Advertisement

Sandeshkhali: আবারও অশান্ত সন্দেশখালি, আগুনে পুড়ল শাহজাহানের ভাইয়ের ভেড়ি

রাজ্য ডিজি রাজীব কুমার সন্দেশখালিত থেকে ছাড়তেই আবার অশান্ত সন্দেশখালি। সকালে শাহজাহান বাহিনীর দখল করে রাখা মাঠে ঢুকে পড়েন সাধারণ মানুষ।

সন্দেশখালি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 22 Feb 2024,
  • अपडेटेड 2:49 PM IST
  • রাজ্য ডিজি রাজীব কুমার সন্দেশখালি ছাড়তেই আবারও অশান্ত ওই এলাকা।
  • কালে শাহজাহান বাহিনীর দখল করে রাখা মাঠে ঢুকে পড়েন সাধারণ মানুষ।

নতুন করে উত্তপ্ত সন্দেশখালি। বৃহস্পতিবার সকালে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হল শাহজাহানের ভাইয়ের ভেড়ির আলাঘর। মাঠ দখল করে ওই ভেড়ি তৈরি করেছিল শাহজাহানের ভাই সিরাজুদ্দিন।  

রাজ্য ডিজি রাজীব কুমার সন্দেশখালি ছাড়তেই আবারও অশান্ত ওই এলাকা। সকালে শাহজাহান বাহিনীর দখল করে রাখা মাঠে ঢুকে পড়েন সাধারণ মানুষ। পরে জ্বালানো হল শাহজাহানের ভাইয়ের ভেড়ির আলাঘর। সাধারণ মানুষই সেখানে আগুন দিয়েছেন বলে দাবি। যদিও গ্রামবাসীদের অভিযোগ, আলাঘরে আগুন দিয়েছে শাহজাহানের দলবল। তার ফিরে এসে দেখে নেওয়ার হুমকিও দিয়েছে। 

সিরাজুদ্দিনের ভেড়িতে আগুন কে দিল, তা নিয়ে উঠছে প্রশ্ন। গ্রামবাসীরা জানিয়েছেন, শাহজাহানের লোকজন ভেড়িতে আগুন দিয়ে পালিয়েছে। পরে দেখে নেব বলে তারা শাসানিও দিয়েছে। গ্রামবাসীরা আগুন দিয়েছে বলেও অভিযোগ। জানা গিয়েছে, শাহজাহানের সঙ্গে জমি দখল করত তাঁর ভাইও। ওই ভেড়ি আদিবাসীদের জমি দখল করেই বানিয়েছিলেন। বর্তমানে শাহজাহান ও তাঁর দলবল কোণঠাসা। বেপাত্তা শাহজাহান। সেই সুযোগেই নিজেদের জমি পুনর্দখল শুরু করেছেন গ্রামবাসীরা।

এ দিনই সকালে আবার ঋষি অরবিন্দ মিশন ময়দানে খেলাধুলো শুরু করেন গ্রামবাসীরা। এই মাঠটি দখল করে রেখেছিল শাহজাহানরা। সেখানে 'শেখ শাহজাহান ফ্যান ক্লাব' লেখা হয়েছিল। সেই খবর করেছিল bangla.aajtak.in। সেই খবরের জেরেই বৃহস্পতিবার মাঠ স্থানীয়দের ফিরিয়ে দেয় প্রশাসন। সরকারের তরফে স্থানীয়দের ফুটবল ও জার্সি বিলি করা হয়। তার পর মাঠে খেলাধুলো শুরু করেন তাঁরা। চুনকাম করে শেখ শাহজাহানের মুখে দেওয়া হয়। গ্রামবাসীদের প্রতিরোধের মুখে এখন সন্দেশখালিতে দুর্বৃত্তরা পিছু হটছে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement