Advertisement

Bajaj Chetak: সেই নস্টালজিয়া বাজাজ চেতক ফিরল বাজারে, এবার পেট্রল লাগবে না

Bajaj Chetak: বাজারে ফিরলো নস্টালজিক স্কুটার, পেট্রল লাগবে না। কারণ এটি এখন ইলেকট্রিক ভ্যারিয়েন্ট-এ আসছে।

বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটার
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 18 Feb 2022,
  • अपडेटेड 2:22 PM IST
  • বাজাজ চেতক ফিরল বাজারে
  • ইলেকট্রিক বাইক হিসেবে বাজারে
  • দিল্লি, গোয়া, মুম্বইতে বিক্রি শুরু

Bajaj Auto ঘোষণা করেছে যে চেতক (Chetak) ইলেকট্রিক স্কুটারের জন্য তার নেটওয়ার্ক ২০টি শহরে প্রসারিত হয়েছে। ৬ সপ্তাহের মধ্যে দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। বৈদ্যুতিক টু-হুইলারের জন্য অপেক্ষার সময়কাল ৪ থেকে ৮ সপ্তাহ, কোম্পানির ওয়েবসাইটে অনলাইনে ২,০০০ টাকায় বুকিং পাওয়া যায়।

৩০০ কোটি বরাদ্দ

২০২১ সালে বাজাজ সেট আপ করা ৮ টি আউটলেট ছাড়াও কোয়েম্বাটোর, মাদুরাই, কোচি, কোঝিকোড়, হুবলি, বিশাখাপত্তনম, নাসিক, ভাসাই, সুরাট, দিল্লি, মুম্বাই এবং মাপুসাতে - এর পরিধি আরও ১২ টি শহরে প্রসারিত হয়েছে। ভারতের ব্যস্ততম শহর, বাজাজ চেতকের উৎপাদন বাড়ানোর জন্য ৩০০ কোটি টাকা বরাদ্দ করেছে।

চেতকের ব্যাপক বিক্রির লক্ষ্যমাত্রা

এই অনুষ্ঠানে মন্তব্য করতে গিয়ে, বাজাজ অটোর নির্বাহী পরিচালক রাকেশ শর্মা বলেন, “চেতকের সাফল্য একটি সম্পূর্ণ পরীক্ষিত, নির্ভরযোগ্য পণ্যের মানের উপর নির্মিত হয়েছে। বিক্রয় এবং পরিষেবার একটি অন-গ্রাউন্ড নেটওয়ার্ক ইলেকট্রিক স্কুটারের মতো একটি অপরিচিত বিভাগে প্রবেশ করার গ্রাহকের উদ্বেগকে হ্রাস করে। আমাদের পরিকল্পনা হল উচ্চ চাহিদা মেটাতে আগামী কয়েক সপ্তাহের মধ্যে চেতকের নেটওয়ার্ক দ্বিগুণ করা।”

বৈদ্যুতিক চেতক

Bajaj Chetak নামের পুনরুজ্জীবন বাজাজের দ্বারা একটি স্মরণীয় প্রচেষ্টা। কারণ এটি বৈদ্যুতিক টু-হুইলার বিভাগে প্রবেশ করেছে। চেতক বর্তমানে প্রিমিয়াম সেগমেন্টের প্রিমিয়াম অফারগুলির মধ্যে একটি, যার প্রিমিয়াম ট্রিমের মূল্য এক লাখের বেশি (এক্স শোরুম)।

সুনাম বজায় রাখার উপর জোর

পুরানো চেতকের নকল করে এবং দীর্ঘায়ু নিশ্চিত করার জন্য ইস্পাত-বডি প্যানেল দিয়ে তৈরি, নতুন স্কুটারটির ইকো মোডে ৯০ কিলোমিটার রেঞ্জ রয়েছে বলে কোম্পানির তরফে দাবি করা হয়েছে।

কী কী থাকছে স্কুটারে?

5bhp এবং 16.2Nm টর্ক আউটপুট সহ একটি 3.8kWh মোটর দ্বারা চালিত, একটি হোম চার্জার ৫ ঘন্টার মধ্যে ব্যাটারি ফুল করতে পারে, এক ঘন্টার মধ্যে ২৫ শতাংশ চার্জ পাওয়া যায় ৷ এতে এলইডি হেডল্যাম্প এবং ডিআরএল, ক্রমিক টার্ন ইন্ডিকেটর, স্মার্টফোন সংযোগ সহ একটি রঙিন ইন্সট্রুমেন্ট প্যানেল এবং আরও অনেক কিছু রয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement