Advertisement

টেক

MG Comet EV: ৩০০ কিমি রেঞ্জ, দামেও সস্তা; এই দুর্দান্ত EV লঞ্চের আগেই শোরগোল

Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 14 Mar 2023,
  • Updated 5:26 PM IST
  • 1/7

খুব শীঘ্রই ভারতের বাজারে বৈদ্যুতিক গাড়ির তালিকায় যুক্ত হতে চলেছে আরও এক নয়া খেলোয়াড়ের নাম। মরিস গ্যারেজ (Maurice Garrage) কোম্পানির আসন্ন সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক গাড়িটি MG Cometনামে চালু করা হবে। 

  • 2/7

সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী,কোম্পানি গাড়িটিকে আগামী এপ্রিলে চালু করতে পারে। সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, আগামী এপ্রিল মাসে এই ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে পারে কোম্পানি। এটা বিশ্বাস করা হচ্ছে যে এমজি মোটরস. আশা করা হচ্ছে এই গাড়ির লঞ্চ হওয়ার পর ভারতের ইলেকট্রিক গাড়ির বাজার আরও জোরদার হতে পারে।

  • 3/7

এই গাড়িটির লঞ্চের বিষয়ে এখনও কোনও নির্দিষ্ট ঘোষণা করা হয়নি। তবে কোম্পানির এমডি রাজীব চাবা জানিয়েছেন, যে কোম্পানি তাঁদের এই ইলেকট্রিক ভেহিক্যালসকে সেকেন্ড কোয়ার্টারে লঞ্চ করতে চলেছে। আসুন দেখে নিই MG COMMET। কোম্পানি কিছুদিন আগে এই গাড়ির ছবি প্রকাশ্যে এনেছে। তাতে দেখা গিয়েছে এই গাড়ির যে লোগো ব্র্যান্ডিং যেখানে, সেখানে একটি চার্জিং পোর্ট দেওয়া হয়েছে বাইরের দিকে।

  • 4/7

ডুয়াল-টোন বাম্পারের নীচের প্রান্তে দ্বৈত, খাড়াভাবে স্ট্যাক করা হেডল্যাম্প, ইন্টিগ্রেটেড টার্ন ইন্ডিকেটর সহ LED DRL, উইন্ডস্ক্রিনের নীচে একটি LED লাইট বার থাকবে। এটিতে ক্রোম স্ট্রিপ ও আরভিএমও দেওয়া হয়েছে। ডুয়াল-টোন কালার থিম সহ একটি বড় পিছনে কোয়ার্টার গ্লাস, এই গাড়ির বহির্ভাগকে উন্নত করে। এতে থাকবে হুইল কভারস্টিলের চাকা এবং একটি উচ্চ মাউন্ট করা স্টপ ল্যাম্প,সাথে লম্বাভাবে সারিবদ্ধ টেল লাইট। 

  • 5/7

রিপোর্ট অনুযায়ী, কোম্পানি এই গাড়িটিকে মোট পাঁচটি রঙে বাজারে আনতে চলেছে। যার মধ্যে রয়েছে সাদা, নীল, হলুদ, গোলাপী এবং সবুজ। যদিও সংস্থাটি এখনও তার বৈশিষ্ট্যগুলি প্রকাশ করেনি। কিন্তু যেহেতু কোম্পানির বর্তমান বৈদ্যুতিক পোর্টফোলিওতে এটি একটি এন্ট্রি-লেভেল গাড়ি হবে, তাই এটা সম্ভব যে এর ড্রাইভিং রেঞ্জ Zs EV-এর থেকে কম হবে।
  

  • 6/7

লুক এবং ডিজাইনের কথা বললে, এটি দেখতে অনেকটা হ্যাচব্যাক গাড়ির মতো, তবে এর বক্সি লুক এটিকে অন্য যেকোনো হ্যাচব্যাক থেকে সম্পূর্ণ আলাদা করে তুলেছে। এর দৈর্ঘ্য এটি 2.9 মিটার এবং 3টি দরজা রয়েছে। এর অর্থ হল দুটি সাইট গেট এবং পিছনে একটি টেলগেট। গাড়ির ভিতরে চারটি আসন দেওয়া হয়েছে এবং কোম্পানির দাবি এই গাড়িটির ভিতরে চারটি আসন দেওয়া হয়েছে এবং কোম্পানির দাবি যে এই গাড়িটি আপনাকে কেবিনে আরও ভালো জায়গা দেয়। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কোম্পানি এই গাড়িতে 20-25kWh ক্ষমতার একটি ব্যাটারি প্যাক সরবরাহ করতে পারে, এটা সম্ভব যে এই ব্যাটারিটি স্থানীয়ভাবে Tata Auto দ্বারা তৈরি করা হবে।

 

  • 7/7

বলা হচ্ছে, এই গাড়িটি একবার চার্জে 200 থেকে 300 কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ দিতে পারে। এতে কোম্পানি সিঙ্গেল ফ্রন্ট এক্সেল মোটর দেবে যা
এই গাড়িটি একবার চার্জে 200 থেকে 300 কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ দিতে পারে। এতে, কোম্পানি একটি একক ফ্রন্ট এক্সেল মোটর দেবে যা 68hp শক্তি উৎপন্ন করতে পারে।

Advertisement
Advertisement