Advertisement

Rain Forecast: অষ্টমী নিশি থেকেই বদল আবহাওয়ায়, বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গের এই ৬ জেলায়

আগামী তিন-চার দিন রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে পূর্বাভাস।  নবমী ও দশমীতে বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। সৌজন্যে নিম্নচাপ।  

West Bengal Weather News
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 22 Oct 2023,
  • अपडेटेड 6:42 AM IST
  • তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।
  • নবমী ও দশমীতে বৃষ্টিপাত হতে পারে।
  • সৌজন্যে নিম্নচাপ।  

পঞ্চমী থেকেই আকাশ পরিষ্কার। চড়া রোদ। ঠাকুর দেখতে বেরিয়েছেন বহু মানুষ। সন্তোষ মিত্র স্কোয়্যারে রাম মন্দির দেখতে রীতিমতো জনস্রোত। কিন্তু পুজোর চারদিন এমন শুকনো আবহাওয়া থাকছে না। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস সত্যি হলে আজ, রবিবার থেকে আবহাওয়ায় বদল দেখা দিতে চলেছে। বৃষ্টির জন্য মাটি হতে পারে পুজোর শেষবেলার আনন্দ। নবমী ও দশমীতে বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। সৌজন্যে নিম্নচাপ।  

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী,  দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ অঞ্চল। যা শক্তি বাড়াবে রবিবার। নিম্নচাপে পরিণত হয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিকে এগোতে থাকবে। এই নিম্নচাপ বাঁক নিয়ে উত্তর, উত্তর-পূর্ব দিকে বাংলাদেশ উপকূলের দিকে এগিয়ে যাবে। যার জেরে নবমী এবং দশমীতে বৃষ্টি হতে পারে।

নবমীতে কলকাতা-সহ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। বাকি জেলায় আবহাওয়া থাকবে শুষ্ক। ২৪ অক্টোবর, দশমী এবং ২৫ অক্টোবর একাদশীতে বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও পূর্ব মেদিনীপুর। দক্ষিণবঙ্গের বাকি জেলায় মেঘলা আকাশ। ২৬ অক্টোবর কলকাতা ছাড়া এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। আগামী তিন-চার দিন রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে পূর্বাভাস।   

উত্তরবঙ্গে পুজোর সময় বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, ২১ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাই থাকবে শুষ্ক। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement