Advertisement

Jio 5G-র জন্য করতে হবে সাবস্ক্রিপশন? খরচ বাড়তে পারে গ্রাহকদের

রিলায়েন্স নিয়ে একাধিক ঘোষণা করেছেন মুকেশ আম্বানি। তার মধ্যে অন্যতম হল 5G নিয়ে নয়া পরিকল্পনা। তিনি জানিয়েছেন, এই বছরের ডিসেম্বর পর্যন্ত গোটা দেশে রিলায়েন্স 5G পৌঁছে যাবে। সেই লক্ষ্যেই এগোচ্ছে তাঁদের সংস্থা।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 29 Aug 2023,
  • अपडेटेड 12:53 PM IST
  • রিলায়েন্স নিয়ে একাধিক ঘোষণা করেছেন মুকেশ আম্বানি
  • তার মধ্যে অন্যতম হল 5G  নিয়ে নয়া পরিকল্পনা

রিলায়েন্স নিয়ে একাধিক ঘোষণা করেছেন মুকেশ আম্বানি। তার মধ্যে অন্যতম হল 5G  নিয়ে নয়া পরিকল্পনা। তিনি জানিয়েছেন, এই বছরের ডিসেম্বর পর্যন্ত গোটা দেশে  রিলায়েন্স 5G  পৌঁছে যাবে। সেই লক্ষ্যেই এগোচ্ছে তাঁদের সংস্থা। 

রিলায়েন্সের বার্ষিক সম্মেলন নিয়ে ইন্ডিয়া টুডের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ডিসেম্বর মাসের মধ্যে রিলায়েন্স পোস্ট ও প্রিপেড প্ল্য়ান সামনে আনতে পারে। তাদের তরফে সরকারিভাবে এখনও  কিছু ঘোষণা না হলেও প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, নতুন পরিকল্পনার ইঙ্গিত মিলেছে।  

বিভিন্ন প্রতিবেদনে প্রকাশ, এই পরিকল্পনা নিয়ে সরকারিভাবে কিছুই জানানো হয়নি। তবে এও শোনা যাচ্ছে, 5G পেতে গেল সাবস্ক্রিপশন করতে হতে পারে গ্রাহকদের। আর সেই সাবস্ক্রিপশনের জন্য দিতে হবে চার্জ। মোদ্দা কথা, গ্রাহকদের খরচ বাড়বে। 

রিলায়েন্স জিও-র বর্তমানে ৬১ টাকার রিচার্জ প্ল্যান রয়েছে। এতেও 5G পরিষেবা মেলে। আবার ২৩৯ টাকাতেও রয়েছে এই প্ল্যান। সুতরাং, সব পরিমাণ অর্থেই এই 5G পরিষেবা মেলে।  

রিলায়েন্স সোমবার Jio Air Fiber-এর ঘোষণাও করে। এটি আসলে একটি পোর্টেবল ডিভাইস। এর নাম থেকেই বোঝা যাচ্ছে যে এটি সম্পূর্ণটাই ওয়্যারলেস অর্থাৎ তারবিহীন হবে। আর সেভাবেই ইন্টারনেটের ( Internet) সুবিধা পাওয়া যাবে। শোনা যাচ্ছে, ডিভাইসে থাকবে 5G এন্টেনা। তাতে ইউজাররা অনেক বেশি গতিতে ইন্টারনেট ব্যবহারের সুবিধা পাবে। Jio Air Fiber এর সাহায্যে 1Gbps পর্যন্ত গতিতে স্পিডের সুবিধা পাওয়া যাবে। কার্যত মোবাইলের পর বাড়ি কিংবা অফিসেও ইন্টারনেট ব্যবহারের মজা আরও কয়েক গুণ বাড়িয়ে দেবে। তবে এতে খরচও বাড়তে পারে গ্রাহকদের এমনই আশঙ্কা করা হচ্ছে। 

  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement