েছিল, জসপ্রীত বুমরার বদলে দলে আসতে পারেন তিনি। তবে এখন যা খবর, তাতে টি২০ বিশ্বকাপের দল থেকেও ছিটকে যেতে পারেন তিনি। 

Advertisement

আরও পড়ুন: সৌরভ সরলে পরবর্তী BCCI সভাপতি কে? উঠে এল বিশ্বকাপজয়ীর নাম

চোট পেয়েও সুস্থ হয়ে উঠেছেন দীপক হুডা

চোট পেয়ে সমস্যায় পড়েছিলেন দীপক হুডাও। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে খেলতে পারেননি তিনি। যদিও বর্তমানে তিনি ফিট হয়ে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ খেলতে গিয়েছেন। এতে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে ভারতীয় দল। যদিও বুমরার বদলি এখনও পায়নি ভারত। মহম্মদ শামি অথবা মহম্মদ সিরাজের মধ্যে কেউ একজন দলে আসতে পারেন। তবে সূত্রের খবর এক্ষেত্রে এগিয়ে রয়েছেন শামিই।  

      

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement