Advertisement

Tokyo Olympics: ৪১ বছরের খরা কাটিয়ে কোয়ার্টার ফাইনালে ভারতীয় মহিলা হকি দল

৪১ বছরের খরা কাটল। ভারতীয় মহিলা হকি টিম পৌঁছল অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে।

মহিলা হকি দল
Aajtak Bangla
  • টোকিও,
  • 31 Jul 2021,
  • अपडेटेड 9:37 PM IST
  • ৪১ বছরের খরা কাটল
  • ভারতীয় মহিলা হকি টিম পৌঁছল অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে
  • রানি রামপালের দলকে এবার মুখোমুখি হতে হবে অস্ট্রেলিয়ার

৪১ বছরের খরা কাটল। ভারতীয় মহিলা হকি টিম পৌঁছল অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে। রানি রামপালের দলকে এবার মুখোমুখি হতে হবে অস্ট্রেলিয়ার। ম্যাচটি রয়েছে সোমবার। ভারতীয় হকি দল পাঁচ ম্যাচের মধ্যে দুটিতে জিতে পুল এ-র চতুর্থ স্থানে রয়েছে। 

শনিবার সকালে রানি রামপালের ম্যাচ ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই ম্যাচে ৪-৩ গোলে রুদ্ধশ্বাস জয় পান তাঁরা। তবে এই ম্যাচ জিতলেও কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য দলকে তাকিয়ে থাকতে হয়েছিল গ্রেট ব্রিটেন বনাম আয়ার্ল্যান্ড ম্যাচের। আর সেই ম্যাচে গ্রেট ব্রিটেন আয়ার্ল্যান্ডকে  ২-০ গোলে ভারতীয় শিবির শেষ আটে জায়গা পাকা করে নিল। 

এর আগে সেই ১৯৮০ সালে মস্কো অলিম্পিক্সে ভারতীয় মহিলা হকি দল সেমিফাইনালে উঠেছিল। সেবার চতুর্থ পজিশনে থেকে অলিম্পিক্স থেকে বিদায় নিতে হয়েছিল তাদের। 

এবার কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য ভারতীয় মহিলা দলকে গ্রেট ব্রিটেন বনাম আয়ার্ল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলায় বন্দনা ক্যাটেরিয়ার অবদান ভোলার নয়। প্রথম মহিলা হকি খেলোয়াড় হিসেবে তিনি  ৩ গোল করে করেন। যা এক রেকর্ড। এদিনের ম্যাচ শেষে ভারতের অধিনায়ক ও কোচ বলেন, এই ম্যাচটি জিততেই হত। তাঁরা সেটা করে দেখিয়েছেন। নিজেদের সেরাটা দিয়েছেন। এখনও অষনেকটা পথ চলা বাকি। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement