Advertisement

India vs England: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম T20 ম্যাচে সম্ভবত কোচ নন দ্রাবিড়, দায়িত্বে লক্ষ্মণ?

রোহিত শর্মার নেতৃত্বে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজও খেলা হবে। বাকি দুই সিরিজেও ভারতীয় দলের কোচিং-এর দায়িত্বে থাকবেন রাহুল দ্রাবিড়। তবে প্রথম ম্যাচে ভিভিএস লক্ষ্মণকে দেখা যাবে দ্রাবিড়ের জায়গায় দলকে সামলাতে।

ভিভিএস লক্ষ্মণ ও রাহুল দ্রাবিড়
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 06 Jul 2022,
  • अपडेटेड 12:49 PM IST
  • দায়িত্বে লক্ষ্মণ?
  • বিশ্রাম দেওয়া হতে পারে দ্রাবিড়কে

ভারতীয় ক্রিকেট দল এখন ইংল্যান্ড সফরে রয়েছে। এখানে এজবাস্টনে দুই দলের মধ্যে একটি টেস্ট ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর পর রোহিত শর্মার নেতৃত্বে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজও খেলা হবে। বাকি দুই সিরিজেও ভারতীয় দলের কোচিং-এর দায়িত্বে থাকবেন রাহুল দ্রাবিড়। তবে প্রথম ম্যাচে ভিভিএস লক্ষ্মণকে দেখা যাবে দ্রাবিড়ের জায়গায় দলকে সামলাতে।

১ জুলাই থেকে ৫ জুলাই অবধি এজবাস্টনে টিম ইন্ডিয়া এবং ইংল্যান্ডের মধ্যে টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়। সেই ম্যাচে ভারত সাত উইকেটে হেরে যায় ইংল্যান্ডের কাছে। এই ম্যাচ জেতার ফলে সিরিজ ড্র রাখল দুই দল। পাঁচ ম্যাচের সিরিজ ২-২ ড্র হল।

প্রথম টি-টোয়েন্টির কোচ হতে পারেন লক্ষ্মণ 

টেস্ট ম্যাচ শেষ হয়েছে ৫ জুলাই। এর একদিন পর অর্থাৎ ৭ জুলাই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচে দ্রাবিড়কে বিশ্রাম দেওয়া হবে এবং তাঁর জায়গায় টিম ইন্ডিয়াকে কোচিং করতে দেখা যেতে পারে ভিভিএস লক্ষ্মণকে। এর কারণ, টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে মাত্র একদিনের ব্যবধান। তবে, প্রথম টি-টোয়েন্টির পর আবারও বাকি ম্যাচের দায়িত্ব নেবেন দ্রাবিড়। তবে শুধু দ্রাবিড় নয়, প্রথম টি২০ ম্যাচে নেই ভারতীয় দলের তারকা ক্রিকেটাররাও। দলে থাকছেন না বিরাট কোহলি, ঋষভ পন্তরা। 

আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার কোচ ছিলেন লক্ষ্মণ

এর আগে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে টিম ইন্ডিয়া আয়ারল্যান্ড সফর করেছিল। সেখানে দু'টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ তারা জিতেছে ২-০ ব্যবধানে। লক্ষ্মণ এই সফরে টিম ইন্ডিয়ার কোচ ছিলেন, কারণ রাহুল দ্রাবিড় ভারতীয় টেস্ট দলের সঙ্গে ইংল্যান্ড সফরে ছিলেন। ভিভিএস লক্ষ্মণ বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধানও।  

আরও পড়ুন: একে হার, স্লো ওভার রেটেও WTC টেবিলে পতন রোহিতদের

Advertisement

 

বিসিসিআই তিনটি ভিন্ন দল ঘোষণা করেছে

একই সঙ্গে সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য আলাদা দল এবং বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য আলাদা দল ঘোষণা করেছে। এর পর অনুষ্ঠিত হতে যাওয়া তিন  ম্যাচের ওয়ানডে সিরিজের জন্যও দল ঘোষণা করা হয়েছে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement