Advertisement

ICC World Cup 2023: 'যে দল ভারতকে হারাতে পারবে, বিশ্বকাপ তাদের,' বড় দাবি ভনের

বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে টিম ইন্ডিয়া। ইন্দোরে একদিনের ম্যাচে ৫ উইকেটে ৩৯৯ রান করে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। ভারতের ব্যাটিংয়ে মুগ্ধ মাইকেল ভন।

বিশ্বকাপ ২০২৩
Aajtak Bangla
  • লন্ডন,
  • 25 Sep 2023,
  • अपडेटेड 2:09 PM IST

মাস পোহালেই ক্রিকেট বিশ্বকাপ (ICC Cricket World Cup 2023) শুরু। তার আগে এশিয়া কাপ (Asia Cup 2023) জিতে ICC র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে ভারত। এহেন টিম ইন্ডিয়াকেই বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী হিসেবে দাবি করছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন (Michael Vaughan)। 

বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে টিম ইন্ডিয়া। ইন্দোরে একদিনের ম্যাচে ৫ উইকেটে ৩৯৯ রান করে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। ভারতের ব্যাটিংয়ে মুগ্ধ মাইকেল ভন। তিনি এতটাই মুগ্ধ যে, তাঁর দাবি, বিশ্বকাপে যে দল ভারতকে হারাতে পারবে, সেই দলই বিশ্বকাপ জিতবে। বোলিং ও ব্যাটিং-- দু ক্ষেত্রেই নিজেদের গুছিয়ে নিয়েছে ভারত।

ভন X হ্যান্ডেলে লিখেছেন, 'আমার কাছে একটি বিষয় স্পষ্ট, যে দলই ভারতকে হারাবে, বিশ্বকাপ তাদেরই হবে। ভারতের পিচে ভারতের ব্যাটিং আশ্চর্যজনক। একইসঙ্গে সব ধরনের বোলিং অ্যাকশন রয়েছে ভারতের হাতে। একমাত্র অতিরিক্ত প্রত্যাশার চাপই ভারতকে দমাতে পারে।'

বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চেন্নাইয়ে চিদম্বরম স্টেডিয়ামে। সম্প্রতি অস্ট্রেলিয়াকে বড় রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। ইন্দোরের ম্যাচে ৩৯৯ রান করে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে এটাই ভারতের সর্বোচ্চ রান। মাত্র এক রানের জন্যে ৪০০ হল না। তা হলে সপ্তম বারের জন্যে এই নজির গড়তে পারত ভারত। এই নজির আর অন্য কোনও দলের নেই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ রান ছিল ৩৮৩-৬। ১০ বছর আগে বেঙ্গালুরুতে তৈরি হয়েছিল এই নজির। সেই ম্যাচে রোহিত শর্মা দ্বিশতরান করেছিলেন। অস্ট্রেলিয়া শেষ হয়ে গিয়েছিল ৩২৬ রানেই। তবে দু’দেশের সাক্ষাতে অস্ট্রেলিয়ারই সর্বোচ্চ রান তোলার কৃতিত্ব ছিল। ২০২০ সালে ২৯ নভেম্বর সিডনিতে একটি ম্যাচে ৩৮৯-৪ তুলেছিল অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথের সৌজন্যে সেই ম্যাচে আগে ব্যাট করে ৩৮৯-৪ তোলে অস্ট্রেলিয়া। জবাবে ভারত ৩৩৮-৯ রানের বেশি তুলতে পারেনি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement