Advertisement

India vs Australia Fina World Cup 2023: জেলায় জেলায় জায়ান্ট স্ক্রিনে ফাইনাল ম্যাচ, ৩৫ হাজার করে দিল CAB

India vs Australia Fina World Cup 2023: সেমিফাইনাল থেকেই দেখা গিয়েছিল ক্রিকেট জ্বর। পাড়ায়-পাড়ায়, ক্লাবে, মাঠে বিভিন্ন জায়গায় জায়ান্ট স্ক্রিন টাঙিয়ে বিশ্বকাপ দেখার বন্দোবস্ত করেছিল বিভিন্ন সংগঠন, সংস্থা ও উৎসাহীরা। এবার সেই ট্রেন্ডে গা ভাসালো খোদ সিএবি। সিএবির উদ্যোগে বিভিন্ন জেলা ক্রিকেট সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে জায়ান্ট স্ক্রিন টাঙিয়ে বিশ্বকাপ ফাইনাল দেখানোর জন্য।

জেলায় জেলায় জায়ান্ট স্ক্রিনে ফাইনাল ম্যাচ, ৩৫ হাজার করে দিল CAB
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Nov 2023,
  • अपडेटेड 4:50 PM IST
  • আগামিকাল, রবিবার আমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালের আগে থাকছে নানা চমক৷
  • তার মধ্যে অন্যতম হতে চলেছে ভারতীয় বায়ুসেনার ৯টি যুদ্ধবিমানের বিশেষ এয়ার শো৷

India vs Australia Fina World Cup 2023: বিশ্বকাপ জ্বরে কাঁপছে গোটা ভারত। আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তার মধ্যেই নির্ধারিত হয়ে যাবে ২০২৩ এর ওয়ানডে বিশ্বকাপ কার হাতে উঠতে চলেছে? রোহিত শর্মা না প্যাট কামিন্স কে হাসবেন শেষ হাসি? এই নিয়ে চলছে জোর জল্পনা। সোশ্যাল মিডিয়ায়. ভক্ত থেকে প্রাক্তন ক্রিকেটাররা। বলিউড তারকা থেকে রাজনৈতিক নেতারা, প্রত্যেকেই এখন নিজের নিজের মতামত ছড়িয়ে দিচ্ছেন বিভিন্ন মহলে।

কেউ নিজেদের আদর্শ দল বেছে নিচ্ছেন, কারও বক্তব্য ফাইনালে খেলানো হোক অশ্বিনকে। কেউ আবার মাথা চাপড়াচ্ছেন ভারতের ম্যাচে থাকা অপয়া আম্পায়ার কেটেলবরোকে নিয়ে। সব মিলিয়ে গোটা ভারতের নজর এখন গুজরাটের আমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের দিকে। স্বাভাবিকভাবেই এই প্রবল মেগা ফাইনালে এই বাংলা পিছিয়ে নয়, ভারতের যত ক্রিকেট অ্যাসোসিয়েশন আছে, তার মধ্যে সবচেয়ে ধনী ক্রিকেট অ্যাসোসিয়েশন বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশন বা সিএবি।

সেমিফাইনাল থেকেই দেখা গিয়েছিল ক্রিকেট জ্বর। পাড়ায়-পাড়ায়, ক্লাবে, মাঠে বিভিন্ন জায়গায় জায়ান্ট স্ক্রিন টাঙিয়ে বিশ্বকাপ দেখার বন্দোবস্ত করেছিল বিভিন্ন সংগঠন, সংস্থা ও উৎসাহীরা। এবার সেই ট্রেন্ডে গা ভাসালো খোদ সিএবি। সিএবির উদ্যোগে বিভিন্ন জেলা ক্রিকেট সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে জায়ান্ট স্ক্রিন টাঙিয়ে বিশ্বকাপ ফাইনাল দেখানোর জন্য।সিএবির তরফ থেকে একটি নির্দেশিকা জারি করে প্রত্যেকটি জেলা সংগঠনকে জানানো হয়েছে, তারা যেন নিজেদের উদ্যোগে জেলার ক্রিকেটপ্রেমীদের জন্য জায়ান্ট স্ক্রিনে খেলা দেখানোর বন্দোবস্ত করেন।

শুধু নির্দেশ দিয়েই ক্ষান্ত থাকেনি তারা, রীতিমতো তার জন্য ৩৫ হাজার টাকা করে প্রত্যেকটি জেলা অ্যাসোসিয়েশন কে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিএবি। উদ্দেশ্য আর কিছুই নয়, যত বেশি সংখ্যক মানুষকে ক্রিকেট বিশ্বকাপ দেখতে সুযোগ করে দেওয়া। দক্ষিণ দিনাজপুর ক্রিকেট সংস্থার তরফে এবং সিএবির প্রাক্তন সদস্য গৌতম গোস্বামী জানিয়েছেন সিএবির এই উদ্যোগ অত্যন্ত সদর্থক। সকলের পক্ষে গুজরাটে গিয়ে বিশ্বকাপ ফাইনাল দেখা সম্ভব নয়, অনেকে ইচ্ছে থাকলেও টিকিট পাননি। ফলে নিজের এলাকায় বড় স্ক্রিনে প্রায় মাঠের মতোই আমেজ নিয়ে হই হই করে ফাইনাল উপভোগ করার আনন্দই আলাদা। বৃহস্পতিবার সিএবির তরফ থেকে প্রত্যেকটি জেলা সংস্থাকে নির্দেশ দিয়ে একটি চিঠি পাঠিয়েছেন সিবি সচিব নরেশ ওঝা।

Advertisement

কত বড় স্ক্রিনে খেলা দেখানো হবে, তার মাপও জানিয়ে দিয়েছে সিএবি। ১০ ফুট বাই ২০ ফুট মাপের বিশাল স্ক্রিনে এই খেলা যেন দেখানো হয় সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে বাংলার ক্রিকেট নিয়ামক অ্যাসোসিয়েশনের তরফে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement