Advertisement

India VS England Test Series: ইংল্যান্ডে দুটি টেস্টে নেই বিরাট, নিজেই সরলেন, কেন?

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্ট থেকে সরে দাঁড়ালেন বিরাট কোহলি। ব্যক্তিগত সমস্যার কারণে ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা এই দুই ম্যাচ থেকে সরে দাঁড়ালেন ভারতের তারকা ক্রিকেটার।  

বিরাট কোহলি (গেটি ইমেজেস)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Jan 2024,
  • अपडेटेड 3:48 PM IST
  • প্রথম দুই টেস্টে দলে নেই বিরাট
  • ২৫ জানুয়ারি থেকে শুরু ম্যাচ

ইংল্যান্ডের (India VS England) বিরুদ্ধে প্রথম দুই টেস্ট থেকে সরে দাঁড়ালেন বিরাট কোহলি (Virat Kohli)। ব্যক্তিগত সমস্যার কারণে ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা এই দুই ম্যাচ থেকে সরে দাঁড়ালেন ভারতের তারকা ক্রিকেটার।

বিসিসিআই (BCCI) জানিয়েছে, 'বিরাট ক্যাপ্টেন রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি জানিয়েছেন দেশের প্রতিনিধিত্ব করা সবসময়ই তার কাছে সবসময় অগ্রাধিকার পায়। তবে কিছু ব্যক্তিগত পরিস্থিতির জন্য কিছুদিন ছুটি চেয়েছেন।' বিসিসিআই তাঁর এই সিদ্ধান্তকে সমর্থন করেছে। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে এই সিরিজের প্রথম দুই ম্যাচে তারকার না থাকা টিম ইন্ডিয়ার কাছে বড় ধাক্কা হতে পারে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দারুণ ব্যাটিং করেছিলেন বিরাট। এরপর আফগানিস্তানের বিরুদ্ধে টি২০ সিরিজেও ভাল ছন্দে ছিলেন তিনি। 

ঠিক কী ধরনের ব্যক্তিগত কারণ তা বোর্ডের পক্ষ থেকে জানানো হয়নি। বিসিসিআই-এর পক্ষ থেকে মিডিয়া ও ভক্তদের কাছে অনুরোধ করা হয়েছে, বিরাটকে নিয়ে কোনওরকম জল্পনায় জড়ানো খবর প্রকাশ না করতে। 

বিরাটের জায়গায় কে?

বিরাটের জায়গায় দলে জায়গা পেতে পারেন চেতেশ্বর পূজারা। প্রাথমিক ভাবে দলে না থাকলেও পূজারা রঞ্জি ট্রফিতে ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করছেন। আর সেই কারণেই তাঁর জায়গা পাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। 

এর আগে ইংল্যান্ডের হ্যারি ব্রুকও এই সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন। সংযুক্ত আরব আমিরশাহিতে চলতে থাকা ইংল্যান্ডের প্রস্তুতি শিবিরে চোট পাওয়া হ্যারি দেশে ফিরে গিয়েছেন। 

২৫ জানুয়ারি থেকে হায়দরাবাদ থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এরপর ২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। বিরাটকে হয়তো ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে তৃতীয় টেস্ট থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে পাওয়া যাবে। 

ভারতীয় দল- রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, চেতেশ্বর পূজারা, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরা (সহ অধিনায়ক), আভেশ খান 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement