Advertisement

জিপ SUV প্রথমবার EV এর বাজারে, দেখে নিন মারকাটারি New Look

ইলেকট্রিক ভেহিক্যালের বাজারে পা রাখতে চলেছে জিপ। ২০২৩ থেকেই শুরু হবে প্রোডাকশন। মারকাটারি ফার্স্ট লুক সামনে এসেছে।

Jeep এর নয়া ইলেকট্রিক ভেহিক্যালস
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 03 Mar 2022,
  • अपडेटेड 2:46 PM IST
  • ইলেকট্রিক ভেহিক্যালের বাজারে পা রাখতে চলেছে জিপ
  • মারকাটারি ফার্স্ট লুক সামনে এসেছে
  • ২০২৩ থেকেই শুরু হবে প্রোডাকশন

Stellantis, Jeep-এর মূল কোম্পানি, ডেয়ার ফরওয়ার্ড ২০৩০ স্ট্র্যাটেজি ঘোষণা করেছে। যা স্টেলান্টিস জুড়ে থাকা স্বয়ংচালিত ব্র্যান্ডগুলির বৃহৎ ছাতার ভবিষ্যতকে সংজ্ঞায়িত করবে। ঘোষণার হাইলাইট ছিল ২০২৩ সালের প্রথম অংশে লঞ্চের জন্য সেট করা জিপ ব্যানারের অধীনে প্রথম সম্পূর্ণ-ইলেকট্রিক SUV।

গাড়িটি স্টেলান্টিসের STLA প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হবে। ইভির জন্য একটি ডেডিকেটেড প্ল্যাটফর্ম। বাহ্যিকভাবে, EV জিপ রেনেগেডের সাথে কিছু সাদৃশ্য বহন করে এবং দেখতে বেশ স্মার্ট। গাড়িটিতে সিগনেচার 7-স্ল্যাটেড ফ্রন্ট গ্রিল রয়েছে তবে এটি বন্ধ রয়েছে কারণ একটি অভ্যন্তরীণ জ্বলন ইঞ্জিনকে ঠান্ডা করার প্রয়োজন নেই। এটি এলইডি ডিআরএল সহ আয়তক্ষেত্রাকার হেডল্যাম্প দ্বারা সংলগ্ন। জিপ বৈদ্যুতিক এসইউভি দেখতে বেশ পেশীবহুল এবং রেনেগেডের মতোই কমপ্যাক্ট অনুপাত রয়েছে বলে মনে হচ্ছে। পেছনে রয়েছে 3D LED টেলল্যাম্প।

জিপ এখনও পর্যন্ত তার আসন্ন বৈদ্যুতিক এসইউভির মাত্র দুটি ছবি প্রকাশ করেছে।

জিপে ইতিমধ্যেই কম্পাস, র‍্যাংলার, গ্র্যান্ড চেরোকি এবং রেনেগেড মডেলের প্লাগ-ইন হাইব্রিড ইভি (PHEV) ভেরিয়েন্টের একটি পরিসর রয়েছে যা আন্তর্জাতিকভাবে বিক্রি হচ্ছে। এই মডেলগুলি ভারতীয় বাজারের জন্যও বিবেচনা করা হচ্ছে। ২০২২ সালের জন্য, জিপ স্থানীয়ভাবে একত্রিত নতুন প্রজন্মের গ্র্যান্ড চেরোকি এবং তিন-সারির মেরিডিয়ান SUV-এর সাথে কম্পাস ট্রেলহক চালু করবে। যদিও ভারতে EV নিশ্চিত করা হয়নি, দেশে EV-এর বৃদ্ধির হারে, ২০২৪ সালে জিপ ইভি এখানে আসতে পারে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement