Advertisement

টেক

Ola স্কুটারে চিন বর্ডারে যাবেন ভারতীয় জওয়ানরা, পাড়ি দেবেন ৩৯৩ কিমি

Aajtak Bangla
  • 04 Jun 2022,
  • Updated 5:07 PM IST
  • 1/10

ওলা ইলেকট্রিক হিমালয়ে পাঁচ দিনের সমাবেশের জন্য ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে হাত মিলিয়েছে। দলটিতে সেনাবাহিনী এবং ওলা ইলেকট্রিকের ১৫ জন রাইডার রয়েছেন। তাঁরা কসৌলি থেকে যাত্রা শুরু করেছেন।

  • 2/10

৮ জুন ভারত-চীন সীমান্তের কাছে শিপকি লাতে এই সমাবেশ শেষ হবে। এই প্রথম ভারতীয় সেনাবাহিনী একটি বৈদ্যুতিক দুই-চাকার গাড়িতে এই সমাবেশটিতে অংশ নিচ্ছে।

  • 3/10

এর আগে এই সমাবেশ ৩৯৩ কিমি. পথ ভারতীয় সেনাবাহিনী রয়্যাল এনফিল্ড ক্লাসিক কিংবদন্তির সঙ্গে এই সমাবেশটিতে অংশ নিতেন। ওলা ইলেকট্রিক ২০২২ সালের মে মাসে হিমালয় অঞ্চলে একগুচ্ছ S1 প্রো ইলেকট্রিক স্কুটার নিয়ে গিয়েছিল।

  • 4/10

২৪ ঘন্টার মধ্যে ডেলিভারি
Ola তার ইলেকট্রিক স্কুটার ২৪ ঘন্টার মধ্যে ডেলিভারি দিচ্ছে। তবে অনেক গ্রাহকের কাছে পৌঁছাতেও এক সপ্তাহ সময় লাগছে। গত সপ্তাহে, কোম্পানির সিইও ভাবীশ আগরওয়াল টুইট করেছেন যে কোম্পানি ২৪ ঘন্টারও কম সময়ে তাদের গ্রাহকদের কাছে Ola S1 Pro স্কুটার সরবরাহ করছে।
 

  • 5/10

তিনি আরও বলেছেন যে, যেখানে অনেক কোম্পানি ডেলিভারির জন্য মাসের পর মাস অপেক্ষা করে, সেখানে ওলা ইলেকট্রিক তাদের স্কুটার দ্রুত ডেলিভারি করছে। কোম্পানিটি ১ জুন থেকে MoveOS 2 বিটা অপারেটিং সিস্টেম আপডেট রোল আউট করা শুরু করেছে।

  • 6/10

Ola গ্রাহকদের ডোরস্টেপ ডেলিভারি দিচ্ছে
সংস্থাটি তার Ola ইলেকট্রিক স্কুটারটি ৪৯৯ টাকায় বুকিং করছে। একই সঙ্গে, আপনার বুকিং নিশ্চিত করতে, ক্রয় উইন্ডো খোলার সময়, ২০ হাজার টাকা পেমেন্ট করতে হবে। সময়মতো অর্থপ্রদানকারী গ্রাহকদের কাছে কোম্পানি বাকি তথ্য পাঠায়।
 

  • 7/10

শহরগুলিতে শোরুম খোলার পরিবর্তে, ওলা ডোরস্টেপ ডেলিভারি করছে। যে গ্রাহকরা এই স্কুটারগুলি পরীক্ষা করতে চান তারা একটি নির্দিষ্ট স্থানে তাদের স্লট বুক করতে পারেন এবং একটি ট্রায়াল নিতে পারেন। এখন কোম্পানি ১৪ দিনের মধ্যে স্কুটার সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

  • 8/10

নতুন MoveOS OL-তে অনেকগুলি বৈশিষ্ট্য যুক্ত করা হবে
যখন Ola গ্রাহকরা স্কুটারের MoveOS আপডেট করবেন, তখন নেভিগেশন ইউজার ইন্টারফেস, ক্রুজ কন্ট্রোল, ব্লুটুথ কানেক্টিভিটির সঙ্গে অন্যান্য বৈশিষ্ট্যগুলির কার্যকারিতাও বৃদ্ধি পাবে। উদাহরণস্বরূপ, এখন অ্যাপের সাহায্যে, আপনি স্কুটারটি লক বা আনলক করতে সক্ষম হবেন।

  • 9/10

অনেক উন্নত বৈশিষ্ট্য ভবিষ্যতে পাওয়া যাবে
ওলা ইলেকট্রিক ব্লুটুথ সংযোগ, চাবিহীন অপারেশন, ভয়েস কন্ট্রোল, জিও-ফেনসিং, চুরি বিরোধী এবং চার্জিং স্টেশন লোকেটারের মতো পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। কোম্পানির ফোকাস একটি স্মার্টফোন অ্যাপের সাহায্যে স্কুটারটিকে সম্পূর্ণরূপে পরিচালনা করা। কোম্পানি তার আপডেট প্রকাশ করেছে যা ধীরে ধীরে সমস্ত গ্রাহকদের কাছে পৌঁছে যাবে। এটি আপডেট করতে, সিস্টেমের সেটিংসে যান এবং সফ্টওয়্যার আপডেটে যান। এটি একটি ওভার-দ্য-এয়ার আপডেট।
 

  • 10/10

কোম্পানি S1 Pro মডেলের দাম ১০,০০০ টাকা বাড়িয়েছে। অর্থাৎ, এখন এর নতুন এক্স-শোরুম দাম হয়েছে ১.৪০ লাখ টাকা। তবে দাম বাড়ানোর কারণ জানায়নি প্রতিষ্ঠানটি। কোম্পানি গত বছরের ১৫ আগস্ট S1 Pro লঞ্চ করেছিল যার দাম ১.৩০ লক্ষ টাকা। আপনি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই ইলেকট্রিক স্কুটারটি বুক করতে পারেন। এর জন্য আপনাকে olaelectric.com-এ যেতে হবে। দিল্লি, গুজরাট, মহারাষ্ট্র এবং রাজস্থানে এই স্কুটারে ভর্তুকি পাওয়া যায়।
 

Advertisement
Advertisement