Advertisement

Wrestlers Protest: ব্রিজভূষণকে গ্রেফতার করা হবে? জোরদার অ্যাকশন শুরু পুলিশের

ভিনেশ ফোগট, সাক্ষী মালিক ও বজরং পুনিয়ার নেতৃত্বে ভারতের তামাম কুস্তিগিররা ব্রিজভূণের বিরুদ্ধে রাস্তায় নেমে আন্দোলন করছেন। কুস্তিগিরদের যৌন হেনস্থার অভিযোগ রয়েছে বিজেপি সাংসদ ব্রিজভূষণের বিরুদ্ধে।

ব্রিজভূষণ শরণ সিং
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 06 Jun 2023,
  • अपडेटेड 9:39 AM IST
  • অ্যাকশন জোরদার করল পুলিশ
  • ১৩৭ জনের বয়ান রেকর্ড
  • কুস্তিগিরদের অভিযোগ কী কী?

কুস্তি ফেডারেশনের প্রধান ও বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্থার গুরুতর অভিযোগে চলছে আন্দোলন। ভিনেশ ফোগাট, সাক্ষী মালিকদের আন্দোলনে এবার নড়ে বসল দিল্লি পুলিশ। ব্রিজভূষণের বিরুদ্ধে জোরদার অ্যাকশন শুরু করে দিল পুলিশ। দিল্লি পুলিশের একটি টিম সোমবার রাতেই ব্রিজভূষণের লখনৌয়ের বাড়িতে রেড করে। ১২ জনের বয়ান রেকর্ড করেছে।

অ্যাকশন জোরদার করল পুলিশ

ব্রিজভূষণের বাড়িতে থাকা প্রতিটি ব্যক্তির নাম, ঠিকানা ও পরিচয়পত্র নিয়ে নিয়েছে পুলিশ। এরপর তারা দিল্লি ফিরে যায়। ভিনেশ ফোগট, সাক্ষী মালিক ও বজরং পুনিয়ার নেতৃত্বে ভারতের তামাম কুস্তিগিররা ব্রিজভূণের বিরুদ্ধে রাস্তায় নেমে আন্দোলন করছেন। কুস্তিগিরদের যৌন হেনস্থার অভিযোগ রয়েছে বিজেপি সাংসদ ব্রিজভূষণের বিরুদ্ধে।

১৩৭ জনের বয়ান রেকর্ড

ব্রিজভূষণের বিরুদ্ধে ৭ জন মহিলা কুস্তিগির গত ২১ এপ্রিল দিল্লির কনট প্লেস থানায় এফআইআর দায়ের করেন। প্রথম অভিযোগ ছিল, নাবালিকা কুস্তিগিরদের যৌন হেনস্থা। সেই অভিযোগে পকসো আইনে মামলা দায়ের হয়েছে। দ্বিতীয় এফআইআরটি করেন অন্যান্য মহিলা কুস্তিগিররা, তাঁদেরও অভিযোগ, যৌন হেনস্থা করে ব্রিজভূষণ। ইতিমধ্যে পুলিশ ১৩৭ জনের বয়ান রেকর্ড করেছে।

কুস্তিগিরদের অভিযোগ কী কী?

রেস্তরাঁয় খাবার সময় আপত্তিকর ভাবে এক মহিলা কুস্তিগিরকে স্পর্শ করেছিলেন ব্রিজভূষণ শরণ সিং। তাঁর কাঁধ, হাঁটু, হাতের তালুতে অনিচ্ছা সত্ত্বেও স্পর্শ করেন ব্রিজভূষণ। স্বাস্থ্য পরীক্ষার নামে বুকে, পেটেও হাত দেওয়ার অভিযোগ উঠেছে। এক নাবালিকা কুস্তিগিরের টি-শার্ট তুলে বুকে হাত দেওয়ার অভিযোগ রয়েছে বিজেপি সাংসদের বিরুদ্ধে।  এক কুস্তিগিরকে আলিঙ্গন করে তাঁকে ঘুষের প্রস্তাব দেওয়া হয়েছিল। লাইনে দাঁড়িয়ে থাকার সময় কুস্তিগিরকে আপত্তিকর ভাবে স্পর্শ করেছেন ব্রিজভূষণ। তিনি এড়িয়ে যেতে চাইলে তাঁর কাঁধে হাত দিয়ে আটকানোর চেষ্টাও করা হয়।

Advertisement

অযোধ্যার সাকেত পিজি কলেজ থেকে আইন নিয়ে পড়াশোনা শেষ করে ১৯৮১ সালে কেতকি দেবী সিংহকে বিয়ে করেন ব্রিজভূষণ। তার তিন ছেলে এবং এক মেয়ে। ২০০৪ সালে মাত্র ২৩ বছর বয়সে ব্রিজভূষণের বড় ছেলে শক্তি শরণ সিংহ আত্মহত্যা করেন। বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী, আত্মহত্যার আগে একটি সুইসাইড নোটে লিখেছিলেন,বাবা ব্রিজভূষণের স্বার্থন্বেষী মনোভাবের জন্যই তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। ব্রিজভূষণ বর্তমানে উত্তরপ্রদেশের কায়সারগঞ্জের বিজেপি সাংসদ। মোট ছ’বারের সাংসদ। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement