Advertisement

WTC Final 2023: টেস্টে বিশ্বচ্যাম্পিয়ান হতে পারল না ভারত, ট্রফি ঘরে তুলল অস্ট্রেলিয়া

আবারও আইসিসি টুর্নামেন্টে ব্যর্থ হল টিম ইন্ডিয়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের শেষদিন ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়তে হয় ভারতীয় দলকে। ১৬৪ রানে ৩ উইকেট হারিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করেছিল ভারতীয় দল। 

হতাশ বিরাট কোহলি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Jun 2023,
  • अपडेटेड 9:00 AM IST

আবারও আইসিসি টুর্নামেন্টে ব্যর্থ হল টিম ইন্ডিয়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের শেষদিন ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়তে হয় ভারতীয় দলকে। ২০৯ রানে হারল ভারতীয় দল। ১৬৪ রানে ৩ উইকেট হারিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করেছিল ভারতীয় দল। 


পঞ্চম দিনের খেলাও দারুনভাবেই শুরু করেছিলেন বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে। তবে স্কট বোল্যান্ডের অফস্ট্যাম্পের বাইরের বল খেলতে গিয়ে খোঁচা দিয়ে বসেন বিরাট। স্লিপে দারুণ ক্যাচ ধরেন স্টিভ স্মিথ। ৪৯ রান করে বিরাট কোহলি আউট হতেই সমস্যায় পড়ে ভারতীয় দল। বিরাটের পর আউট হন রবীন্দ্র জাদেজাও। একই ওভারে দুই উইকেট হারিয়ে ম্যাচ জেতার আশা প্রায় শেষ হয়ে যায় ভারতীয় দলের। শেষ অবধি খারাপ শট খেলে অজিঙ্কা রাহানে মিশেল স্টার্কের বলে আউট হওয়ার পর দেওয়াল লিখন প্রায় স্পষ্ট হয়ে ওঠে। ৪৬ রান করে খোঁচা মেরে আউট হন প্রথম ইনিংসে ৮৯ রান করা রাহানে।


শ্রীকর ভরত কিছুটা চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। বিরাট রান তাড়া করতে নামলে বড় পার্টনারশিপ গড়ে তোলা খুবই জরুরী। আর সেটাই করে উঠতে পারলেন না ভারতীয় দলের ব্যাটাররা। শুধু তাই নয়, দারুণ বোলিং করলেন অস্ট্রেলিয়ার বোলাররা। যার জেরে একের পর এক উইকেট হারাতে থাকে ভারত। লাঞ্চের আগেই শেষ হয়ে যায় ভারতীয় দলের ইনিংস। ২৩৪ রানেই শেষ হয়ে যায় ভারতীয় দলের ইনিংস। প্রথম ইনিংসে শতরান করায় ম্যাচের সেরা ট্রাফিস হেড। 

ম্যাচের শুরু থেকেই কিছুটা ব্যকফুটে ছিল ভারতীয় দল। প্রথম কয়েকঘণ্টায় কিছু উইকেট ফেলতে পারলেও যত সময় গড়িয়েছে ততই ম্যাচে জাকিয়ে বসে অস্ট্রেলিয়া। মাঝে কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন রাহানে ও জাদেজা। তবে তা যে যথেষ্ট ছিল না তা বোঝাই যাচ্ছিল। টেস্টের শেষদিনে বড় রান করতে হত। আর সেটা না হওয়াতেই হারতে হল ভারতীয় দলকে।      
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement